বিএনপি মিথ্যা বলে দেশের মানুষকে বিভ্রান্ত করছে : খাদ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিএনপি মিথ্যা বলে দেশের মানুষকে বিভ্রান্ত করছে : খাদ্যমন্ত্রী
সোমবার, ৮ জুলাই ২০২৪



বিএনপি মিথ্যা বলে দেশের মানুষকে বিভ্রান্ত করছে : খাদ্যমন্ত্রী

বর্তমান সরকারের উন্নয়নধারাকে উপক্ষো করে বিএনপি মিথ্যা বলে দেশের মানুষকে বিভ্রান্ত করছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী চন্দ্র মজুমদার।
তিনি বলেন, ট্রানজিট এক দেশের সাথে অন্য দেশের যোগাযোগ বাড়ায়। বিশ্বায়নের যুগে একা থাকলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে না। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করেন। বিএনপি এই উন্নয়নের ধারাকে উপেক্ষা করে মিথ্যা বলে জনগণকে বিভ্রান্ত করছে।
আজ পোরশা উপজেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ‘কৃষি প্রযুক্তি মেলা-২০২৪’-এর উদ্বোধন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্য খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা উপবৃত্তি দিয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছেলেমেয়েদের পড়ালেখায় উৎসাহিত করছেন। তিনি পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে একই প্ল্যাটফর্মে নিয়ে আসতে চান। উন্নয়ন করতে চান সকলের। উন্নয়ন থেকে কেউ যেন বঞ্চিত না হয়- সেটা নিশ্চিত করতে, নানা ধরনের পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।
কোনটা বিনামূল্যে কোনটা ভর্তূকি মূল্যে এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, দেশের কোথাও যেন এক ইঞ্চি জমিও যেন পতিত না থাকে। সে কারণে চাষাবাদ বাড়াতে হবে। ঘরের আশপাশের জমিতেও মরিচ-পেঁয়াজের চাষ করলে পরিবারের খরচ কমবে। দেশের সামগ্রিক উৎপাদনে এটার গুরুত্ব আছে।
খাদ্যমন্ত্রী বলেন, চলমান বোরো সংগ্রহে সরকার চালের দাম এক টাকা বাড়িয়েছে, কিন্তু ধানের দাম দুই টাকা বাড়িয়েছে। ভোক্তা ও কৃষকের স্বার্থ বিবেচনায় নিয়েই সরকার সিদ্ধান্ত নিয়ে থাকে বলে জানান তিনি।
পোরশা উপজেলা নির্বাহী অফিসার আরিফ আদনান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন- থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান খোকন, উপজেলা কৃষি অফিসার মামুনুর রশিদ ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হুমায়ুন কবির।
পরে, খাদ্যমন্ত্রী কৃষকদের মাঝে গাছের চারা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক এবং অগ্নিকান্ড ও দূর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯:১৩:৫৯   ৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ইসলামী আন্দোলনের সাথে এসপির মতবিনিময়
টিপুকে দেখতে হাসপাতালে গিয়াসউদ্দিন, জড়িতদের আইনের আওতায় আনার দাবি
৩১ কেজি গাঁজাসহ আটক ৩, পিকআপ ভ্যান জব্দ
‘কেমন না.গঞ্জ চাই’ জানালো শিক্ষার্থীরা, বিএনপির বিরুদ্ধে আনলো নানা অভিযোগ
প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স উত্তোলন করা যাবে
আগামীর রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পূরণের রাজনীতি: আমীর খসরু
৬ জুলাই ‘বিশ্ব পল্লী উন্নয়ন দিবস’ প্রস্তাব জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত
বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
নেশন্স লিগ: ফ্রান্সকে উড়িয়ে দিয়েছে ইতালি, ডি ব্রুইনার দুই গোলে বেলজিয়ামের জয়
ইংলিশের রেকর্ড সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ