মোরাতার হ্যাট্রিকেও জিরোনার কাছে হারলো এ্যাথলেটিকো, মায়োর্কার বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

প্রথম পাতা » খেলাধুলা » মোরাতার হ্যাট্রিকেও জিরোনার কাছে হারলো এ্যাথলেটিকো, মায়োর্কার বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়
বৃহস্পতিবার, ৪ জানুয়ারী ২০২৪



মোরাতার হ্যাট্রিকেও জিরোনার কাছে হারলো এ্যাথলেটিকো, মায়োর্কার বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

এ্যাথলেটিকো মাদ্রিদকে উত্তেজনাপূর্ণ ম্যাচে ৪-৩ গোলে পরাজিত করে লা লিগা শিরোপা দৌড়ে নিজেদের দারুনভাবে টিকিয়ে রেখেছে জিরোনা। দিনের আরেক ম্যাচে এন্টোনিও রুডিগারের গোলে রিয়াল মায়োর্কাকে ১-০ ব্যবধানে পরাজিত করে টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। দারুন জয়ে জিরোনাও রিয়ালের সমান ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ১৯ ম্যাচে রিয়াল ও কাতালান ছোট দল জিরোনা এই পয়েন্ট সংগ্রহ করেছে।
জিরোনার ছোট মন্টিলিভি স্টেডিয়ামে আলভারো মোরাতার হ্যাট্রিকও সফরকারী এ্যাথলেটিকোকে রক্ষা করতে পারেনি। ইনজুরি টাইমের একেবারে শেষ মুহূর্তে ইভান মার্টিনের গোলে জিরোনার নাটকীয় জয় নিশ্চিত হয়।
রিয়াল ও জিরোনার থেকে ১০ পয়েন্ট পিছিয়ে এ্যাথলেটিকো তৃতীয় স্থানেই রয়েছে। প্রথমার্ধে ভালেরি ফার্নান্দেজ, সাভিনহো ও ডিলে ব্লাইন্ডের গোলে জিরোনা ৩৯ মিনিটে ৩-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিল। মোরাতার পরপর দুই গোলে এ্যাথলেটিকো লড়াইয়ে ফিরে আসে। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্প্যানিশ এই তারকা হ্যাট্রিক পূর্ণ করে এ্যাথলেটিকোকে সমতায় ফেরান। কিন্তু মার্টিনের শেষ মুহূর্তের গোলে জিরোনা শেষ পর্যন্ত তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে।
ম্যাচ শেষে জিরোনা কোচ মাইকেল বলেছেন, ‘এটা আমাদের জন্য , এই শহরের জন্য, এই প্রদেশের জন্য একটি ঐতিহাসিক রাত।’
ইতিহাসে এনিয়ে চতুর্থ মৌসুমে জিরোনা লা লিগায় খেলার সুযোগ পেয়েছে। ২০২২ সালে তারা লা লিগায় উন্নীত হয়।
গতকাল প্রথম মিনিটেই তারা এগিয়ে যেতে পারতো। ভাল একটি সুযোগ পেয়েও আর্টেম ডোভিকের শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়। যদিও তার দলকে এগিয়ে যেতে খুব একটা বেশী সময় অপেক্ষা করতে হয়নি। দ্বিতীয় মিনিটে ভালেরির কার্লিং শটে ইয়ান ওবলাক পরাস্ত হলে এগিয়ে যায় জিরোনা। ১৪ মিনিটে আলভারো মোরাতার গোলে সমতা ফেরায় এ্যাথলেটিকো। ২৬ মিনিটে ওবলাক মার্টিনের শটটি রুখে দিলে ফিরতি শটে বল জালে জড়ান সাভিনহো। এ্যালিক্স গার্সিয়ার ক্রসে ব্লাইন্ড দলের হয়ে তৃতীয় গোলটি করেন। রডরিগো ডি পলের পাস থেকে মোরাতা বিরতির ঠিক আগে নিজের দ্বিতীয় গোল করেন। যদিও তিনি স্পষ্ট অফসাইড পজিশনে ছিলেন। ৫৪ মিনিটে মোরাতা আবারো ডি পলের সহযোগিতায় ডিফ্লেকটেড শটে হ্যাটট্রিক পূর্ণ করেন। যদিও শেষ পর্যন্ত ম্যাচ ছেড়ে দেয়নি জিরোনা। তারই ধারাবাহিকতায় মার্টিন কোনাকুনি শটে ওবলাককে পরাস্ত করলে ইনজুরি টাইমে দারুন এক জয় নিশ্চিত করে জিরোনা।
এদিকে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দারুন লড়াই করেছে মায়োর্কা। ম্যাচ শেষের ১২ মিনিট আগে জার্মান ডিফেন্ডার রুডিগার কর্নার থেকে হেডের সাহায্যে জয়সূচক গোলটি করেণ। এর আগে মায়োর্কা দুটি শট পোস্টে লাগালে এগিয়ে যাবার সুযোগ হাতছাড়া হয়। কাল ইনজুরি কাটিয়ে দলে ফিরেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। মায়োর্কার জেদী রক্ষনভাগের কাছে বারবার রিয়ালকে পরাস্ত হতে হয়েছে। লুকা মড্রিচের কর্ণার থেকে রুডিগারের গোলে মাদ্রিদের জয় নিশ্চিত হয়।
ম্যাচ শেষে রুডিগার বলেছেন, ‘গত মৌসুমে আমি মায়োর্কার বিপক্ষে গোল করেছিলাম, এ বছর আবারো গোল পেয়েছি। আমি দারুন খুশী। কারন এটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি গোল ছিল। এই তিন পয়েন্ট সত্যিই গুরুত্বপূর্ণ।’
মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি সেট পিস থেকে দলের জয় নিশ্চিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছে। আগের ম্যাচে আলাভেসের সাথেও মাদ্রিদ এভাবেই জয়ী হয়েছিল। এ সম্পর্কে মাদ্রিদ বস বলেছেন, ‘ম্যাচের শেষভাগে বেশ কিছু সুযোগ আমরা নষ্ট করেছি। কিন্তু শেষ পর্যন্ত দারুন একটি সেট পিস থেকে জিততে পারায় আমি খুশী। এই ধরনের ম্যাচে ডেড বল এ্যাডভান্টেজ এনে দেয়। আমরা এমন একটি দলের বিপক্ষে জয়ী হয়েছি যারা নিজেদের দারুনভাবে প্রতিরোধ করতে পারে।’
এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় ১৮ ম্যাচে অপরাজিত রয়েছে মাদ্রিদ।
ডেভিড আলাবা ও এডার মিলিটাও ইনজুরিতে, নাচো ফার্নান্দেজ নিষেধাজ্ঞায়, যে কারনে আনচেলত্তিকে তার দল নিয়ে নতুন পরিকল্পনা সাজাতে হয়েছে। হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে গত ১১ নভেম্বরের পর প্রথমবারের মত কাল দলে ফিরেছেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র। ৬০ মিনিটে ভিনির পরিবর্তে আনচেলত্তি মাঠে নামান ব্রাহিম দিয়াজকে। মাঠে নেমেই দিয়াজের একটি শট পোস্টে লেগে ফেরত আসে।

বাংলাদেশ সময়: ১৬:১১:২৭   ৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


টি-টোয়েন্টি মেজাজের ব্যাটিং করেও বাংলাদেশের লজ্জাজনক হার
ভেজা মাঠে ভেনেজুয়েলার সাথে পয়েন্ট নষ্ট করলো আর্জেন্টিনা
টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান
ব্রুকের ট্রিপল ও রুটের ডবল সেঞ্চুরিতে ইংল্যান্ডের বড় লিড
দেশের কেউ টাইগারদের প্রধান কোচ হওয়ার যোগ্য নয়
লেভানডোভস্কির হ্যাটট্রিকে বার্সার সহজ জয়
আর্জেন্টিনাকে কাঁদিয়ে ব্রাজিলের ‘হেক্সা’
হেসেখেলে ৭ ‍উইকেটে জিতল ভারত
সন্ধ্যায় ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
রোববার মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ