বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী
বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪



বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে।
আজ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক কর্মসম্পাদন (এপিএ) চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোঃ মাহবুব হোসেনসহ শ্রম অধিদপ্তর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, নিম্নতম মজুরী বোর্ড, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন ও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নজরুল ইসলাম চৌধুরী আরো বলেন, আমাদের সকলের মনে রাখতে হবে, যে লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে আমরা জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম তা অর্জনের জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনার অদম্য নেতৃত্বে আমাদেরকে আরও অনেক কাজ করতে হবে।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, সরকারি কর্মকান্ডে দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সেবার মানোন্নয়ন এবং প্রতিষ্ঠানের কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৪-১৫ অর্থবছর হতে এপিএ’র প্রবর্তন করা হয়। এপিএতে সরকারের নির্বাচনী ইশতেহার, প্রধানমন্ত্রীর নির্দেশনা, টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০, প্রেক্ষিত পরিকল্পনা ও বদ্বীপ পরিকল্পনাসহ মন্ত্রণালয়/বিভাগের অন্যান্য নীতি বা পরিকল্পনায় বর্ণিত কার্যক্রমের আলোকে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। এর ফলে উন্নয়ন পরিকল্পনাসমূহের সফল বাস্তবায়ন নিশ্চিত করা সম্ভব হচ্ছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, জনগণের সেবক হিসেবে আমাদের প্রতিটি কাজকে সুষ্ঠুভাবে করতে হবে এবং প্রত্যেক সেবা গ্রহিতাকে সন্তুষ্ট করার জন্য সদা সচেষ্ট থাকতে হবে। তাহলেই আমরা বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ, দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন, শোষণহীন সোনার বাংলা গড়ে তুলতে পারবই ইনশাআল্লাহ। সবশেষে পুরস্কারপ্রাপ্ত সকলকে প্রতিমন্ত্রী অভিনন্দন জানান এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী যথাযথভাবে কাজ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ২২:৪০:৫১   ৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ভোলায় বিপুল অস্ত্রসহ ৭ সন্ত্রাসী আটক
আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
শরীয়তপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
ফরিদপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুসের শোভাযাত্রা
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
আওয়ামী লীগের হাতে থাকা অবৈধ অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে : রিজভী আহমেদ
চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ