সরিষাবাড়ীতে রাস্তায় খানাখন্দ-জলাবদ্ধতা পৌরবাসীর ভোগান্তি চরমে

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে রাস্তায় খানাখন্দ-জলাবদ্ধতা পৌরবাসীর ভোগান্তি চরমে
মঙ্গলবার, ২ জুলাই ২০২৪



সরিষাবাড়ীতে রাস্তায় খানাখন্দ-জলাবদ্ধতা পৌরবাসীর ভোগান্তি চরমে

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে তিনদিনের টানা বৃষ্টিতে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পৌরসভার বিভিন্ন রাস্তাঘাট খানাখন্দ থাকায় এবং পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সৃষ্টি হয়েছে এমন জলাবদ্ধতা। এতে চরম জনদুর্ভোগে পড়েছেন পৌরবাসী।

মঙ্গলবার (২ জুলাই) পৌরসভার বিভিন্ন রাস্তাঘাট সরেজমিনে ঘুরতে গিয়ে দেখা যায়, পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পাকা রাস্তাগুলো দীর্ঘদিন ধরে খানাখন্দ অবস্থায় পড়ে থাকায় অল্প বৃষ্টিতেই পানি জমে জনদুর্ভোগের সৃষ্টি করছে এবং যানবাহন চলাচলে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। ইতিমধ্যে অনেকেই দুর্ঘটনার শিকার হয়েছেন বলে অভিযোগও পাওয়া গেছে।

দেখা গেছে, সরিষাবাড়ী পোস্ট অফিস হয়ে পূর্ব দিকে উপজেলা পরিষদে যাওয়ার রাস্তায় জলাবদ্ধতা, পোস্ট অফিস মোড় হতে মাহমুদা সালাম মহিলা কলেজ মোড় ও কলেজ মোড় হতে উত্তর দিকে বাজারে প্রবেশপথের রাস্তায় পানি ও খানাখন্দে জলাবদ্ধতা রয়েছে।

এছাড়াও সরিষাবাড়ী রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয় হতে স্বপ্নীল পার্কের দিকে যাওয়ার রাস্তায় জলবদ্ধতা রয়েছে। সরিষাবাড়ী থানা মোড় হতে ইস্পাহানি আবাসিক এলাকার মধ্য দিয়ে নারায়ণের মোড় যাওয়া রাস্তাটি ব্যাপক জলবদ্ধতায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এ রাস্তা দিয়ে চলাচলকারী পথচারী ও যানবাহন চালকেরা জানান, তারা চরম ভোগান্তির মধ্যে রয়েছেন।

আরো দেখা গেছে, আরামনগর বাজার ও সিমলা বাজার এলাকায় অনেক রাস্তার পাশ দিয়ে ড্রেনেজ ব্যবস্থা নেই। যে সকল রাস্তার পাশ দিয়ে ড্রেনেজ ব্যবস্থা রয়েছে, সেগুলোও দীর্ঘদিন যাবত পরিষ্কার না করায় ময়লা আবর্জনা জমে পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ রয়েছে। এতে ডাস্টবিনের ময়লা আবর্জনা বের হয়ে পানিতে ভাসছে এবং দুর্গন্ধ ছড়াচ্ছে।

এদিকে পৌরসভাস্থ মন্ডলের মোড় এলাকায় চিলড্রেন্স হোম পাবলিক স্কুলের ৯ম শ্রেণীর শিক্ষার্থী সায়েম সালেহীন নিউজ টু নারায়ণগঞ্জ কে জানান, আমরা ২০১১ সালে পৌরসভার পোস্ট অফিস মোড় এলাকায় ভাড়াটিয়া হিসেবে এসেছি। তখন থেকে দেখছি এই রাস্তাটি খুবই বেহাল দশা। রাস্তার বিভিন্ন জায়গায় খানাখন্দ।একটু বৃষ্টিতেই জলবদ্ধতা সৃষ্টি হয়। কোন অটোরিক্সা, ভ্যান এই রাস্তা দিয়ে যেতে চায়না। তখন স্কুলে যেতে আমাদের খুব কষ্ট হয়।

জামাল নামে এক পথচারী বলেন, পোস্ট অফিস মোড় হয়ে মাহমুদা সালাম মহিলা কলেজ মোড়ের দিকে যাওয়ার রাস্তাটি খুবই ব্যস্ততম একটি রাস্তা। এই রাস্তাটি দিয়ে স্কুল, কলেজ, মাদ্রাসা এবং আরাম নগর বাজার সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের লোকজন যাতায়াত করে। তবুও এই রাস্তাটি দীর্ঘদিন যাবত বেহাল অবস্থায় পড়ে রয়েছে। মনে হয়, পৌর কর্তৃপক্ষের উদাসীনতায় আমরা আজ প্রথম শ্রেণীর পৌরবাসী হয়েও নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছি। এটি খুবই দুঃখজনক।

এছাড়াও আরাম নগর বাজার বণিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম রঞ্জু ,সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম ঝড়ু, ব্যবসায়ী আব্দুল মালেক বলেন, সরিষাবাড়ী পৌরসভার প্রাণকেন্দ্রে হচ্ছে আরাম নগর বাজার। এখান থেকে সর্বোচ্চ ট্যাক্স পেয়ে থাকে পৌরসভা। তবুও এই বাজারের অলিগলি ও রাস্তাগুলো খুবই বেহাল দশা। নেই পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা। যে সকল ড্রেন রয়েছে সেগুলোও দীর্ঘদিন যাবৎ পরিষ্কার না পানি নিষ্কাশন ব্যাহত হচ্ছে।

এখন একটু বৃষ্টি হলেই বাজারের হাঁটুপানি জমে যায়। এতে ক্রেতা বিক্রেতা উভয়ই ভোগান্তির শিকার হয়। অনেক সময় ব্যবসায়ীদের অনেক মালামাল ভিজে নষ্ট হয়ে যায় এবং তারা আর্থিক ক্ষতিগ্রস্ত হয়।

এ বিষয়টি পৌর মেয়রকে একাধিকবার জানালেও তারা কোন ব্যবস্থা নিচ্ছেন না। আমরা সংশ্লিষ্ট পৌর কর্তৃপক্ষের কাছে এ সমস্যার দ্রুত সমাধানের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে পৌর মেয়র মনির উদ্দিন নিউজ টু নারায়ণগঞ্জ কে জানান যে সকল রাস্তায় জলবদ্ধতা সৃষ্টি হয়। সেই সব রাস্তাগুলো টেন্ডার প্রক্রিয়ার মধ্যে রয়েছে অতি দ্রুতই এসব রাস্তার সমস্যা সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ২২:৪৭:১৯   ১৭৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মানব কল্যাণ পরিষদের মানবিক ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৯ জেলের অর্থদণ্ড
রাঙ্গামাটিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে রিভিউ আবেদনে ১০ যুক্তি
বিতর্ক এড়াতে কোথায় গেলেন দেব-রুক্মিণী
বিমান বাহিনীর ৭২তম ফ্লাইট সেফটি অফিসার্স কোর্স এর সনদপত্র বিতরণ
অন্তর্বর্তী সরকার শহিদদের খুনের ওপর প্রতিষ্ঠিত: রিজভী
শেখ হাসিনাকে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার
সিরিয়ার লাতাকিয়ায় ইসরাইল বিমান হামলা চালিয়েছে: রাষ্ট্রীয় গণমাধ্যম
রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান রাষ্ট্রপতির

News 2 Narayanganj News Archive

আর্কাইভ