জাতীয় সংসদ ভবনে এসপিসিপিডি’র কর্মশালা অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » জাতীয় সংসদ ভবনে এসপিসিপিডি’র কর্মশালা অনুষ্ঠিত
বুধবার, ২৬ জুন ২০২৪



জাতীয় সংসদ ভবনে এসপিসিপিডি’র কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা, ২৬ জুন ২০২৪ : আজ জাতীয় সংসদের শপথকক্ষে এসপিসিপিডি প্রকল্প আয়োজিত ‘রোল অব পার্লামেন্টারিয়ানস ইন একসিলারেটিং পলিসি একশনস টু এচিভ দ্য আইসিপিডি গোলস ইন বাংলাদেশ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা’ সাব-কমিটির আহ্বায়ক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বিষয়ক কমিটির সভাপতি আ,স,ম, ফিরোজ এমপি- এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু এমপি এবং হুইপ সানজিদা খানম এমপি, ইউএনএফপিএ এর পিপিআর প্রধান ড. মো: শহীদুল ইসলাম এবং ইউএনএফপিএ এর স্বাস্থ্য বিষয়ক প্রধান বিভবেন্দ্র রঘুবংশী বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে. এম. আব্দুস সালাম।

অনুষ্ঠানে প্রশ্নোত্তর পর্বে মাদ্রাসা শিক্ষা, সাধারণ শিক্ষা ও কারিগরি শিক্ষার কোন স্তরে বাল্যবিবাহ ও কৈশোর গর্ভধারণের প্রবণতা বেশি তা জরিপের মাধ্যমে তুলে ধরার পরামর্শ দেয়া হয়। এছাড়া রোহিঙ্গাদের চাপে কক্সবাজারের সরকারি স্বাস্থ্যসেবা কেন্দ্রের অবকাঠামোগত সংকট নিরসনে পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়।

অনুষ্ঠানে আলোচকরা এলাকাভিত্তিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের মাধ্যমে প্রত্যেক গর্ভবতী মায়ের সমস্যাগুলো আলাদাভাবে চিহ্নিত করে সে অনুযায়ী সেবা প্রদানের মাধ্যম নিরাপদ প্রসব নিশ্চিতকরণ এবং মায়েরদের স্বাস্থ্য ঝুঁকি লাঘবে পদক্ষেপ নিতে আহ্বান জানান।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক কামাল বিল্লাহ এর সঞ্চালনায় এ পলিসি ডায়লগে অপরাজিতা হক এমপি, দ্রৌপদি দেবী আগরওয়ালা এমপি, আব্দুল্লাহ নাহিদ নিগার এমপি, বিপ্লব হাসান এমপি, ডাঃ সামিল উদ্দিন শিমুল এমপি, মো: আসাদুজ্জামান এমপি, আরমা দত্ত এমপি,বাসন্তী চাকমা এমপিসহ অন্যান্য সংসদ সদস্যগন ও ইউএনএফপিএ’র প্রতিনিধিসহ জাতীয় সংসদের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৩১:৩৩   ১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বিকেলে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি
ইতিহাসের এই দিনে
আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
দেশের স্বার্থে বাংলাদেশ আওয়ামী লীগ ঐক্যবদ্ধ : শিল্পমন্ত্রী
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে হুইপ সাইমুম সরওয়ার কমলের শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের শ্রদ্ধা
রাজধানীর বস্তিবাসীদের জন্য নির্মিত হবে আধুনিক ফ্ল্যাট : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী
তরুণদেরকে দেশ ও বিশ্বমানবতার সেবায় ব্রতী হওয়ার আহবান পররাষ্ট্রমন্ত্রীর
বাংলাদেশে ক্ষুদ্র জাতিগোষ্ঠী সংশ্লিষ্ট আর্থ-সামাজিক বৈষম্য এখন অনেক কমে এসেছে - ভূমিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ