সোনারগাঁয়ে নানা আয়োজনে আ. লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন

প্রথম পাতা » ছবি গ্যালারী » সোনারগাঁয়ে নানা আয়োজনে আ. লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন
রবিবার, ২৩ জুন ২০২৪



সোনারগাঁয়ে নানা আয়োজনে আ. লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পতাকা উত্তোলন, আনন্দর‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ (৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী) উদযাপন করেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ।

রবিবার সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই।

এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী হায়দারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহীদ বাদল।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

প্রধান বক্তা হিসেবে এ সাংসদ বলেন, যিনি আমাদের দেশের স্বাধীনতার জন্য নিজের যৌবনের বেশিরভাগ সময় কারাগারে কাটিয়েছিলেন তিনি হলেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমি গর্ববোধ করি আমি একজন আওয়ামী পরিবারের সন্তান এবং আওয়ামী লীগের একজন ক্ষুদ্রকর্মী।

বক্তব্যে তিনি আরও বলেন, আমি সংসদে বলেছি আমার চাওয়া-পাওয়ার কিছু নাই। সোনারগাঁবাসীর উন্নয়ন ও সচ্ছলতা ফিরে আনা হচ্ছে আমার মূল কাজ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফ মাসুদ বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নান্নু, সাংগঠনিক সম্পাদক, হাজী সোহাগ রনি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. সোহেল রানা, উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর সহ প্রমুখ।

পরে দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মোগরাপাড়া চৌরাস্তায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে দোয়া প্রার্থনার মাধ্যমে আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ পালন করেন তৃণমূল আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ২৩ জুন পুরোনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এ রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে আটক ছিলেন। তাকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়। কেন্দ্রীয়ভাবে নিখিল পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ করা হলেও পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম ‘আওয়ামী লীগ’ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬:১৩:২০   ১০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ইসলামী আন্দোলনের সাথে এসপির মতবিনিময়
টিপুকে দেখতে হাসপাতালে গিয়াসউদ্দিন, জড়িতদের আইনের আওতায় আনার দাবি
৩১ কেজি গাঁজাসহ আটক ৩, পিকআপ ভ্যান জব্দ
‘কেমন না.গঞ্জ চাই’ জানালো শিক্ষার্থীরা, বিএনপির বিরুদ্ধে আনলো নানা অভিযোগ
প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স উত্তোলন করা যাবে
আগামীর রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পূরণের রাজনীতি: আমীর খসরু
৬ জুলাই ‘বিশ্ব পল্লী উন্নয়ন দিবস’ প্রস্তাব জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত
বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
নেশন্স লিগ: ফ্রান্সকে উড়িয়ে দিয়েছে ইতালি, ডি ব্রুইনার দুই গোলে বেলজিয়ামের জয়
ইংলিশের রেকর্ড সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ