খেলার মাঠগুলোকে ছেলেমেয়েদের পদচারণায় মূখর রাখতে হবে - ধর্মমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » খেলার মাঠগুলোকে ছেলেমেয়েদের পদচারণায় মূখর রাখতে হবে - ধর্মমন্ত্রী
শুক্রবার, ৫ জুলাই ২০২৪



খেলার মাঠগুলোকে ছেলেমেয়েদের পদচারণায় মূখর রাখতে হবে - ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, খেলাধূলার অনুকূল পরিবেশ দিনে দিনে আমরা সঙ্কুচিত করে ফেলছি। বিশেষ করে খেলার মাঠগুলো হারিয়ে যাচ্ছে। যার কারণে আমাদের ছেলেমেয়েরা অনলাইন ও মোবাইল নির্ভর গেমে আসক্ত হয়ে পড়ছে। এদেরকে খেলার মাঠ দিতে হবে এবং খেলার মাঠে আনতে হবে। খেলার মাঠগুলোকে আমাদের ছেলেমেয়েদের পদচারণায় মূখর রাখতে হবে।

আজ বিকালে জামালপুরের ইসলামপুর সরকারী নেকজাহান মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক(অনুর্ধ্ব-১৭) এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, ছেলেমেয়েরা মাঠে আসলে আমরা দুশ্চিন্তামুক্ত থাকতে পারব। ছেলেমেয়েদের বিপথগামী হওয়ার প্রবণতা কমে যাবে, দেশ ও জাতির উন্নয়ন ত্বরান্বিত হবে।

অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আমি আপনারা লেখাপড়ার সাথে সাথে ছেলেমেয়েদেরকে নিয়মিত ক্রীড়াচর্চায় সম্পৃক্ত রাখবেন। লেখাপড়া ও খেলাধূলা-এই দুটির সমন্বয়ে আপনার সন্তানের জীবন দক্ষতা গড়ে উঠবে, আপনার সন্তান প্রকৃতভাবে বিকশিত হয়ে উঠবে। আমরা সবাই মিলে ভালো থাকতে পারব। ক্রীড়াচর্চার মাধ্যমে মূলত আমরা একটি পরিশীলিত প্রজন্ম গড়ে তুলতে চাই, যে প্রজন্ম হবে আধুনিক জ্ঞান-বিজ্ঞানে পরদর্শী, সুস্থ-সবল এবং দেশপ্রেমে উজ্জীবিত এবং যারা আগামী দিনে বাংলাদেশের কাণ্ডারি হবে, দেশকে প্রকৃত অর্থে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলবে।

ধর্মমন্ত্রী আরো বলেন, রোগমুক্ত ও সুস্থ-সবল জাতি গঠনে খেলাধূলার গুরুত্ব অপরিসীম। নিয়মানুবর্তিতা, শৃঙ্খলাবোধ, পারস্পরিক সহযোগিতা, কঠোর অনুশীলন, লক্ষ্যভেদি দৃঢ় মনোবৃত্তি প্রভৃতি ইতিবাচক গুণাবলি তৈরিতেও খেলাধূলার প্রত্যক্ষ প্রভাব রয়েছে। যশ, খ্যাতি, পরিচিতি ও প্রতিপত্তি অর্জনেও খেলাধূলা প্রভাব লক্ষণীয়। একজন সফল খেলোয়াড় তার দেশের দূত হিসেবেও কাজ করে থাকে। একটি অখ্যাত দেশের একজন বিখ্যাত খেলোয়াড় তার দেশকে বিশ্বের সামনে নতুনভাবে উপস্থাপন করতে পারে।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আঃ সালাম, সহকারী কমিশনার (ভুমি) সাঈদ মোহাম্মদ ইব্রাহীম, সহকারী পুলিশ সুপার অভিজিত দাস, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল আবু নাছের চৌধুরী চার্লেস উপস্থিত ছিলেন।

এ ফাইনাল খেলায় নোয়ার ইউনিয়ন টাইব্রেকারে কুলকান্দিপাড়া ইউনিয়নকে পরাজিত করে উপজেলা চ্যাম্পিয়ন হয়। শেষে অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানারআপ দলের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন।

বাংলাদেশ সময়: ২৩:১৭:৩৯   ৬৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সোনারগাঁয়ে অপহৃত মাদ্রাসা ছাত্র উদ্ধার, গ্রেফতার ৩
রূপগঞ্জে সন্ত্রাস চাঁদাবাজ ও নৈরাজ্যের বিরুদ্ধে যুবদলের সমাবেশ
হেফাজতের জন্য সবথেকে বেশি রক্ত দিয়েছেন না.গঞ্জের মাটি ও মানুষ: মাও. মামুনুল হক
তারেক রহমান ও বিএনপি’র সুনাম নষ্টকারীদের দলে রাখা যাবে না: সাবেক এমপি গিয়াসউদ্দিন
রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস
হবিগঞ্জে ভারতীয় মালামাল আটক
সোহরাওয়ার্দী উদ্যানে সিরাতুন্নবী (সা.) মাহফিল শনিবার
প্রথম ধাপে ১৮ হাজার কর্মী নেয়ার আশ্বাস মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর
শেরপুরে বন্যা, আরো ৩ জেলায় শঙ্কা
গণহত্যাকারীরা রাজনীতি করার অধিকার রাখে না

News 2 Narayanganj News Archive

আর্কাইভ