পাকিস্তানকে বড় হারের লজ্জায় ডোবাল অস্ট্রেলিয়া

প্রথম পাতা » খেলাধুলা » পাকিস্তানকে বড় হারের লজ্জায় ডোবাল অস্ট্রেলিয়া
রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩



পাকিস্তানকে বড় হারের লজ্জায় ডোবাল অস্ট্রেলিয়া

পার্থ টেস্টে পাকিস্তানকে ৪৫০ রানের কার্যত অসম্ভব টার্গেট ছুড়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। এমন রান তাড়ায় জিততে হলে বিশ্বরেকর্ড গড়তে হতো পাকিস্তানকে। পাহাড়সম টার্গেট তাড়ায় শান মাসুদের দল ৩০.২ ওভারে মাত্র ৮৯ রানেই গুটিয়ে গেছে।

পার্থ টেস্টের চতুর্থ দিনেই ৩৬০ রানের বড় জয় তুলে নিলো স্বাগতিকরা। সেই সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজে শুভসূচনা পেল প্যাট কামিন্স বাহিনী। অস্ট্রেলিয়ার মাটিতে খেলা সর্বশেষ ১৫ টেস্টে জয়হীন রইলো পাকিস্তান। অন্যদিকে, দলের বড় জয়ের দিনে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন অজি স্পিনার নাথান লায়ন। টেস্ট ক্রিকেটে মাত্র অষ্টম বোলার হিসেবে এমন নজির গড়লেন তিনি।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ৪৮৭ রানে অলআউট করার পর নিজেদের প্রথম ইনিংসে ২৭১ রানে অলআউট হয় শান মাসুদের দল। সুযোগ থাকলেও পাকিস্তানকে ফলো-অন করায়নি অজিরা। ২১৬ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আরও ২৩৩ রান যোগ করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

৪৫০ রানের পাহাড়সম টার্গেট তাড়ায় আজ চতুর্থ দিনের তৃতীয় সেশনে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইন-আপ। ইনিংসের প্রথম ওভারের শেষ বলে স্টার্কের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন পাক ওপেনার আব্দুল্লাহ শফিক। তিনে ব্যাট করতে নামা অধিনায়ক শান মাসুদও নামলেন আর উঠলেন। ১১ বলে মোটে ২ রান করেছেন তিনি। প্রথম ইনিংসে তার ব্যাট থেকে এসেছিল ৩০ রান।

দলীয় ১৯ রানে ইমাম উল হকের বিদায়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। অস্ট্রেলিয়ার রানের চাপে পিষ্ট পাকিস্তান আর ঘুরে দাঁড়াতে পারেনি। অধিনায়কত্বের চাপে ব্যাটে রান নেই-এমন গুঞ্জন উঠা বাবর আজম এবার নেতৃত্বে না থেকেও দুই ইনিংসেই ব্যর্থ হলেন। দুই ইনিংসে তার রান যথাক্রমে ২১ ও ১৪। অন্যদিকে, ঘরোয়াতে দারুণ ফর্মের কারণে দলে সুযোগ পেয়েছিলেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনিও দুই ইনিংসে করতে পারলেন ৩ ও চার রান যথাক্রমে।

সর্বোচ্চ ২৪ রান করেছেন সৌদ শাকিল। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন দুই পেসার মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড। ২ উইকেট নাথান লায়নের, যার প্রথমটি নিয়েই ইতিহাসের অষ্টম বোলার হিসেবে টেস্টে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন এই অফ স্পিনার।

বিস্তারিত আসছে…

বাংলাদেশ সময়: ১৫:১৪:১৪   ৬৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ