কলড্রপ ইস্যুতে গ্রামীণফোনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিটিআরসি

প্রথম পাতা » ছবি গ্যালারী » কলড্রপ ইস্যুতে গ্রামীণফোনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিটিআরসি
বুধবার, ৩ জুলাই ২০২৪



কলড্রপ ইস্যুতে গ্রামীণফোনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিটিআরসি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কলড্রপ ইস্যুতে গ্রামীণফোনের (জিপি) বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার (৩ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে এআই-ভিত্তিক জিপিটি প্লাটফর্ম ‘জি-ব্রেইন’ বা গভর্নমেন্ট ব্রেইনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান প্রতিমন্ত্রী।

তিনি জানান, পর্যাপ্ত তরঙ্গ থাকার পরও কেন কাঙ্ক্ষিত সেবা দিতে পারছে না, তা জানাতে শীর্ষ অপারেটর গ্রামীণফোনকে শোকজ করা হয়েছে। সন্তোষজনক জবাব না পেলে, জিপিকে ৩০০ কোটি টাকা পর্যন্ত জরিমানা করতে পারে বিটিআরসি। এছাড়া চুলচেরা বিশ্লেষণ চলছে অন্য অপারেটরদের সেবা ও নেটওয়ার্ক নিয়ে।

প্রতিমন্ত্রী আরও জানান, টেলিটক, বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল), টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) ও ডাক বিভাগকে লোকসানের কারণ সংক্রান্ত প্রতিবেদন জমা দিতে ২১ জুন পর্যন্ত সময় দেয়া হয়েছে।

ডাক বিভাগের কর্মীদের ৫৫ কোটি টাকার প্রতারণার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি দেয়া হয়েছে। এ ছাড়া তদন্তের পর তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে, প্রয়োজনে চাকরিচ্যুত করা হবে বলে উল্লেখ করেন তিনি।

এর আগে, রোববার (৩০ জুন) মোবাইল অপারেটরদের গ্রাহক সেবার মান সংক্রান্ত সভায় প্রতিমন্ত্রী জানিয়েছিলেন, বিটিআরসি যে পরীক্ষাগুলো করেছে, সে রিপোর্ট অনুসারে মোবাইল অপারেটরগুলোর কোয়ালিটি অব সার্ভিস খুব একটা সন্তোষজনক নয়।

সে সভায় জুনাইদ আহমেদ পলক বলেছিলেন, কলড্রপের জন্য গ্রাহকের যে ক্ষতিপূরণ দেয়ার কথা, সেটা আরও কঠোরভাবে প্রয়োগ করা হবে। মোবাইল নেটওয়ার্ক অপারেটরগুলো যদি প্রতিশ্রুত সেবা না দেয়, তাহলে গ্রাহককে আর্থিকভাবে ক্ষতিপূরণ দিতে হবে। মন্ত্রণালয় এ বিষয়ে নিয়মিত মনিটরিং এবং অডিট করবে।

বাংলাদেশ সময়: ১৬:১৫:১৮   ২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
দেশে আন্তর্জাতিক মানের টেলিকম সেবা প্রদানে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে : পলক
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী
রাজশাহীতে পর্যটন অঞ্চল প্রতিষ্ঠা করা হবে - বিমান ও পর্যটন মন্ত্রী
কানেক্টিভিটি’র মর্ম বিএনপি বোঝে না : পররাষ্ট্রমন্ত্রী
খেলার মাঠগুলোকে ছেলেমেয়েদের পদচারণায় মূখর রাখতে হবে - ধর্মমন্ত্রী
মালয়েশিয়ায় আন্তর্জাতিক খাদ্য ও পানীয় মেলায় বাংলাদেশের অংশগ্রহণ
লাওসের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ
স্পীকারের সাথে মালয়েশিয়ার হাউজ অফ রিপ্রেজেনটেটিভের স্পীকারের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ