ছাত্রলীগের ভালো উদ্যোগগুলো তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আরাফাতের আহ্বান

প্রথম পাতা » ছবি গ্যালারী » ছাত্রলীগের ভালো উদ্যোগগুলো তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আরাফাতের আহ্বান
বুধবার, ২৬ জুন ২০২৪



ছাত্রলীগের ভালো উদ্যোগগুলো তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আরাফাতের আহ্বান

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বাংলাদেশ ছাত্রলীগের (বিসিএল) ভালো ও গঠনমূলক উদ্যোগগুলো তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন, যাতে আগামী প্রজন্মকে সুচিন্তা করতে অনুপ্রাণিত করা যায়।
তিনি বলেন, ‘সারা দেশে ছাত্রলীগের হাজার হাজার কর্মী রয়েছে। কোথাও কোনো সমস্যা নেই। কিন্তু যখন বিচ্ছিন্নভাবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে, তখন তা ব্যাপকভাবে (পত্রপত্রিকায়) কভারেজ দেয়া হয়।’
প্রতিমন্ত্রী আরও বলেন, ‘(অতএব) আমি মিডিয়ার লোকজনকে ছাত্রলীগের ভালো ও গঠনমূলক উদ্যোগগুলোকে অগ্রাধিকার দিয়ে প্রচার করার আহ্বান জানাচ্ছি। এটা আগামী প্রজন্মকে সুন্দর চিন্তা করতে সাহায্য করবে।’
আজ বিকেলে রাজধানীর মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিসিএলের ইন্টার ইউনিভার্সিটি ইনডোর ক্রিকেট-২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরাফাত এসব কথা বলেন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে খেলার উদ্বোধন করেন।
‘আমরা নিশ্চয়ই মাদকের অপব্যবহার, বাল্যবিবাহ ও যৌতুক বন্ধ করে আগামীকালের স্মার্ট বাংলাদেশ গড়ব’ স্লোগান নিয়ে ক্রিকেট ইভেন্টের আয়োজন করেছে বিসিএল।
বিচ্ছিন্ন ঘটনা নিয়ে অনেকে ছাত্রলীগকে বিতর্কিত করার চেষ্টা করে উল্লেখ করে আরাফাত বলেন, ‘দেশে সাম্প্রদায়িক ও অশুভ শক্তির শিকড় এখনো বিদ্যমান থাকায় কারা বিতর্ক সৃষ্টি করতে চায় তা আমরা জানি এবং বুঝতে পারি।’
প্রতিমন্ত্রী বলেন, ছাত্রলীগ যেহেতু প্রতিটি বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে বড় বাধা, তাই ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণœ করা সম্ভব হলে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার পথ প্রশস্ত করা সম্ভব।
আরাফাত বলেন, ‘এ কারণে অনেকেই ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণœ করার চেষ্টা করেন।
সারাদেশের ৬৪টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের জন্য ছাত্রলীগের প্রশংসা করে তিনি ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনকে সারাদেশে এ ধরনের কর্মসূচি নেয়ার আহ্বান জানান।
‘যৌতুক, মাদকের অপব্যবহার ও বাল্যবিবাহের বিরুদ্ধে সমাজে গঠনমূলক বার্তা দেয়া নিঃসন্দেহে একটি চমৎকার উদ্যোগ’ উল্লেখ করে তিনি বলেন, ‘খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মতো বিভিন্ন আয়োজনসহ তাদের কাজের মাধ্যমে ছাত্রলীগ প্রমাণ করবে যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই এই সংগঠনের প্রতিষ্ঠাতা।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন নাফিসা কামাল ও বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন নিগার সুলতানা জ্যোতি এবং স্বাগত বক্তব্য রাখেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনাান। পরে ক্রিকেট টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয়।

বাংলাদেশ সময়: ২৩:১৮:১১   ১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বিকেলে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি
ইতিহাসের এই দিনে
আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
দেশের স্বার্থে বাংলাদেশ আওয়ামী লীগ ঐক্যবদ্ধ : শিল্পমন্ত্রী
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে হুইপ সাইমুম সরওয়ার কমলের শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের শ্রদ্ধা
রাজধানীর বস্তিবাসীদের জন্য নির্মিত হবে আধুনিক ফ্ল্যাট : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী
তরুণদেরকে দেশ ও বিশ্বমানবতার সেবায় ব্রতী হওয়ার আহবান পররাষ্ট্রমন্ত্রীর
বাংলাদেশে ক্ষুদ্র জাতিগোষ্ঠী সংশ্লিষ্ট আর্থ-সামাজিক বৈষম্য এখন অনেক কমে এসেছে - ভূমিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ