প্রাথমিকের শিক্ষার্থীদের বিস্কুট-দুধ-ডিম দেওয়া হবে : প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রাথমিকের শিক্ষার্থীদের বিস্কুট-দুধ-ডিম দেওয়া হবে : প্রতিমন্ত্রী
শনিবার, ১৪ অক্টোবর ২০২৩



প্রাথমিকের শিক্ষার্থীদের বিস্কুট-দুধ-ডিম দেওয়া হবে : প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য মিড ডে মিলের বরাদ্দ অনেক। এখন আমরা শিক্ষার্থীদের বিস্কুট, দুধ এবং ডিম জাতীয় পুষ্টিকর খাবার দেব। এতে করে শিশুদের বিদ্যালয়ে ৩০ ভাগ পুষ্টি নিশ্চিত হবে।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে কুড়িগ্রাম বাস টার্মিনালের পাশে ২৫ শতক জমির ওপর নির্মিত পাসপোর্ট ভবনের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

জাকির হোসেন বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মিড ডে মিলের বরাদ্দ পাইলটিং আকারে চালু করবো। আগে রান্না করা খাবার দেওয়ার সিদ্ধান্ত থাকলেও সেটি বাদ দেওয়া হয়েছে। মিড ডে মিলের জন্য অক্টোবর মাসে একনেক সভায় অনুমোদন হওয়ার সম্ভাবনা রয়েছে। অনুমোদন হয়ে গেলে এ মাসে মিড ডে মিল চালু হবে, না হলে নভেম্বর মাস চালু হবে।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, দেশের সব বিদ্যালয়ে এখনও এক শিফট হিসেবে চালু করা সম্ভব হয়নি। এক শিফট চালুর জন্য বিদ্যালয়ে ৮টি শ্রেণি কক্ষ লাগে। ইতোমধ্যে নতুন ভবন নির্মাণ করে দেশের ৯০ ভাগ বিদ্যালয়ের শ্রেণি কক্ষ সংকট দূর হয়েছে। এখনও ১০ ভাগ বাকি আছে। এটা পূরণ হয়ে গেলে এক শিফট চালু করা হবে।

তিনি বলেন, তিন কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে তিনতলা ভবনের (প্রায় ৮ হাজার বর্গফুট আয়তনের) এই পাসপোর্ট অফিসে সাচ্ছন্দ্যে দ্রুত পাসপোর্ট ও ইমিগ্রেশনের সব ধরনের সেবা পাবেন। এ প্রকল্পে ব্যয় ধরা হয় চার কোটি ৬৫ লাখ ২৬ হাজার টাকা এবং মেয়াদ ছিল ২০২৩ সালের ডিসেম্বর মাস পর্যন্ত। নির্ধারিত সময়ের আগে এবং ৯২ লাখ ৫৮ হাজার ২০০ শত টাকা সাশ্রয় হয়।

বাংলাদেশ সময়: ২৩:১৭:৩১   ১০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সন্ধ্যায় ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
ইজিবাইক চালককে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় প্রধান আসামি গ্রেপ্তার
ইতিহাসের এই দিনে
নাগরিকদের নানান অভিযোগ শুনলেন শ্বেতপত্র প্রণয়ন কমিটি
ভারতের কাছে কি ‘আয়রন ডোম’ প্রযুক্তি আছে?
গাজায় মসজিদে ইসরাইলের বিমান হামলা, নিহত ১৮
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ইংলিশ পরীক্ষায় পাস মার্ক তুলতে পারলেন না জ্যোতি-নাহিদারা
অন্যায় করে পার পাওয়া যায়-এ সংস্কৃতি থেকে বের হতে হবে : সালেহউদ্দিন আহমেদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ