ভূমি সংশ্লিষ্ট অভিযোগ ও জিজ্ঞাস্য অধিকতর দক্ষতার সাথে দ্রুত নিষ্পত্তি করার ব্যবস্থা গ্রহণ - ভূমি সচিব

প্রথম পাতা » ছবি গ্যালারী » ভূমি সংশ্লিষ্ট অভিযোগ ও জিজ্ঞাস্য অধিকতর দক্ষতার সাথে দ্রুত নিষ্পত্তি করার ব্যবস্থা গ্রহণ - ভূমি সচিব
রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩



ভূমি সংশ্লিষ্ট অভিযোগ ও জিজ্ঞাস্য অধিকতর দক্ষতার সাথে দ্রুত নিষ্পত্তি করার ব্যবস্থা গ্রহণ - ভূমি সচিব

ভূমি সচিব খলিলুর রহমান বলেছেন বিভিন্ন মাধ্যম থেকে প্রাপ্ত ভূমি সংশ্লিষ্ট নাগরিক অভিযোগ ও জিজ্ঞাস্য দক্ষতার সাথে দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ভূমিসচিব মোঃ খলিলুর রহমান আজ রবিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি সংশ্লিষ্ট অভিযোগ ব্যবস্থাপনা নির্দেশিকা প্রণয়ন বিষয়ক এক কর্মশালায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন। এসময় কর্মশালায় ভূমি মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ভূমি সচিব আরও বলেন, বিভিন্ন মাধ্যম থেকে প্রাপ্ত নাগরিক অভিযোগ এবং বিষয় ভিত্তিক প্রশ্ন থেকে গুরুত্বপূর্ণ অংশ নিয়ে সমস্যা সমাধানের উপায় ও উত্তরসহ ‘বহুল জিজ্ঞাসিত প্রশ্নাবলী’ (FAQ) তৈরি করে অনলাইন এবং প্রিন্ট মাধ্যমে প্রকাশ করা হবে। ‘বহুল জিজ্ঞাসিত প্রশ্নাবলী’ থেকে নাগরিক নিজেই অনেক প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এবং সমৃদ্ধ হবেন ভূমি বিষয়ক জ্ঞানে।

সচিব বলেন, সরকার ইতোমধ্যে ভূমিসেবায় দুর্নীতি মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে, যার মধ্যে রয়েছে ওপেন ডেটা গভর্নেন্স গ্রহণ, মামলা নিষ্পত্তিতে নির্ধারিত সময়সীমা প্রতিষ্ঠা, ভূমি কর্মকর্তাদের সম্পত্তির বাধ্যতামূলক হিসাব প্রদান এবং অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা বাস্তবায়ন ইত্যাদি।

প্রসঙ্গত, সিটিজেন সার্ভিস সেন্টার, ১৬১২২/৩৩৩ হটলাইন, মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, ডাইরেক্ট কোয়েরি ম্যানেজমেন্ট, হোয়াটসঅ্যাপ, ইমেইল এবং অন্যান্য সরাসরি চ্যানেলসহ বিভিন্ন উপায়ে নাগরিকরা তাদের ভূমি বিষয়ক অভিযোগ জানাচ্ছেন এবং ভূমি বিষয়ক নানা বিষয়ে জানতে চাচ্ছেন। এসব নিয়মিত নিষ্পত্তি করা হলেও কেন্দ্রিয়ভাবে একটি সিস্টেমে সাথে অপরটির সমন্বয় ছিলনা। এখন, এসব বহুমুখী মাধ্যম থেকে আগত নাগরিকদের অভিযোগ ও প্রশ্ন দক্ষতার সাথে সমন্বয়ের মাধ্যমে ফিডব্যাক মেকানিজম সহ দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২:৪৪:৩৭   ৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


দুর্গাপূজায় রানি-রণবীর একসাথে, আলিয়া কোথায়?
শান্তিতে নোবেল পেল জাপানের সংগঠন নিহন হিদাঙ্কিও
বিএনপির নাম ভাঙিয়ে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী
হাতবদল ও চাঁদাবাজির জন্য ডিমের দাম বেড়েছে: ফরিদা আখতার
উৎসাহ ও উদ্দীপনায় শেষ হলো কুমারী পূজা, শুরু নবমীর তিথি
টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান
দীপ্ত টিভির কর্মী খুন: গ্রেফতার ৫ আসামি আদালতে
বঙ্গোপসাগরে বাংলাদেশি জেলেদের আটক ও গুলির কারণ জানালো কোস্টগার্ড
রমনা কালীমন্দির পরিদর্শনে গিয়ে যে বার্তা দিলেন সেনাপ্রধান
ইতিহাসের এই দিনে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ