পেঁয়াজ থেকে মুখ ফিরিয়ে নিলে কমবে দাম, বলছে ভোক্তা অধিদপ্তর

প্রথম পাতা » ছবি গ্যালারী » পেঁয়াজ থেকে মুখ ফিরিয়ে নিলে কমবে দাম, বলছে ভোক্তা অধিদপ্তর
বুধবার, ১৩ ডিসেম্বর ২০২৩



পেঁয়াজ থেকে মুখ ফিরিয়ে নিলে কমবে দাম, বলছে ভোক্তা অধিদপ্তর

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, এদেশের জনগণই পারে দ্রব্যমূল্যের দাম কমাতে। গরুর মাংসের দাম যখন হু হু করে বেড়েই চলেছে ঠিক তখনই মানুষ গরুর মাংস থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এতে করে আবার স্বাভাবিক দামে চলে আসে গরুর মাংস। ঠিক তেমনই সব জায়গাতেই আমাদের মনিটরিং থাকলেও মানুষের সহযোগিতায় আবার পেঁয়াজের দামও কমে যাবে।

বুধবার দুপুরে পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য পরিস্থিতি ও ভোক্তা আইন সংরক্ষণ সভায় বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। ঢাকার কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণের মহাপরিচালক বলেন, আমাদের অভিযানের সময় লক্ষ করলাম এক ভদ্র মহিলা এসেছেন দোকানে পেঁয়াজ কিনতে। বিক্রেতা তার কাছে পেঁয়াজ বিক্রি করতে চাচ্ছে না। কারণ অভিযান শেষ হলেই আবার সেই আগের দামে পেঁয়াজ বিক্রি করবেন দোকানদার। কিন্তু মহিলা তার কোনো কথা শুনছেই না। অভিযান চলাকালেই তিনি পেঁয়াজ কিনবেন। বিক্রেতা যখন বলছেন তিনি তার কাছে বিক্রি করবে না। ঠিক তখনই মহিলা ঘটালেন এক আজব কাণ্ড। ভদ্র মহিলা তার আশেপাশের লোকজনকে ডেকে নিয়ে আসছেন সেই দোকানের কাছে এবং বলছেন যার যতটুকু লাগে নিয়ে নেন। পরে দোকানদার বাধ্য হয়েই তার কাছে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করতে বাধ্য হন।

কারওয়ান বাজার ও শ্যামবাজারের থরে থরে সাজানো পেঁয়াজ কীভাবে উধাও হয়ে গেল? কারা পেঁয়াজ লুকিয়ে রেখেছে? গোয়েন্দা সংস্থার মাধ্যমে তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার চেষ্টা চলছে।

তিনি বলেন, পেঁয়াজ মজুতদারদের আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে দেশের ৫৪টি জেলায় অভিযান পরিচালনা করে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬:৩৮:৫১   ৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
যেকোন দুর্যোগে সরকার সবসময় মানুষের পাশে আছে : প্রধান উপদেষ্টা কার্যালয়ের সচিব
সিদ্ধিরগঞ্জে ইসলামী আন্দোলনের সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধন
না.গঞ্জে আইজিপি ময়নুল ‘পূজা নিয়ে কোন অপতৎপরতা সহ্য করবো না’
রূপগঞ্জে সহযোগীসহ যুবলীগ নেতা সাত্তার গ্রেফতার
আইনের সমঅধিকার নিশ্চিতে কাজ করছি : ফারুক ই আজম
ডোম জনগোষ্ঠীর সার্বিক নিরাপত্তার দায়িত্ব সরকারের : নাহিদ ইসলাম
দেশের ভাবমূর্তি রক্ষা ও উজ্জ্বল করার দায়িত্ব সকলের- ধর্ম উপদেষ্টা
দুর্গাপূজা অশুভশক্তিকে পরাজিত করে শুভ শক্তিতে রূপান্তরিত করবে- পার্বত্য উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ