বিশ্বকাপে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত; জয় পেয়েছে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস

প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত; জয় পেয়েছে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস
বুধবার, ২৯ মে ২০২৪



বিশ্বকাপে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত; জয় পেয়েছে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস

বৈরি আবহাওয়ায় অবকাঠামোর অবনতির কারনে গতরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের প্রথম অফিসিয়াল প্রস্তুতিমূলক ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। পহেলা জুন দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।
তবে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডস। আজ ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে অনুষ্ঠিত ম্যাচে অস্ট্রেলিয়া ৭ উইকেটে হারিয়েছে নামিবিয়াকে। সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষে বিশ্রামের কারনে এই প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পারেননি মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন ও মার্কাস স্টয়নিস। ফলে মূল দলের ৯ জন খেলোয়াড়ের সাথে প্রধান কোচ, প্রধান নির্বাচক ও ফিল্ডিং কোচকে নিয়ে একাদশ সাজায় অস্ট্রেলিয়া।
ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১১৯ রান করে নামিবিয়া। সাত নম্বরে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন উইকেটরক্ষক জানে গ্রিন। মালান ক্রুগারের ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে। অস্ট্রেলিয়ার এডাম জাম্পা ৩টি, জশ হ্যাজেলউড ২টি উইকেট নেন।
জবাবে ডেভিড ওয়ার্নারের হাফ-সেঞ্চুরিতে ১০ ওভারেই ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। ৬টি চার ও ৩টি ছক্কায় মাত্র ২১ বলে ৫৪ রান করেন ওয়ার্নার।
আরেক ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকাকে ২০ রানে হারিয়েছে নেদারল্যান্ডস। ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮১ রান করে নেদারল্যান্ডস। জবাবে ১৮ দশমিক ৫ ওভারে ১৬১ রানে অলআউট হয় শ্রীলংকা।
টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে আছে শ্রীলংকা ও নেদারল্যান্ডস। একই গ্রুপে আছে বাংলাদেশও। ৮ জুন শ্রীলংকা ও ১৩ জুন নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে টাইগাররা। এছাড়া ১০ জুন দক্ষিণ আফ্রিকার ও ১৭ জুন নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের বাকী ম্যাচগুলো খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮:২৬:৩৪   ৫৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ