মাটিপের শেষ মুহূর্তের আত্মঘাতি গোলে ৯ জনের লিভারপুলকে হারালো টটেনহ্যাম

প্রথম পাতা » খেলাধুলা » মাটিপের শেষ মুহূর্তের আত্মঘাতি গোলে ৯ জনের লিভারপুলকে হারালো টটেনহ্যাম
রবিবার, ১ অক্টোবর ২০২৩



মাটিপের শেষ মুহূর্তের আত্মঘাতি গোলে ৯ জনের লিভারপুলকে হারালো টটেনহ্যাম

৯ জনের লিভারপুলের বিপক্ষে ২-১ গোলের নাটকীয় এক জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার। ম্যাচের শেষ মুহূর্তে জোয়েল মাটিপের আত্মঘাতি গোল অল রেডসদের সব প্রতিরোধের অবসান ঘটায়।
সন হেয়াং-মিনের গোলে এগিয়ে গিয়েছিল স্পার্সরা। বিরতির আগেই সফরকারীদের সমতায় ফেরান কোডি গাকপো। অবশ্য স্পার্সরা লিড নেয়ার আগেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লিভারপুলের কার্টিস জোন্স। বিরতির পর দিয়োগো জোতা লাল কার্ড দেখলে ৯ জনের দলে পরিণত হয় লিভারপুল। তারপরও স্পার্সদের প্রতিরোধ করে আসছিল জার্গেন ক্লপের শিষ্যরা। কিন্তু সেটিও আর টিকল না আত্মঘাতি গোলে।
মাটিপ দুর্ভাগ্যজনকভাবে আত্মঘাতি গোলটি না দিলে হয়তো পরাজয় এড়াতে পারতো লিভারপুল। কিন্তু পেড্রো পোরোর ক্রসের বলটি ভুলক্রমে নিজেদের জালেই জড়িয়ে দেন তিনি। এর আগে ২৩ ম্যাচে মাত্র একবার লিভারপুলের বিপক্ষে জয় দেখেছে টটেনহ্যাম। ২০১৭ সালের পর এটি ছিল লিভারপুলের বিপক্ষে স্পার্সদের প্রথম জয়। এই জয়ে লিভারপুলকে হটিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে স্পার্সরা। টেবিল টপার ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র ১ পয়েন্টে পিছিয়ে আছে তারা।
এর আগে অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে উলভসের কাছে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যান সিটি। ফলে সিটিজেনদের হটিয়ে টেবিলের শীর্ষে পৌছানোর দারুন একটি সুযোগ পেয়েছিল ক্লপের শিষ্যরা। এই নিয়ে সব মিলিয়ে নয় ম্যাচে প্রথম হারের দেখা পেল অল রেডসরা।
শনিবার অনুষ্ঠিত ম্যাচের ২৬ মিনিটেই স্বাগতিক দলের ইয়েভেস বিসৌমাকে বিপজ্জনকভাবে প্রতিহত করে হলুদ কার্ড দেখেন লিভারপুলের জোন্স। পরে ভিএআর দেখে তাকে লাল কার্ড দেখান রেফারি। ম্যাচের ৩৬ মিনিটে সনের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ব্রাজিলিয় তারকা রিচার্লিসনের নিখুত ক্রসের বল পোস্টের একেবারে সামনে থেকে জালে জড়ান সন। গত সপ্তাহে আর্সেনালের বিপক্ষে জোড়া গোল করা এই কোরিয়ান তারকার এটি ছিল চলতি মৌসুমে ষষ্ঠ গোল। তবে বিরতির আগেই ইনজুরি টাইমে গোলটি শোধ করেন কোডি গাকপো। পোস্টের ১০ গজ দূর থেকে জোড়ালো শটে গোলটি পরিশোধ করে দেন এই ডাচ স্ট্রাইকার। একজন খেলোয়াড় কম নিয়েও স্বাগতিক স্পার্সদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রেখেছিল ক্লপের শিষ্যরা। মিশরিয় তারকা মোহাম্মদ সালাহর ক্রসের বলটি এ সময় পোস্টের বাইরে মেরে দেন লুইস দিয়াজ। তবে ম্যাচের ৬৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে জোতা মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় সফরকারী লিভারপুল।
ফলে ম্যাচের নিয়ন্ত্রন চলে যায় স্বাগতিকদের হাতে। যদিও দুই জন খেলোয়াড় বেশী নিয়েও গোলের দেখা পাচ্ছিল না তারা। ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে মাটিপের আত্মঘাতি গোলে পরাজয় নিশ্চিত হয় লিভারপুলের। ৯৬ মিনিটে পেদ্রো পোরোর ক্রস বক্সের সামনে থেকে রুখে দিতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন মাটিপ। সঙ্গে সঙ্গে জয়োৎসবে মেতে উঠে স্বাগতিক সমর্থকরা।
শনিবার অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে অ্যাস্টন ভিলা ৬-১ গ্রোলে ব্রাইটনকে, আর্সেনাল ৪-০ গোলে বোর্নমাউথকে, ক্রিস্ট্যাল প্যালেস ১-০ গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে, নিউক্যাসল ২-০ গোলে বার্নলিকে এবং ওয়েস্টহ্যাম ২-০ গোলে শেফিল্ড ইউনাইটেডকে হারিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬:১৩:২৪   ১১৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রোববার মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা
বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
সিটির বড় জয়, পিএসজিকে হারাল আর্সেনাল
আপিলে জেতায় বাতিল ব্রুনোর লাল কার্ড, উঠে গেল নিষেধাজ্ঞা
দুই দিনের রোমাঞ্চে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল ভারত
হেড-শর্টের নৈপুন্যে ইংল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয় অস্ট্রেলিয়ার
অবসরে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের নায়ক
নিউজিল্যান্ডকে ইনিংস হারের লজ্জা দিয়ে সিরিজ জয় শ্রীলঙ্কার
মেসির গোলে হার এড়াল মায়ামি
টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ