মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস

প্রথম পাতা » খেলাধুলা » মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
শনিবার, ১১ মে ২০২৪



মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস

জিতলেই লিগ শিরোপা, হারলে বা ড্র করলেই বাড়বে অপেক্ষা। এমন সমীকরণ নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে মোহামেডানের বিপক্ষে মাঠে নেমেছিল বসুন্ধরা কিংস। এমন ম্যাচে সাদা-কালোদের হারিয়ে লিগ শিরোপা নিজেদের করে নিয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা। এই নিয়ে টানা পঞ্চম লিগ শিরোপা ঘরে তুললো বসুন্ধরা কিংস। দক্ষিণ এশিয়ার শীর্ষ লিগ গুলোর মধ্যে বসুন্ধরা কিংসই প্রথম দল যারা টানা পঞ্চমবার শিরোপা জিতলো।

শনিবার (১১ মে) ময়মনসিংহে ব্রাজিলিয়ান ড্যারিয়েলটনের জোড়া গোলে মোহামেডানকে ২-০ গোলে হারিয়েছে বসুন্ধরা। সেইসঙ্গে লিগে প্রথম হারের মুখ দেখলো মোহামেডান। লিগে ১৫ ম্যাচ শেষে বসুন্ধরা কিংসের পয়েন্ট ৪০। সমান সংখ্যক ম্যাচে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহামেডানের পয়েন্ট ২৮। লিগের বাকি তিন ম্যাচে কিংস হারলে এবং মোহামেডান জিতলেও দু’দলের মধ্যে পয়েন্ট ব্যবধান থাকবে ৩। তাই তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা নিজেদের করে নিলো কিংসরা।

বাংলাদেশ পেশাদার ফুটবল লিগে সবচেয়ে বেশি ৬ বার চ্যাম্পিয়ন আবাহনী। বসুন্ধরা কিংস ২০১৮ সালে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে পদার্পণ করে। এরপর থেকে টানা পাঁচ বার লিগ চ্যাম্পিয়ন হয়েছে তারা। মাঝে একটি আসর করোনার জন্য পরিত্যক্ত হয়েছে। বাংলাদেশের ফুটবলে স্বাধীনতা পরবর্তী সময়ে হ্যাটট্রিক শিরোপা জয়ের রেকর্ড থাকলেও টানা পাঁচ শিরোপা জয়ের কৃতিত্ব নেই।

বসুন্ধরা কিংস লিগের শুরু থেকে টেবিলের শীর্ষে থাকলেও তারা অপরাজিত ছিল না। লিগে একমাত্র অপরাজিত দল ছিল কাগজে-কলমে দুর্বল মোহামেডান। কিংস অ্যারেনায় এই মোহামেডানই গত লেগে কিংসকে প্রথম হারের তেতো স্বাদ দিয়েছে। আজ কিংস অ্যাওয়ে ম্যাচে ময়মনসিংহে মোহামেডানকে হারিয়ে প্রতিশোধ নেওয়ার পাশাপাশি লিগের শিরোপাও জয় করেছে।

মোহামেডান ম্যাচ হারলেও যথেষ্ট ভালো ফুটবলই খেলেছে। ২-০ গোলে পিছিয়ে পড়ে আলফাজের শিষ্যরা ম্যাচে সমতা আনার চেষ্টা করেছে একেবারে শেষ মিনিট পর্যন্ত। ৬৫ মিনিটে মিনহাজুল রাকিব প্লেসিংয়ে মোহামেডানকে খেলায় ফেরান। এরপর দশ মিনিট মোহামেডান চেপে ধরে কিংসকে। তাদের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন বিশ্বনাথ ও জনিকে নামিয়ে রক্ষণে জোর বাড়ান। এরপরও মোহামেডানের ফরোয়ার্ডরা সংঘবদ্ধ আক্রমণ করছিলেন। তরুণ গোলরক্ষক মেহেদী হাসান অসাধারণ কয়েকটি সেভ করেছেন, না হলে আজ শিরোপা নিশ্চিত হতো না কিংসের। বিশেষ করে দ্বিতীয়ার্ধে ইনজুরি সময়ে দ্বিতীয় মিনিটে বাঁ দিকে ঝাপিয়ে পড়ে নিশ্চিত গোল সেভ করেন। দুই গোল হজম করে জেগে ওঠে মোহামেডান। এর আগে অবশ্য কিংসই ম্যাচে প্রাধান্য বজায় রেখেছিল। ম্যাচের শুরুর দিকে কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েল্টন গোল মিস করেন। ১৯ মিনিটে গোল করে লিড এনে দেন সেই ডরিয়েল্টনই। প্রথমার্ধে মোহামেডান সমতা আনার চেষ্টা করলেও সেই রকম আক্রমণ করতে পারেনি। উল্টো কিংসই ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল।

বিরতির পর কিংস আবার লিড বাড়ায়। এবারও গোলদাতা ব্রাজিলিয়ান ডরিয়েল্টন। তার গোলের যোগানদাতা শেখ মোরসালিন। ৫২ মিনিটের মধ্যে ২ গোলে এগিয়ে থাকায় কিংস খানিকটা নির্ভার ছিল। কিংসের এই নির্ভার সময়ই মোহামেডান আক্রমণ শুরু করে। ৬৫ মিনিটে তাদের হয়ে মিনহাজ গোল করেন। মোহামেডান কিংস অ্যারেনায় কিংসকে হারিয়েছিল তার গোলেই।

মোহামেডানের দুই বিদেশি ফুটবলার মালির সুলেমান দিয়াবাতে ও উজবেক মোজাফফরভ দুই জনই আজ গোলের চেষ্টা করেছেন। মোজাফফরভ তার ট্রেডমার্ক দূরপাল্লার শট নিয়ে ম্যাচে সমতা আনার চেষ্টাও করেছেন বারংবার। ডিফেন্স পরাস্ত হলেও গোলরক্ষক শ্রাবণ ভালো সেভ করেছেন। কিংসের মূল গোলরক্ষক আনিসুর রহমান জিকো আবাহনী ম্যাচে আহত হয়ে মাঠ ছাড়েন। চিকিৎসকের নির্দেশনায় এখনও তিনি বিশ্রামে থাকায়, আজ খেলায়নি কিংস।

বাংলাদেশ সময়: ২৩:৪৩:৪৯   ৫২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
নেশন্স লিগ: ফ্রান্সকে উড়িয়ে দিয়েছে ইতালি, ডি ব্রুইনার দুই গোলে বেলজিয়ামের জয়
ইংলিশের রেকর্ড সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া
দ্বিতীয় ম্যাচেও জয় ভিন্ন কিছু ভাবছে না বাংলাদেশ
সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ, জয় পেতে আত্মবিশ্বাসী কাবরেরা
বিশ্ব ক্রিকেটে প্রশংসায় ভাসছেন টাইগাররা
পাকিস্তানকে বাংলাওয়াশ করে ইতিহাস গড়লো বাংলাদেশ
অবশেষে পদত্যাগ করলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী
উইমেন্স সাফের সূচি প্রকাশ; বাংলাদেশের গ্রুপে ভারত-পাকিস্তান
বাংলাদেশের পেস তোপে কাঁপছে পাকিস্তান

News 2 Narayanganj News Archive

আর্কাইভ