কাউকে চাপ দিয়ে নির্বাচনে আনা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » কাউকে চাপ দিয়ে নির্বাচনে আনা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩



কাউকে চাপ দিয়ে নির্বাচনে আনা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা স্বপ্রণোদিত হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার আগ্রহ দেখিয়েছে। কাউকে চাপ দিয়ে নির্বাচনে আনা হচ্ছে না।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইসের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা বিভিন্নভাবে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছে। এসব নেতাকর্মীরা তৃণমূল বিএনপিসহ বিভিন্ন দলের সঙ্গে যুক্ত হয়ে নির্বাচনে অংশ নেবে। সেটা যারা পারবেন না, তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অংশ নেবেন। নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করা হবে বলে তাদেরকে আশ্বস্ত করা হচ্ছে।

লুইসের সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, আমাদের মধ্যে খুবই সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে। তিনি জানতে চেয়েছিলেন, জাতিসংঘসহ অন্যান্য বিদেশি কূটনীতিকদের নিরাপত্তার জন্য আমরা কী পদক্ষেপ নিয়েছি। আমরা বলেছি, জনগণের নিরাপত্তা দেয়াই আমাদের কাজ। পাশাপাশি, বিদেশি যারা আছেন, তাদের অগ্রাধিকার দিয়েই ব্যবস্থা নিচ্ছি। আমরা এও বলেছি, যদি আপনি (গোয়েন লুইস) মনে করেন, আপনার নিরাপত্তা আরও বাড়াতে হবে, তাহলে আপনি আমাদের জানালেই সেই বিষয়টি বিবেচনা করবো।

মন্ত্রী বলেন, বিদেশি কূটনীতিকদের নিরাপত্তায় বাংলাদেশের নিরাপত্তা বাহিনী সবসময় সজাগ থাকবে, যাতে কেউ কোনো রকম নাশকতা কিংবা ভীতিকর পরিস্থিতি তৈরি করতে না পারে। বিদেশি কূটনীতিকরা মুক্তভাবে চলাচল করতে পারবে কিনা, জানতে চাইলে আমরা বলেছি, যেখানেই যেতে চান, যেতে পারেন। যদি তিনি মনে করেন, সহযোগিতার দরকার আছে, আমরা সেটা করবো।

রোহিঙ্গাদের অভ্যন্তরীণ রক্তপাত নিয়ন্ত্রণে আমরা যে পুলিশি পদক্ষেপ নিয়েছি, তাতে তিনি সন্তোষ প্রকাশ করেছেন বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫:২১:৪৮   ৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


জাতীয় সংসদ সচিবালয়ের মহাপরিচালক হলেন চৌধুরী মো: হামিদ আল মাহবুব
রাঙ্গামাটি সহিংসতার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে হবে - সুপ্রদীপ চাকমা
রসায়নে এবারও নোবেল পেলেন তিন বিজ্ঞানী
শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদানের প্রশংসা করেছে জাতিসংঘ
১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকা দুর্নীতি: টিআইবি
বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকেট ও উদ্বোধনী খাম অবমুক্ত
‘দাদা সাহেব ফালকে পুরস্কার’ পেয়ে যা বললেন মিঠুন
রাষ্ট্রের ১০ খাতে সংস্কার চায় জামায়াত, ৪১ প্রস্তাবনা
দেশের কেউ টাইগারদের প্রধান কোচ হওয়ার যোগ্য নয়
ইউএনজিএ-তে বৈশ্বিক নিরস্ত্রীকরণের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত বাংলাদেশের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ