টেকনাফে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ

প্রথম পাতা » চট্টগ্রাম » টেকনাফে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ
শুক্রবার, ১০ নভেম্বর ২০২৩



টেকনাফে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ

কক্সবাজারের টেকনাফ সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পৃথক দুই অভিযানে দুই লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে। আজ শুক্রবার সকাল ৮টার দিকে এসব ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

মহিউদ্দীন আহমেদ জানান, শুক্রবার সকালে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ নাজিরপাড়া বিওপির দায়িত্বপূর্ণ আলুগোলা নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে।
ওই তথ্যের ভিত্তিতে নাজিরপাড়া বিওপি এবং সাবরাং বিওপির দুটি চোরাচালান প্রতিরোধী টহলদল বর্ণিত এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানের আড়াল নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

তিনি আরো জানান, আনুমানিক সকাল ৮টার দিকে টহলদল তিনজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে কয়েকটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে টেকনাফের নাজিরপাড়া সীমান্তের আলুগোলা এলাকায় বেড়িবাঁধের দিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদের চ্যালেঞ্জ করলে তারা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা প্লাস্টিকের ব্যাগগুলো ফেলে দ্রুত দৌড়ে নাফ নদীর পাশে ঘন কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যায়। পরে টহলদল উল্লিখিত স্থানে পৌঁছে তল্লাশি চালিয়ে চোরাকারবারিদের ফেলে যাওয়া চারটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে তার ভেতর থেকে দুই লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

পরে টহলদল সকাল সাড়ে ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোনো চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদের শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯:৫৯:০৪   ৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
টেকনাফে সাড়ে ১১ কোটি টাকার স্বর্ণসহ মিয়ানমারের দুই নাগরিক আটক
রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণের বিরোধে গেল ২ জনের প্রাণ
চট্টগ্রামে জশনে জুলুসে লাখো মুসল্লির ঢল
মিয়ানমারে ঝড়-বন্যায় প্রাণহানি বেড়ে ৭৪
বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে সমন্বিতভাবে কাজ করতে হবে
ফেনীতে বন্যা পরবর্তী পুনর্বাসন ও করণীয় প্রসঙ্গে সংলাপ
কক্সবাজারে পৃথক পাহাড় ধসের ঘটনায় নিহত ৬
বাড়ছে নদীর পানি, প্লাবিত হতে পারে ৮ জেলার নিম্নাঞ্চল
লক্ষ্মীপুরে বন্যায় কৃষিখাতে ২২৭ কোটি টাকা ক্ষয়ক্ষতি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ