অপরাধী হলে প্রটেকশন না শাস্তি, বেনজীর-অজিজ প্রসঙ্গে কাদের

প্রথম পাতা » ছবি গ্যালারী » অপরাধী হলে প্রটেকশন না শাস্তি, বেনজীর-অজিজ প্রসঙ্গে কাদের
শুক্রবার, ২৪ মে ২০২৪



অপরাধী হলে প্রটেকশন না শাস্তি, বেনজীর-অজিজ প্রসঙ্গে কাদের

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও সেনাবাহিনীর সাবে প্রধান জেনারেল আজিজ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অপরাধী হলে সরকার শাস্তি দেবে, প্রটেকশন নয়।

শুক্রবার (২৪ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাবেক সংসদ সদস্য ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সদ্য প্রয়াত মানু মজুমদারের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ‘কোনও কোনও ব্যক্তি যত প্রভাবশালী হোক, অপরাধ-অপকর্ম করতে পারবে না। কিন্তু প্রশ্ন থেকে যায়, কেউ অপরাধ করলে শাস্তি পাওয়ার ব্যাপারে সরকার সৎসাহস দেখিয়েছে কি না? শেখ হাসিনা সরকার সে সৎসাহস দেখিয়েছে।’

‘কেউ অপরাধী হলে, সরকার সেখানে শাস্তি প্রটেকশন দিতে যাবে কেন? সেটা তিনি আইজিপি কিংবা সাবেক সেনাপ্রধান হোন,’ যোগ করেন তিনি।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার হত্যাকাণ্ড প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যাদের দণ্ড হয়েছে, তারা সবাই ছাত্রলীগের। কিন্তু সরকার তাদের প্রটেকশন দিতে যায়নি। বিশ্বজিৎ হত্যাকাণ্ডের মামলায়ও কাউকে প্রটেকশন দেয়নি সরকার।’

অপরাধীকে অপরাধী হিসেবেই দেখা হয়। অপরাধ করলে শাস্তি তাকে পেতেই হবে। এ ব্যাপারে সরকারের অবস্থান জিরো টলারেন্স বলেও দাবি করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বিএনপির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে প্রসঙ্গে কাদের বলেন, ‘তার মানসিক ট্রমা ভয়ংকর পর্যায়ে। তারা নির্বাচন ঠেকাতে গিয়ে ব্যর্থ। এখন এদিকও নেই, ওদিকও নেই। এখন তো বন্ধুরা এসেও তাদের উৎসাহিত করে না। আগে তো সকালে ঘুম থেকে উঠেই মার্কিন দূতাবাসে গিয়ে নাস্তা করতো। বিদেশি বন্ধুরা ক্ষমতায় বসাবেন, সে স্বপ্নও এখন শেষ।’

এ সরকারের আমলে কোনো নিরীহ মানুষ কোনো প্রকার হয়রানি, জেলজুলুমের মুখোমুখি হয়নি দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘অপরাধের সঙ্গে যারা জড়িত, তারা অপরাধীই। তাদের বিএনপি বলে আটক করা হয়নি। আটক করা হয়েছে খুন, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে।’

‘খুনীদের পক্ষে বিএনপি, সে প্র‍্যাকটিস তারা এখনও করে যাচ্ছে। এখানে কোনো ছাড় নেই। তাদের সব নেতাই তো বাইরে। তাদের কে নির্যাতন করেছে? বিএনপির কোনো নেতা এ সরকারের আমলে কিবরিয়া-আহসানউল্লাহ মাস্টার-মমতাজউদ্দিনের মতো নৃশংস ঘটনার শিকার হননি,’ যোগ করেন ওবায়দুল কাদের।

বিএনপি নির্বাচন করেনি, বয়কট করতে চেয়েছে। এরপরও ৪২ শতাংশ মানুষ ভোটকেন্দ্রে এসেছে। পৃথিবীর অনেক দেশের তুলনায় বাংলাদেশে ভোটার উপস্থিতি সন্তোষজনক বলেও জানান আওয়ামী লীগ নেতা।

বাংলাদেশ সময়: ১৩:১৩:৩৯   ৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ইসলামী আন্দোলনের সাথে এসপির মতবিনিময়
টিপুকে দেখতে হাসপাতালে গিয়াসউদ্দিন, জড়িতদের আইনের আওতায় আনার দাবি
৩১ কেজি গাঁজাসহ আটক ৩, পিকআপ ভ্যান জব্দ
‘কেমন না.গঞ্জ চাই’ জানালো শিক্ষার্থীরা, বিএনপির বিরুদ্ধে আনলো নানা অভিযোগ
প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স উত্তোলন করা যাবে
আগামীর রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পূরণের রাজনীতি: আমীর খসরু
৬ জুলাই ‘বিশ্ব পল্লী উন্নয়ন দিবস’ প্রস্তাব জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত
বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
নেশন্স লিগ: ফ্রান্সকে উড়িয়ে দিয়েছে ইতালি, ডি ব্রুইনার দুই গোলে বেলজিয়ামের জয়
ইংলিশের রেকর্ড সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ