দুধ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতায় সরকার কাজ করে যাচ্ছে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » দুধ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতায় সরকার কাজ করে যাচ্ছে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
বৃহস্পতিবার, ৬ জুন ২০২৪



দুধ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতায় সরকার কাজ করে যাচ্ছে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

দুধ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান।

আজ বৃহস্পতিবার সকালে গাজীপুরের কোনাবাড়িতে আরলা ফুডস এর নবনির্মিত অত্যাধুনিক আল্ট্রা হাই টেম্পারেচার দুধ উৎপাদন ফ্যাক্টরির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বলেন, ১৭ কোটি মানুষের এই দেশে দুধ উৎপাদনে আমরা স্বয়ংসম্পূর্ণতা অর্জনের প্রায় কাছাকাছি পৌঁছেছি। দুধ উৎপাদনে কিছুটা যে ঘাটতি আছে তা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সহজেই কাটিয়ে উঠতে পারব। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে মন্ত্রণালয়ের কাজে উৎসাহ প্রদান করে থাকেন ঠিক একইভাবে তিনি খামারিদের বিভিন্ন ধরনের উদ্যোগকেও উৎসাহ দিয়ে থাকেন বলে মন্তব্য করেন তিনি।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, দুধ উৎপাদনে আরলা ফুড ও মিউচুয়াল গ্রুপ যৌথভাবে যে ভূমিকা রাখছে তা দুধ উৎপাদনে আমাদের লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে মন্ত্রী বলেন, বেসরকারি পর্যায়ে নতুন নতুন প্রকল্প নেওয়ার মাধ্যমে দুধের উৎপাদন বৃদ্ধি করা সম্ভব হবে। তিনি বলেন, আমাদের বাঙালী জনজীবনের সাথে সম্পৃক্ত প্রচলিত একটি উক্তি আছে। আর তা হলো আমার সন্তান যেন থাকে দুধে ভাতে। আর এই দুধে ভাতে থাকার জন্য এধরনের উদ্যোগ নিতে হবে বলে তিনি এসময় মন্তব্য করেন।

কোরবানির গরু নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবেপ্রাণিসম্পদমন্ত্রী বলেন, চাহিদার তুলনায় আমাদের কুরবানীর পশু অনেক বেশি রয়েছে। সুতরাং কুরবানীতে পশুর কোন সংকট হবে না। গাজীপুর এলাকায় পশু খাদ্য হিসেবে গরুকে তুলা খাওয়ানো নিয়ে অপর এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে এর ক্ষতিকর দিক বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে বাংলাদেশের নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান ব্রিকস মোলার ও আরলা ফুডসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:৫৯:৫৯   ৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আগুনে পুড়িয়ে দেয়ার তিন মাসেও চালু হয়নি নারায়ণগঞ্জের পাসপোর্ট অফিস
ফ্যাসিবাদের সিন্ডিকেট এখনও নির্মূল হয়নি: শফিকুর রহমান
ডিমের বাজারে স্বস্তি, চড়া মুরগির দাম
ডিমের বাজারে স্বস্তি, চড়া মুরগির দাম
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
মানব কল্যাণ পরিষদের মানবিক ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৯ জেলের অর্থদণ্ড
রাঙ্গামাটিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে রিভিউ আবেদনে ১০ যুক্তি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ