কোপা আমেরিকা: চিলির বিপক্ষে আর্জেন্টিনার ঘাম ঝরানো জয়

প্রথম পাতা » খেলাধুলা » কোপা আমেরিকা: চিলির বিপক্ষে আর্জেন্টিনার ঘাম ঝরানো জয়
বুধবার, ২৬ জুন ২০২৪



কোপা আমেরিকা: চিলির বিপক্ষে আর্জেন্টিনার ঘাম ঝরানো জয়

কোপা আমেরিকার ৪৮তম আসরের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে চিলিকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ৮৮ মিনিটে লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে জয় পায় লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। এই জয়ে সবার আগে কোয়ার্টার ফাইনালও নিশ্চিত হলো তাদের। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে সবার ওপরে আছে তারা। পাশাপাশি ৩ পয়েন্ট নিয়ে কানাডা আছে দুই নম্বরে। চিলি ও পেরু দুই দলেরই ঝুলিতে আছে ১ পয়েন্ট।

ম্যাচের শুরু থেকেই একক আধিপত্য দেখালেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি মেসিরা। গোলের অনেকগুলো সুযোগ নষ্ট করেছেন হুলিয়ান আলভারেজ, নিকোলাস গঞ্জালেসরা। তারা চিলির গোলকিপার ক্লদিও ব্রাভোর পরীক্ষা নিলেও ব্যর্থ হয়েছেন। লিওনেল মেসিরও ভাগ্য সহায় ছিল না এদিন। ৩৭ মিনিটে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লং রেঞ্জের শট নিলেও সেটা আঘাত করেছে পোস্টে। শেষ পর্যন্ত গোলশূন্য থেকেই বিরতিতে যেতে হয় বিশ্বচ্যাম্পিয়নদের।

দ্বিতীয়ার্ধে এসে আক্রমণ আরও জোরালো করে আর্জেন্টিনা। তবুও জালের দেখা পাচ্ছিলেন না স্ক্যালিনোর শিষ্যরা। প্রথমার্ধে গোলবারের নিচে একেবারেই অলস সময় পার করলেও দ্বিতীয়ার্ধে এমি মার্টিনেজকে বেশ ব্যস্ত রেখেছেন চিলির ফুটবলাররা। ৭২ এবং ৭৬ মিনিটে রদ্রিগো এচিভেরিয়া দুই দফায় জোরালো শট করেছিলেন। তবে এমি মার্টিনেজের বিশ্বস্ত হাত বাঁচিয়ে দেয় দলকে।

প্রথমার্ধের হতাশা আর দ্বিতীয়ার্ধে চাপের মুখে থাকায় শেষ পর্যন্ত লাউতারো মার্টিনেজকেই বদলি হিসেবে মাঠে নামান আর্জেন্টাইন কোচ। ৭৩ মিনিটে মাঠে নেমে ৮৮ মিনিটে করলেন দলের জয়সূচক গোল।

মেসির করা কর্নার থেকে পাওয়া বলটি রিবাউন্ড হয়ে মার্টিনেজের কাছে এলে বক্সের মাঝামাঝি থেকে জাল কাঁপিয়েছেন। অবশ্য গোলটি বৈধ কিনা সেটি নিয়ে রিভিউ চলে কিছুক্ষণ। যদিও সিদ্ধান্ত পাল্টায়নি তাতে। এটি লাউতারো মার্টিনেজের এবারের আসরের দ্বিতীয় গোল। অন্যদিকে জাতীয় দলের জার্সিতে ২৬তম গোল।

তার ওই একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। একই সঙ্গে এক ম্যাচ হাতে থাকতেই কোয়ার্টার ফাইনালও নিশ্চিত হলো মেসিদের।

পুরো ম্যাচে ৬২ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল আর্জেন্টিনা। গোল করার জন্য শটও নিয়েছে ২১টি। তাদের অনটার্গেট শট ছিল ৯টি।
এই ম্যাচে শরীরী ফুটবল খেলেছে দুই পক্ষই। মোট ২১ বার বেজেছে ফাউলের বাঁশি। এমনকি মেসিকে একবার চিকিৎসার জন্য যেতে হয়েছে মাঠের বাইরে। এরপর আবারও ফিরেছেন মেসি। হয়েছেন আক্রমণাত্মক।

এর আগে গ্রুপের অন্য ম্যাচে কানাডা ১-০ গোলে হারিয়েছে পেরুকে। ১০ জনের পেরুকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে কানাডা। এই গ্রুপে ১ জয় এবং ১ হার নিয়ে দুইয়ে কানাডা। আর দুই ম্যাচেই জয় পেয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।

প্রথম ম্যাচে কানাডাকে হারিয়েছিল মেসিরা। গ্রুপপর্বের শেষ ম্যাচে আগামী শনিবার পেরুর মুখোমুখি হবে আর্জেন্টিনা। আগামী ১৫ জুলাই পর্দা নামবে এবারের আসরের।

বাংলাদেশ সময়: ১৬:১২:১৫   ৪৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
নেশন্স লিগ: ফ্রান্সকে উড়িয়ে দিয়েছে ইতালি, ডি ব্রুইনার দুই গোলে বেলজিয়ামের জয়
ইংলিশের রেকর্ড সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া
দ্বিতীয় ম্যাচেও জয় ভিন্ন কিছু ভাবছে না বাংলাদেশ
সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ, জয় পেতে আত্মবিশ্বাসী কাবরেরা
বিশ্ব ক্রিকেটে প্রশংসায় ভাসছেন টাইগাররা
পাকিস্তানকে বাংলাওয়াশ করে ইতিহাস গড়লো বাংলাদেশ
অবশেষে পদত্যাগ করলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী
উইমেন্স সাফের সূচি প্রকাশ; বাংলাদেশের গ্রুপে ভারত-পাকিস্তান
বাংলাদেশের পেস তোপে কাঁপছে পাকিস্তান

News 2 Narayanganj News Archive

আর্কাইভ