শেরপুরে ভয়াবহ আগুনে পুড়ল জ্বালানি তেলের দোকান

প্রথম পাতা » ছবি গ্যালারী » শেরপুরে ভয়াবহ আগুনে পুড়ল জ্বালানি তেলের দোকান
রবিবার, ২ জুন ২০২৪



শেরপুরে ভয়াবহ আগুনে পুড়ল জ্বালানি তেলের দোকান

বগুড়ার শেরপুর মহাসড়কের পাশে অনুমোদনহীন জ্বালানি তেলের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তেলের দোকান পুড়ে যাওয়াসহ তিনতলা ভবনের দোতালায় থাকা সোস্যাল ইসলামি ব্যাংকের একটি উপ-শাখাও ক্ষতিগ্রস্ত হয়েছে।

শনিবার (০১ জুন) রাত ১১টার দিকে উপজেলার ধুনট মোড়ে এ ঘটনা ঘটে।

আগুনে ডিজেল, পেট্রোল, অকটেন, গ্যাস সিলিন্ডার ও টায়ারসহ পুড়ে গেছে প্রায় অর্ধকোটি টাকার মালামাল।

উপজেলা প্রশাসন বলছে, কয়েক মাস আগেই মিলন ট্রেডার্স নামের ওই প্রতিষ্ঠানে অনুমোদনহীনভাবে দাহ্য পদার্থ রাখার দায়ে জরিমানা ও বন্ধের নির্দেশ দেয়া হয়েছিল।

শেরপুর উপজেলা ইউএনও সুমন জিহাদী বলেন, তিন মাস আগে আগুনে পুড়ে যাওয়া এ প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। মহাসড়কের পাশ থেকে সরে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছিল। প্রতিষ্ঠানটির মালিক সরে যাওয়ার জন্য কিছু সময় প্রার্থনা করেছিলেন। আগামী এক সপ্তাহের মধ্যে মহাসড়কের ধারে কাছে গড়ে উঠেছে এ ধরনের সব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে৷

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১১টার দিকে ভবনটির নিচতলার জ্বালানি তেলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে দ্রুত তা ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় ছড়িয়ে পড়তে থাকে৷ খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। কিছুক্ষণ পর পানি ফুরিয়ে গেলে প্রায় আধাঘণ্টা আগুন নেভানোর কাজ বন্ধ ছিল। আর এ সময়ের মধ্যে আগুন আরও ভয়াবহ আকার ধারণ করে। থেমে থেমে গ্যাস সিলিন্ডারগুলোর বিস্ফোরণ ঘটতে থাকে। পরে পাশের একটি জলাশয় থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে আগুন নিয়ন্ত্রণের সময় উৎসুক জনতাকে সামাল দিতেও হিমশিম অবস্থায় পড়তে হয় প্রশাসনকে।

ভয়াবহ এ আগুনে মহাসড়কের পাশে থাকা এগারো কেভি বৈদ্যুতিক সংযোগের তার পুড়ে গিয়ে আশপাশের এলাকায় বিদুৎ সরবারহ বন্ধ আছে। নেসকোর একটি দল বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করতে কাজ শুরু করেছে৷

বিদ্যুৎ অফিসের কর্মচারী আব্দুস সামাদ বলেন, আগুনে অনেক তার পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ এখনও আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি নিশ্চিত করে বলতে পারেনি। শেরপুর ছাড়াও পার্শ্ববতী বগুড়া, শাজাহানপুর, ধুনট ও চান্দাইকোনা ফায়ার স্টেশনের আটটি ইউনিটের তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় আহত হোন এক দমকল কর্মী৷

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বগুড়ার সহকারী পরিচালক মঞ্জিল হক বলেন, আগুনে জ্বালানি তেলের পুরো দোকান পুড়ে গেছে। ব্যাংকের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলেও কোন ক্ষয়ক্ষতি হয়নি। আগুন লাগার সঠিক কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত করে পরে জানানো যাবে।

আগুনে প্রায় অর্ধকোটি টাকার মালামাল পুড়ে গেলেও লিমন এন্টারপ্রাইজের মালিক জিন্নাহ এবং ভবন মালিক দুলাল রহমানকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। ঘটনার পর থেকে তারা পালিয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১২:০৩:১০   ৫৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ইসলামী আন্দোলনের সাথে এসপির মতবিনিময়
টিপুকে দেখতে হাসপাতালে গিয়াসউদ্দিন, জড়িতদের আইনের আওতায় আনার দাবি
৩১ কেজি গাঁজাসহ আটক ৩, পিকআপ ভ্যান জব্দ
‘কেমন না.গঞ্জ চাই’ জানালো শিক্ষার্থীরা, বিএনপির বিরুদ্ধে আনলো নানা অভিযোগ
প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স উত্তোলন করা যাবে
আগামীর রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পূরণের রাজনীতি: আমীর খসরু
৬ জুলাই ‘বিশ্ব পল্লী উন্নয়ন দিবস’ প্রস্তাব জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত
বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
নেশন্স লিগ: ফ্রান্সকে উড়িয়ে দিয়েছে ইতালি, ডি ব্রুইনার দুই গোলে বেলজিয়ামের জয়
ইংলিশের রেকর্ড সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ