ঐশ্বরিয়া ও রাজ্জাক প্রসঙ্গে কী বললেন শহীদ আফ্রিদি?

প্রথম পাতা » ছবি গ্যালারী » ঐশ্বরিয়া ও রাজ্জাক প্রসঙ্গে কী বললেন শহীদ আফ্রিদি?
বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩



ঐশ্বরিয়া ও রাজ্জাক প্রসঙ্গে কী বললেন শহীদ আফ্রিদি?

ঐশ্বরিয়াকে নিয়ে অসম্মানজনক মন্তব্যের পর শুধু সোশ্যাল মিডিয়াই নয়, গরম হাওয়া বইছে পাকিস্তানি সংবাদমাধ্যম ও টিভি চ্যানেলগুলোতেও। দেশীয় এক চ্যানেলেই এ প্রসঙ্গে ঐশ্বরিয়া ও রাজ্জাককে নিয়ে কথা বলেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও অধিনায়ক শহীদ আফ্রিদি।

সম্প্রতি পিসিবির সমালোচনা করতে অপ্রয়োজনীয়ভাবে ভারতীয় তারকা ঐশ্বরিয়া রায় সম্পর্কে অসম্মানজনক মন্তব্য করে সম্প্রতি সমালোচনার ঝড়ে ভাসছেন পাকিস্তান দলের সাবেক ক্রিকেটার আব্দুল রাজ্জাক। রাজ্জাকের পাশাপাশি সমালোচনার ঝড়ে পড়েছেন শহীদ আফ্রিদি ও উমর গুলও। কারণ ঐশ্বরিয়াকে নিয়ে যখন নেতিবাচক মন্তব্য রাজ্জাক করছিলেন ওই সময় তার পাশেই বসেছিলেন শহীদ আফ্রিদি ও উমর গুল।

ওই সময় রাজ্জাককে তারা থামাননি বরং হেসে দুজনেই করতালি দিচ্ছিলেন। এমন সমালোচনার মুখে সম্প্রতি দেশীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেন শহীদ আফ্রিদি। নিজের অবস্থান পরিষ্কার করে বলেন, আপনারা বিশ্বাস করুন, যখন রাজ্জাক স্টেজে কথা বলছিল তখন আমরা কেউই বিষয়টি ওত গুরুত্ব দিয়ে শুনছিলাম না। না শুনেই হাসছিলাম আর হাততালি দিচ্ছিলাম। কারণ হাতে মাইক পেলে ও (রাজ্জাক) কথা বলবেই। আর কথা বলতে বলতে কোনো হাসি কিংবা বেঁফাস মন্তব্য করা ওর রেওয়াজ।

সাক্ষাৎকারে শহীদ আফ্রিদি আরও বলেন, ওই অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে বাসায় আসার পর একজন আমাকে ইনবক্স করেন। তখন ইনবক্স আসায় আমি ওই ভিডিও আবার শুনি। আর তখনই অবাক হই।

ভিডিও দেখে আমি ভাবি, এ কি বলল রেজি ( রাজ্জাক)। ইনবক্সে আমি রেজিকে দ্রুত ক্ষমা চাইতে বলি। কথা বলতে বলতে আসলে মজা করতে গিয়ে কারো প্রসঙ্গে এমন কোনো ভুল মন্তব্য করে বসা উচিত নয়।

এসময় পাকিস্তানি টিভি উপস্থাপকসহ অনুষ্ঠানে অংশ নেয়া সবার মন্তব্য ছিল, একজন নারীকে নিয়ে এমন মন্তব্য করা মোটেও উচিত নয়। আর যদি সে নারী হয় জনপ্রিয় ও পরিচিত তবে তো কথাই নেই। এমন মন্তব্য করা সুশীল সমাজের জন্য হেলদি ওয়ে নয় বলেও মন্তব্য করেন তারা।

উল্লেখ্য, ১৩তম ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের রথ প্রথম পর্বেই থেমে যাওয়ায় পাকিস্তানি দলটির অবনতির জন্য পিসিবির সমালোচনা করেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার আবদুর রাজ্জাক।

পিসিবিকে সমালোচনা করার এক পর্যায় রাজ্জাক বলেন, বিশ্বকাপে পাকিস্তান কেন খারাপ খেললো, তা নিয়ে প্রচুর আলোচনা চলছে। আমার মনে হয়, ক্রিকেটারদের উন্নতির জন্য চেষ্টা করে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। কেউ যদি মনে করে ঐশ্বরিয়া রায়কে বিয়ে করলেই সন্তান দেখতে সুন্দর হবে, সেটা কখনই সম্ভব নয়।

অপ্রাসঙ্গিকভাবে ঐশ্বরিয়াকে তার কথায় টেনে আনাকে মোটেও ভালো চোখে দেখেনি সুশীল সমাজ ও নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেলে ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা চান রাজ্জাক।

শহীদ আফ্রিদির সে সাক্ষাৎকারের ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

বাংলাদেশ সময়: ১৫:১৪:২২   ৮৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


জম্মু-কাশ্মীরে বিজেপিকে হারিয়ে এনসি-কংগ্রেস জোটের বড় জয়
ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই বাংলাদেশি, এটাই বিএনপির রাজনীতি: মামুন মাহমুদ
ফতুল্লায় জলাবদ্ধতা: ইউএনওকে রিয়াদ চৌধুরীর স্মারকলিপি
বন্দরে ডাকাতির প্রস্তুতিকালে ধারালো অস্ত্রসহ ৫ জন গ্রেপ্তার
কালিরবাজার পরিদর্শনে ডিসি-সাখাওয়াত-টিপু
শামীম ওসমানদের দেশ ছাড়তে সহযোগিতা করল কারা, প্রশ্ন রফিউর রাব্বির
নাশকতা মামলায় শাবি ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার
ভূমিসেবা নিশ্চিতে মাঠকর্মীদের কাজে লাগাতে হবে : ভূমি উপদেষ্টা
দুর্গাপূজা হলো সাম্যের প্রতীক ও মৈত্রীর প্রতীক- উপদেষ্টা সুপ্রদীপ চাকমা
ধৈর্য ধরেন, পরিবর্তন হয় কি না দেখেন : এম সাখাওয়াত হোসেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ