আয়েশা খানমের স্মরণে বাংলাদেশ মহিলা পরিষদের শ্রদ্ধা

প্রথম পাতা » ছবি গ্যালারী » আয়েশা খানমের স্মরণে বাংলাদেশ মহিলা পরিষদের শ্রদ্ধা
মঙ্গলবার, ২ জানুয়ারী ২০২৪



আয়েশা খানমের স্মরণে বাংলাদেশ মহিলা পরিষদের শ্রদ্ধা

বাংলাদেশ মহিলা পরিষদের সাবেক সভাপতি আয়েশা খানমের ৪র্থ প্রয়াণ দিবসে বাংলাদেশ মহিলার পরিষদ গভীর শ্রদ্ধা নিবেদন করেছে। বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের সুফিয়া কামাল ভবন মিলনায়তনে এ উপলক্ষে এক সংক্ষিপ্ত স্মরণ সভার আয়োজন করা হয়। বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এতে সভাপতিত্ব করেন। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম-এর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব কাজী তামান্না।
ডা. ফওজিয়া মোসলেম বলেন, আয়েশা খানম ‘৬৯ এর গণঅভ্যুত্থান ও ‘৭১ এর জাতীয় আন্দোলনসহ সকল আন্দোলনের সম্মুখ সারির যোদ্ধা ছিলেন। তিনি আমাদের সকল কর্মে, সকল আয়োজনে, আমাদের মননে সবসময়ই থাকবেন।
মালেকা বানু প্রয়াত আয়েশা খানমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি ছিলেন নারী আন্দোলনের একজন অনন্য কর্মী ও সংগঠক। তিনি ষাটের দশকে মানবতা, শান্তি ও সমতা প্রতিষ্ঠার লক্ষ্যে এবং দেশকে ঔপনিবেশিক শাসন থেকে মুক্ত করে আত্মপরিচয়ের জন্য জাতীয় মুক্তির আন্দোলনে নিজেকে শামিল করেছিলেন। নারীর মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অভিন্ন পারিবারিক আইন প্রণয়ন, সিডও বাস্তবায়ন আন্দোলনের পাশাপাশি নারীর রাজনৈতিক ক্ষমতায়নের আন্দোলনে তিনি জোরালো ভূমিকা পালন করেন। বাংলাদেশ মহিলা পরিষদের ৫৪ বছরের সংগ্রামে ও অর্জনে তিনি সর্বদাই যুক্ত ছিলেন, আছেন এবং থাকবেন।
এরআগে অনুষ্ঠানের শুরুতে আয়েশা খানমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ ও কর্মকর্তারা তার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
অনুষ্ঠান শেষে সংগীত পরিবেশন করেন জনা গোস্বামী, অ্যাডভোকেট দীপ্তি শিকদার, শামীমা আফজালী শম্পা, অশ্রু ভট্টাচার্য্য, রোকেয়া বেগম এবং রণদা প্রসাদ সরকার। কবিতা আবৃত্তি করেন কাজী মনিরা যুথি ও দোলন কৃষ্ণ শীল।
বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ, সম্পাদকমন্ডলী এবং কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৪৯:৫৬   ৮৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা
ফিলিস্তিন ভূখণ্ডে ইসরাইলের ‘অবৈধ’ দখলদারিত্ব বন্ধের দাবি
হবিগঞ্জে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান
বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
লেবাননে ওয়াকিটকি বিস্ফোরণে ২০ জন নিহত
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সাড়ে ২০ লাখ টাকায় মেরামত হলো কাজীপাড়া স্টেশন, শুক্রবার থেকে চালু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ