মনোনয়ন ফরম জমা দিলেন সাঈদ খোকন

প্রথম পাতা » ছবি গ্যালারী » মনোনয়ন ফরম জমা দিলেন সাঈদ খোকন
বুধবার, ২৯ নভেম্বর ২০২৩



মনোনয়ন ফরম জমা দিলেন সাঈদ খোকন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ঢাকা- ৬ আসনে লড়তে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন।

বুধবার (২৯ নভেম্বর) বেলা ১০টা ৪০ মিনিটের দিকে সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এ সময় সাংবাদিকদের তিনি বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা এ দেশের মানুষের কাছে ডিজিটাল বাংলাদেশের ওয়াদা করেছিলেন। বাস্তবতায়ও তিনি তার ওয়াদা অক্ষর অক্ষরে পালন করেছেন এবং তার কল্যাণে বাংলাদেশ ডিজিটালাইজড হয়েছে। প্রধানমন্ত্রী আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের কাছে আহ্বান জানিয়েছেন। সেজন্য আমি মনে করি— এবারের নির্বাচনটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা- ৬ আসনে আমাকে মনোনয়ন দিয়েছেন, আমি আশা করবো— এই আসনটা আমরা ওনাকে উপহার দিতে পারব। সবার কাছে দোয়া চাই।

এর আগে গত সোমবার সাঈদ খোকনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার ব্যক্তিগত সচিব হাবিবুল ইসলাম সুমন ও একান্ত সচিব মোবাশ্বের রুমি।

সেসময় ব্যক্তিগত সচিব হাবিবুল ইসলাম সুমন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা- ৬ আসনে সাঈদ খোকনকে মনোনয়ন দিয়েছেন, আমরা আশা করছি এই আসন থেকে নৌকার বিজয় সুনিশ্চিত করে আওয়ামী লীগকে উপহার দিতে পারব।

ঢাকায় মোট ২০টি আসনের ১৫টি ঢাকা মহানগরে ও পাঁচটি ঢাকা জেলায়। এ কারণে ঢাকার ২০টি আসনকে দুই ভাগে বিভক্ত করে দুটি রিটার্নিং অফিসারের কার্যালয় স্থাপন করা হয়েছে। একটি জেলা প্রশাসনের কার্যালয় এবং অন্যটি সেগুনবাগিচা ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়।

এর মধ্যে সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে ঢাকা- ৪ থেকে ঢাকা- ১৮ আসনের মনোনয়ন সংগ্রহ করা যাচ্ছে।

রোববার (২৬ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ঢাকা জেলার ২০টি সংসদীয় আসনে ৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন ১৬ নভেম্বর থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১২:২৫:৪৮   ৭৯ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ইসলামী আন্দোলনের সাথে এসপির মতবিনিময়
টিপুকে দেখতে হাসপাতালে গিয়াসউদ্দিন, জড়িতদের আইনের আওতায় আনার দাবি
৩১ কেজি গাঁজাসহ আটক ৩, পিকআপ ভ্যান জব্দ
‘কেমন না.গঞ্জ চাই’ জানালো শিক্ষার্থীরা, বিএনপির বিরুদ্ধে আনলো নানা অভিযোগ
প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স উত্তোলন করা যাবে
আগামীর রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পূরণের রাজনীতি: আমীর খসরু
৬ জুলাই ‘বিশ্ব পল্লী উন্নয়ন দিবস’ প্রস্তাব জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত
বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
নেশন্স লিগ: ফ্রান্সকে উড়িয়ে দিয়েছে ইতালি, ডি ব্রুইনার দুই গোলে বেলজিয়ামের জয়
ইংলিশের রেকর্ড সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ