দ্রুতই বাংলাদেশ থেকে যক্ষা নির্মূল হবে - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » দ্রুতই বাংলাদেশ থেকে যক্ষা নির্মূল হবে - ডেপুটি স্পীকার
মঙ্গলবার, ৪ জুন ২০২৪



দ্রুতই বাংলাদেশ থেকে যক্ষা নির্মূল হবে - ডেপুটি স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, বাংলাদেশে ধীরে ধীরে যক্ষায় আক্রান্ত রোগীর সংখ্যা ও রোগের ভয়াবহতা কমে আসছে। যক্ষা সম্পূর্ণ নিরাময়যোগ্য রোগ। এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। সঠিক পরিকল্পনামাফিক কাজ করে যেতে পারলে দ্রুতই যক্ষা নির্মূল হবে।

আজ (মঙ্গলবার) রাজধানীর মহাখালীস্থ আইসিডিডিআরবির সাসাকাওয়া অডিটোরিয়ামে স্টপ টিবি পার্টনারশিপ, যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচী, স্বাস্থ্য অধিদপ্তর ও আইসিডিডিআরবির উদ্যোগে আয়োজিত “স্ট্রেনদেনিং টিবি পাবলিক-প্রাইভেট মিক্স ফর এনহ্যান্সড পলিসি এডভোকেসি এন্ড প্রাইভেট সেক্টর এনগেজমেন্ট” শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাস্থ্যখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। তাঁর আদর্শ ধারণ করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য খাতের অভূতপূর্ব উন্নয়ন ঘটিয়েছেন। তিনি কোভিডকে বিচক্ষণতা ও সাফল্যের সাথে মোকাবেলা করেছেন। তাঁর নেতৃত্বে আমরা টিবিসহ সকল রোগকেই সর্বনিম্ন পর্যায়ে নামিয়ে আনতে চাই। যক্ষা রোধে আইসিডিডিআরবি ও স্টপ টিবি পার্টনারশিপের গৃহীত কার্যক্রম প্রশংসনীয়।

মোঃ শামসুল হক টুকু বলেন, রাষ্ট্রের মালিক জনগণ এবং স্বাস্থ্যই সকল সুখের মূল। সুস্থ্য থাকতে আমাদের রোগ প্রতিকারের সাথে সাথে প্রতিরোধ গড়তে হবে। জনগণকে সুস্থ্য রাখতে না পারলে আমাদের সব উন্নয়ন বৃথা যাবে।

অনুষ্ঠানে মুক্ত আলোচনা পর্বটি পরিচালনা করেন আইসিডিডিআরবির ড. আজহারুল ইসলাম এবং প্রবন্ধ উপস্থাপন করেন আইসিডিডিআরবির কারিগরি উপদেষ্টা মোঃ নাদিম রেজা ও স্টপ টিবি পার্টনারশিপের ড. রাজমোহন সিং।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচাক ড. মিরজাদী সাবরিনা ফ্লোরা, ইউএসএইডের উপ অফিস পরিচালক মিস মিরান্ডা ব্যাকমেন এবং যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচীর লাইন ডিরেক্টর ড. মোঃ মাহফুজুর রহমান সরকার বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন আইসিডিডিআরবির নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদ এবং সমাপনী বক্তব্য রাখেন ড. সায়েরা বানু। এছাড়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৩৯:০২   ৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ