হোমনায় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসাসেবা পেলেন ২ হাজার মানুষ

প্রথম পাতা » ছবি গ্যালারী » হোমনায় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসাসেবা পেলেন ২ হাজার মানুষ
শনিবার, ৬ জুলাই ২০২৪



হোমনায় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসাসেবা পেলেন ২ হাজার মানুষ

বাংলাদেশ সেনাবাহিনীর গ্রীষ্মকালীন প্রশিক্ষণ-২০২৪ চলাকালীন কুমিল্লার হোমনায় ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে সেবা পেলেন প্রায় ২ হাজার মানুষ।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি’র দিকনির্দেশনায় প্রতি বছরই গ্রীষ্মকালীন প্রশিক্ষণ অনুশীলন চলাকালীন স্থানীয় গরিব ও দুস্থ জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়ার নিমিত্তে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

এরই ধারাবাহিকতায় শনিবার (৬ জুলাই) ৩৩ পদাতিক ডিভিশনের অধিনস্ত ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের সার্বিক তত্ত্বাবধানে হোমনা উপজেলার হোমনা মডেল সরকারি বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

এ সময় ৩৩ পদাতিক ডিভিশনের এডিএমএস কর্নেল ওয়াহিদা রহমানের নির্দেশনায় ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান, সার্জিক্যাল বিশেষজ্ঞ লে. কর্নেল অসীম কুমার দত্ত, চর্ম বিশেষজ্ঞ লে. কর্নেল এনামুল হক, চক্ষু বিশেষজ্ঞ মেজর শ্যামল কুমার, মেডিসিন বিশেষজ্ঞ মেজর তাসনুভা তাহসিন, শিশু বিশেষজ্ঞ মেজর দিলরুবা ইয়াছমিন, আজমিরা জান্নাত, মেজর নাবিলা, ক্যাপ্টেন সিহাব আল সাদ, ডা. আতিয়া রহমান, ডা. ফয়জুল ইসলাম ও ডা. সাইফুল ইসলামসহ সিএমএইচ কুমিল্লার বিশেষজ্ঞ চিকিৎসক এবং চিকিৎসা সম্পৃক্ত সেনাসদস্যের সমন্বয়ে গঠিত ১১ সদস্যের মেডিকেল টিম গরিব ও দুস্থ জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়। এ সময় তাদের মধ্যে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

এ ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে নারী, পুরুষ এবং শিশুসহ মোট ২ হাজার গরিব ও দুস্থ মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়েছে।

মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশন এ অঞ্চলের গরিব ও দুস্থ
জনসাধারণের পাশে দাঁড়ানোসহ সার্বিক কল্যাণ এবং স্বাস্থ্যসেবা উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে স্থানীয় জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে।

বাংলাদেশ সময়: ১৬:৫২:০৫   ৪২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ভোলায় বিপুল অস্ত্রসহ ৭ সন্ত্রাসী আটক
আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
শরীয়তপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
ফরিদপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুসের শোভাযাত্রা
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
আওয়ামী লীগের হাতে থাকা অবৈধ অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে : রিজভী আহমেদ
চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ