ড্র করেও কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

প্রথম পাতা » খেলাধুলা » ড্র করেও কোয়ার্টার ফাইনালে ব্রাজিল
বুধবার, ৩ জুলাই ২০২৪



ড্র করেও কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

কোপা আমেরিকায় বুধবার (৩ জুলাই) কলম্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল ব্রাজিল। গ্রুপের আরেক ম্যাচে কোস্টারিকা ২-১ গোলে প্যারাগুয়েকে হারালেও গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ আট নিশ্চিত করে সেলেসাওরা। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ উরুগুয়ে।

কলম্বিয়ার বিপক্ষে ড্র করে বড় বিপদেই পড়ল ব্রাজিল। এক তো গ্রুপ রানার্স আপ হয়ে কোয়ার্টারে পা দিল দারিভালের দল। তার উপর কোয়ার্টার ফাইনালে দলের সেরা তারকা ভিনিসিউসকে পাচ্ছে না ব্রাজিল। টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখে পরের ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি।

তবে বুধবার লিভাই স্টেডিয়ামে দারুণ এক ম্যাচ উপভোগ করেছে দর্শক। ম্যাচে দুইটি গোলই প্রথম হাফে হয়। ১২তম মিনিটে ফ্রি কিক থেকে ব্রাজিলকে এগিয়ে দেন রাফিনহা। ১৯৯৭ সালের পর কোপায় কলম্বিয়ার বিপক্ষে সরাসরি ফ্রি কিকে গোল দিতে পারল ব্রাজিল। আর ২৫ বছর পর কোপায় সরাসরি ফ্রি কিক থেকে গোল পেল সেলেসাওরা।

এদিকে পিছিয়ে পরে ঘুরে দাঁড়ায় কলম্বিয়াও। একের পর এক আক্রমণ চালায় তারা। মাঝে একটি গোলও আদায় করে নেয় কলম্বিয়া। তবে অফসাইডে তা বাতিল হয়ে যায়। কিন্তু থেমে থাকেনি কলম্বিয়া। প্রথমার্ধে বাড়ানো সময়ে গোল করে দলকে সমতায় ফেরান কলম্বিয়ার ফুলব্যাক ড্যানিয়েল মুনোজ।

দ্বিতীয়ার্ধে দুই দলই হাড্ডাহাড্ডি লড়াই করে। দুই দলই গোলের সুবর্ণ সুযোগও পায়। তবে তা কাজে লাগাতে পারেনি। ম্যাচের ৮৩ মিনিটে ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসনকে একা পেয়েও গোল করতে পারেননি কলম্বিয়ার স্ট্রাইকার রাফায়েল বোরে। দ্বিতীয়ার্ধে গোলের এটাই সেরা সুযোগ ছিল কলম্বিয়ার। আর ব্রাজিল মাঝমাঠ থেকে কিছু ভালো বল পেলেও ডি বক্সে গিয়ে তা কাজে লাগাতে পারেনি ভিনিসিউস-এন্ড্রিকরা।

দুই দলের লড়াইটা যে হাড্ডাহাড্ডি হয়েছে তা ম্যাচের পরিসংখ্যান দেখলেই বুঝা যাবে। ম্যাচে ব্রাজিলের বল দখল ছিল ৫১ শতাংশ আর কলম্বিয়ার ৪৯। কলম্বিয়া ১৩টি শট নিয়ে এগিয়ে থাকলেও অন টার্গেটে এগিয়ে ছিল আবার ব্রাজিল। পাঁচটি শট অন টার্গেট রাখতে পেরেছে তারা।

ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে পেয়েছে। আর কলম্বিয়া কোয়ার্টারে খেলবে গ্রুপ ‘সি’ এর রানার্স আপ হয়ে আসা পানামার বিপক্ষে। ব্রাজিল উরুগুয়েকে আর কলম্বিয়া পানামাকে হারালে সেমিফাইনালে আবারও মুখোমুখি হবে এই দুই দল।

বাংলাদেশ সময়: ১২:১৩:২৭   ১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ফাইনালের আগে আরেক ফাইনাল : রাতে মুখোমুখি স্পেন-জার্মানি
মার্টিনেজে ভর করে কোপার সেমিফাইনালে আর্জেন্টিনা
রাতে রোনালদোদের মুখোমুখি হচ্ছে এমবাপ্পের ফ্রান্স
ভিনিসিউসকে ছাড়া কোয়ার্টার ফাইনালে কেমন হতে পারে ব্রাজিল দল
ইউরো: রোমানিয়াকে হারিয়ে শেষ আটে নেদারল্যান্ডস; মালেনের জোড়া গোল
ইউরো ২০২৪: উজ্জীবিত অস্ট্রিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে তুরষ্ক, ডেমিরালের জোড়া গোল
ড্র করেও কোয়ার্টার ফাইনালে ব্রাজিল
আত্মঘাতী গোলে হার বেলজিয়ামের, কোয়ার্টারে ফ্রান্স
টাইব্রেকারে স্লোভেনিয়াকে হারিয়ে কোয়ার্টারে পর্তুগাল
কোপার শেষ আট নিশ্চিত করলো ইকুয়েডর, জ্যামাইকাকে উড়িয়ে দিয়েছে ভেনেজুয়েলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ