ভারতের লোকসভা নির্বাচনে জিতলেন যেসব তারকা

প্রথম পাতা » আন্তর্জাতিক » ভারতের লোকসভা নির্বাচনে জিতলেন যেসব তারকা
বুধবার, ৫ জুন ২০২৪



ভারতের লোকসভা নির্বাচনে জিতলেন যেসব তারকা

হাড্ডাহাড্ডি লড়াই শেষে মঙ্গলবার (৪ জুন) দিনভর প্রকাশ পেতে থাকে ভারতের লোকসভা নির্বাচনের ভোটের ফলাফল। সব জল্পনা শেষে সামনে এসেছে নির্বাচনের ফল। তারকাদের অংশগ্রহণে এবারের নির্বাচনী মাঠ ছিল সরগরম। প্রথমবার এসেই যেমন কেউ করেছেন বাজিমাত, আবার কারও ঝুলিতে যোগ হয়েছে বিজয়ের হ্যাট্রিক।

ভারতের এবারের নির্বাচনে একাধিক তারকা প্রার্থী রয়েছেন। মাসজুড়েই যারা মাঠে সরব ছিলেন নিজেদের প্রচারণা নিয়ে। ভোট গণনা শুরু হওয়ার পর পেরিয়ে গেছে অনেকটা সময়। এরই মধ্যে অনেক জল্পনা-কল্পনার অবসান হয়েছে।

পশ্চিমবঙ্গের ঘাটাল থেকে লড়েছেন টলিউডের জনপ্রিয় দুই অভিনেতা। তৃণমূলের হয়ে লড়াই করেছেন চিত্রনায়ক দীপক অধিকারী ওরফে দেব। যিনি বিগত দুই লোকসভা নির্বাচনে ঘাটাল থেকেই জিতেছিলেন। অন্যজন বিজেপি প্রার্থী চিত্রনায়ক হিরণ চট্টোপাধ্যায়।

টানা তৃতীয়বারের মতো জয় ধরে রাখলেন চিত্রনায়ক দেব। টলিপাড়ার আরেক তারকা হিরনকে হারিয়ে ঘাটাল লোকসভা কেন্দ্রে ১ লাখ ২০ হাজারেরও বেশি ভোটে এগিয়ে তৃণমূলের তারকাপ্রার্থী দেব।

যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে লড়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে হেরে হতাশ হয়ে গিয়েছিলেন তিনি। তারপরও তাকে সর্বভারতীয় তৃণমূল যুবনেত্রী পদে বসানো হয়। সেই সায়নী এবার লড়েছেন যাদবপুর থেকে, বামপ্রার্থী সৃজন ভট্টাচার্যর বিপক্ষে। সবশেষ তথ্যমতে, সায়নী ঘোষ ২ লাখ ২৪ হাজার ৫০৫ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। এ জয় তিনি উৎসর্গ করেছেন তার মাকে।

এদিকে পশ্চিমবঙ্গের হুগলি থেকে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ‘দিদি নাম্বার ওয়ান’ খ্যাত অভিনেত্রী রচনা ব্যানার্জির কাছে হেরে গেলেন পর্দার বন্ধু অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়। হুগলির বিদায়ী সাংসদ ছিলেন লকেট চট্টোপাধ্যায়। ৫২ হাজার ৬৫৪ ভোটের ব্যবধানে বিজেপির প্রার্থীকে হারিয়ে জয়ী হয়েছেন রচনা ব্যানার্জি।

পশ্চিমবঙ্গের মেদিনীপুরে অগ্নিমিত্রা পালকে হারিয়ে জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থী অভিনেত্রী জুন মালিয়া। শুরুর দিকে অগ্নিমিত্রা পালের থেকে পিছিয়ে থাকলেও, শেষ পর্যন্ত ৩২ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন এই তারকা।

অন্যদিকে, বীরভূম লোকসভা কেন্দ্রে বেসরকারিভাবে জয়ী হয়েছেন টলিউডের অভিনেত্রী শতাব্দী রায়। জয় নিশ্চিত হওয়ার পর উচ্ছ্বাসও প্রকাশ করেন তিনি।

উত্তরপ্রদেশের গোরখপুর লোকসভা কেন্দ্র থেকে বেসরকারিভাবে ১ লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন বিজেপির আরেক প্রার্থী অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক রবি কিষান। এই জয় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দলের নেতা-কর্মীদের উৎসর্গ করেছেন।

আসানসোল থেকে ৬৩ হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেতা শত্রুঘ্ন সিনহা। আর উত্তর-পূর্ব দিল্লি লোকসভা আসনে লড়ছেন বিজেপি প্রার্থী অভিনেতা মনোজ তিওয়ারী ও কংগ্রেসের কানহাইয়া কুমার। শেষ খবর পাওয়া পর্যন্ত ১ লাখ ৩৭ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী মনোজ।

নির্বাচনী যাত্রায় পিছিয়ে নেই বলিউড তারকারাও। ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির হয়ে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত তার নিজ শহর হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা আসনে প্রার্থী হয়েছিলেন। প্রথমবার নির্বাচনে এসেই ৭২ হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন তিনি।

অন্যদিকে মাথুরা লোকসভার আসনে বিজেপি থেকে লড়েছেন অভিনেত্রী হেমা মালিনি। আসনটিতে ২০১৪ ও ২০১৯ সালে টানা দুবার নির্বাচিত হয়ে এবারও জিতে হ্যাট্রিক করলেন বলিউডের ড্রিমগার্ল খ্যাত হেমা মালিনী।

বাংলাদেশ সময়: ১৫:১০:১৩   ৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


ইউক্রেনের মিত্রদের সমাবেশে যোগ দিতে জার্মানিতে জেলেনস্কি
কেনিয়ায় স্কুলে আগুন লেগে ১৭ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু
‘পর্তুগালের ইউরো জয় বিশ্বকাপের সমান’
মালয়েশিয়ায় শ্রমিক ভিসায় গিয়ে ব্যবসা করায় ৭ বাংলাদেশিসহ আটক ৯
বিশ্ব ক্রিকেটে প্রশংসায় ভাসছেন টাইগাররা
ডেনমার্কে ফিলিস্তিনপন্থী বিক্ষোভ থেকে গ্রেটা থুনবার্গ গ্রেপ্তার
আসামে পাঁচ বাংলাদেশি গ্রেপ্তার
উলানবাটোরে মঙ্গোলীয় প্রেসিডেন্টের সাথে পুতিনের বৈঠক
ইসরাইলে অস্ত্র রফতানি আংশিক স্থগিত করল যুক্তরাজ্য
চীনে ভিড়ের মধ্যে ঢুকে গেল বেপরোয়া বাস, নিহত ১১

News 2 Narayanganj News Archive

আর্কাইভ