‘চমক আছে’ বললেন বিএনএম সভাপতি, ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘চমক আছে’ বললেন বিএনএম সভাপতি, ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা
সোমবার, ২০ নভেম্বর ২০২৩



‘চমক আছে’ বললেন বিএনএম সভাপতি, ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা

সভাপতি পদে খালি রেখেই ২০১ সদস্যের জাতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)। নতুন এই কমিটিতে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ মো. আবু জাফরকে। তবে সভাপতি পদে চমক আসছে বলে জানিয়েছেন বিএনএম মহাসচিব ও মুখপাত্র ড. মো. শাহজাহান।

আজ সোমবার বিএনএমের জাতীয় কার্যনির্বাহী কমিটির আত্মপ্রকাশ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী দু-চার দিনে নতুন সভাপতি অত্যন্ত পরিচিত মুখ দলের সঙ্গে যোগ দেবেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বিএনএমের চেয়ারম্যান হিসেবে যোগ দেওয়ার গুঞ্জন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মো. শাহজাহান বলেন, ‘আমরা কিন্তু কখনো বলিনি যে মেজর হাফিজ সাহেব এই দলের চেয়ারম্যানের দ্বায়িত্ব নিচ্ছেন বা আসছেন বা আসবেন। কিন্তু আমরা এটা বলছি যে আপনারা নিশ্চয়ই চমক পাবেন।’

তিনি আরো বলেন, ‘যিনি দলের চেয়ারম্যান হবেন তিনি নিশ্চয়ই জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের হবেন। রাজনীতিতে অত্যন্ত জনপ্রিয় একজন ব্যক্তি।
আমরা আশা করি আগামী ৩-৪ দিনের মধ্যেই এই ঘোষণা দেওয়া সম্ভব হবে।’

আগামী নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেওয়ার কথা জানিয়ে বিএনএম মহাসচিব বলেন, ‘অবশ্যই আমরা নির্বাচনে অংশ নেব। আমরা ৩০০ আসনের মধ্যে এ পর্যন্ত ৭০-৮০ জনকে পেয়েছি যারা মনোনয়ন পেলে বিজয়ী হতে পারবেন।’

তিনি আরো বলেন, ‘আমাদের দলে অনেক চৌকস রাজনীতিবিদ, সাংবাদিক, সাহিত্যিক, বুদ্ধিজীবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মিলন হয়েছেন।
সামনে আরো হবে। নিকট ভবিষ্যতে আরো অনেক সাবেক এমপি, রাজনীতিবিদ, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খ্যাতিসম্পন্ন আরো বহু বরেণ্য ও খ্যাতিমান লোকদের আবির্ভাব আমাদের দলে ঘটবে। ইতোমধ্যেই সাবেক সংসদ সদস্যদের মধ্যে অনেকেই আমাদের দলে যুক্ত হয়েছেন।’

জোট ছাড়াই বিএনএম সংসদ নির্বাচনে অংশ নেবে বলে জানিয়ে মো. শাহজাহান বলেন, ‘আজ থেকেই আমাদের দলের গুলশানের নতুন কার্যালয়ে মনোনয়ন ফরম বিতরণ শুরু করতে যাচ্ছি। আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, আমাদের দলের সদস্য হওয়ার ক্ষেত্রে সততা, ন্যায়নীতি, আদর্শ, মূল্যবোধ ও দেশপ্রেমকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি।

নতুন কমিটিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে শাহ মো. আবু জাফর (সাবেক সংসদ সদস্য, ফরিদপুর-১ আসন), মো. আব্দুল ওহাব (সাবেক সংসদ সদস্য, ঝিনাইদহ-১ আসন), দেওয়ান শামসুল আবেদিন (সাবেক সংসদ সদস্য, সুনামগঞ্জ- ৪ আসন) ও অধ্যাপক আব্দুর রহমান (সাবেক সংসদ সদস্য, বরগুনা-২ আসন) এবং মহাসচিব হিসেবে ড. মো. শাহজাহানের নাম ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২২:২২:২৮   ৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ভোলায় বিপুল অস্ত্রসহ ৭ সন্ত্রাসী আটক
আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
শরীয়তপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
ফরিদপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুসের শোভাযাত্রা
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
আওয়ামী লীগের হাতে থাকা অবৈধ অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে : রিজভী আহমেদ
চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ