পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই : সমীর চন্দ

প্রথম পাতা » ছবি গ্যালারী » পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই : সমীর চন্দ
সোমবার, ১ জুলাই ২০২৪



পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই : সমীর চন্দ

খাদ্য পুষ্টি ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

সোমবার (১ জুলাই) সকালে ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির ধারাবাহিকতায় বাংলাদেশ কৃষক লীগের ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে রাজধানীর শ্যামপুর কদমতলি ইকো পার্কে ১০০০ বৃক্ষ রোপণ করা হয়। এসময় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ অ্যাডভোকেট সানজিদা খানম এমপি।

কৃষিবিদ সমীর চন্দ বলেন, জীবনধারণের জন্য খাদ্য পুষ্টি ও স্বাস্থ্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। বৈশ্বিক জলবায়ুর প্রভাবে বাংলাদেশকে তীব্র দাবদাহ, ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাস থেকে রক্ষায় আসুন সবাই মিলে আষাঢ়- শ্রাবণ- ভাদ্র ৩ মাসব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশিত বৃক্ষরোপণ কর্মসূচিকে বৃক্ষরোপণ উৎসবে পরিণত করি।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট সানজিদা খানম এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে একটি স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতিকে দিয়েছেন সমৃদ্ধির বাংলাদেশ। কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি জাতীয় কর্মসূচিতে পরিণত করে আসুন আমরা সবুজ ঢাকা শহর গড়ে তুলি, বিশুদ্ধ অক্সিজেন গ্রহণ করি।

ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক আহসানুল হক পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি মো. আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক, হিজবুল বাহার রানা, ভারপ্রাপ্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের সদস্য সচিব আব্দুল মতিন মাস্টার, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির আহ্বায়ক মো. আব্দুল মান্নান, বৃক্ষরোপণ কর্মসূচির সদস্য সচিব আশরাফুল আলম লাখু সহ কেন্দ্রীয়, ঢাকা মহানগর দক্ষিণ এবং বিভিন্ন থানার কৃষক লীগ নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৮:৩৪:২৭   ১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


“নয়টি প্রকল্পে জাইকা’র সহায়তা ১১ হাজার ৩৪৪ কোটি টাকা, শুরু হচ্ছে আরও ৪ প্রকল্প” - স্থানীয় সরকার মন্ত্রী
ওষুধের গুণগতমান নিশ্চিত করে জনগণের স্বাস্থ্য সুরক্ষা করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী
দ্রুত সিদ্ধান্ত নিয়ে দক্ষতার সাথে কাজ নিষ্পন্ন করতে হবে - বিমান ও পর্যটন মন্ত্রী
আজ বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস
শিশুশ্রম নিরসনে সামাজিক আন্দোলন সৃষ্টি করতে হবে : প্রতিমন্ত্রী
সুনীল অর্থনীতি সামুদ্রিক সম্পদের ব্যবহার বৃদ্ধিতে অপার সম্ভাবনার ক্ষেত্র উন্মোচন করেছে - স্পীকার
দেশে প্রথম চালু হলো প্লাস্টিনেশন ল্যাব- এনাটমি মিউজিয়াম
পলিথিনের বিকল্প আবিষ্কার করেছে পাট গবেষণা ইনস্টিটিউট : নানক
সচিবালয়ে বিএসআরএফের ফল উৎসব
কলড্রপ ইস্যুতে গ্রামীণফোনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিটিআরসি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ