শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ডাকে তরুণরাই অগ্রবর্তী সেনা - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ডাকে তরুণরাই অগ্রবর্তী সেনা - ডেপুটি স্পীকার
মঙ্গলবার, ১০ অক্টোবর ২০২৩



শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ডাকে তরুণরাই অগ্রবর্তী সেনা - ডেপুটি স্পীকার

ঢাকা, ১০ অক্টোবর, ২০২৩  : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, বঙ্গবন্ধু যুবসমাজকে সাথে নিয়ে ধারাবাহিক সংগ্রামের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। দক্ষ যুবসমাজ একটি জাতিকে সর্বদা উন্নয়নের পথে ধাবিত করে। তাই প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক যুবসমাজ গড়ে তুলতে হবে। শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ডাকে তরুণরাই হবে অগ্রবর্তী সেনা।

গতকাল (সোমবার) ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইন্জিনিয়ার্স এর মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তন হলে ঢাকাস্থ পাবনা জেলা যুব পরিষদ কর্তৃক “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুব সমাজের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, বঙ্গবন্ধু স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন অনেক আগেই। তিনি বাঙালি সংস্কৃতির উপর আঘাতকে রুখে দিয়েছিলেন ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালির মধ্যে রোপণ করেছিলেন দেশাত্মবোধ। প্রতিটি নাগরিককে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কারিগর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও তাদের দালালদের সকল চক্রান্তকে নস্যাৎ করে দিতে হবে।

মোঃ শামসুল হক টুকু বলেন, পাবনা জেলার উন্নয়নে যুবসমাজকে সবসময় অগ্রণী হতে হবে। পাবনা জেলার সন্তানরা অনেকেই উচ্চ পর্যায়ে অধিষ্ঠিত হয়েছেন। এই সম্মান ধরে রাখতে হবে। মাদক ও ধূমপান মুক্ত যুবসমাজ গড়ে তুলতে হবে। উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে কাজ করতে হবে। আপনারা নিজেদের সুশিক্ষিত করে গড়ে তুলুন, পাবনার উন্নয়নের চিন্তা শেখ হাসিনার হাতে ছেড়ে দিন।

ঢাকাস্থ পাবনা যুব পরিষদের সভাপতি কে.এম. ইমতিয়াজ মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খান টিপু সুলতানের সঞ্চালনায় আলোচনা সভায় সাবেক সচিব ও বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ড. মোঃ মজিবুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোছাঃ নূরজাহান খাতুন, সাবেক সেনা কর্মকর্তা ব্রি. জে. (অব:) ড. আব্দুল বাসেত, বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের কৃষি বিষয়ক উপকমিটির সদস্য জনাব আব্দুল বাতেন, রাজউকের পরিচালক মোবারক হোসেন, পাবনা জেলা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য অ্যাড. তোরাব আলী খান সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৩৭:৫৪   ১০৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ইংলিশ পরীক্ষায় পাস মার্ক তুলতে পারলেন না জ্যোতি-নাহিদারা
অন্যায় করে পার পাওয়া যায়-এ সংস্কৃতি থেকে বের হতে হবে : সালেহউদ্দিন আহমেদ
‘নিষেধাজ্ঞার ২২ দিন ইলিশ ধরা বন্ধ করতে হবে’
দুর্গোৎসব উপলক্ষে সাবেক কাউন্সিলর শকু বস্ত্র বিতরণ করেন
বাংলাদেশী শিক্ষার্থীরা দিল্লি ছাড়াও তিন দেশ থেকে বুলগেরিয়ার ভিসার আবেদন করতে পারবে
ডিবিতে ভাতের হোটেল ও আয়না ঘর আর নয় : রেজাউল করিম
দেশে সুস্থ-উদারপন্থী গণতান্ত্রিক ব্যবস্থা দেখতে চাই : মির্জা ফখরুল
আইন মেনে খাদ্য লবণ উৎপাদন করার নির্দেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ