মেহেরপুরে জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি সভা

প্রথম পাতা » খুলনা » মেহেরপুরে জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি সভা
রবিবার, ১৪ জুলাই ২০২৪



মেহেরপুরে জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা করেছে আজ জেলা প্রশাসন। দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রস্তুতি সভার সভাপতিত্ব করেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শামীম হোসেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় সিদ্ধান্ত নেয়া হয় আগস্ট মাসব্যাপী কালোব্যাজ ধারণ, ১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে-সঙ্গে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ভবন, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ। ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ।
সব ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধামতো সময়ে জাতির পিতার রূহের মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা করা হবে। জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে দিবসের তাৎপর্য তুলে আলোচনা সভা, জাতীয় শোক দিবসের সঙ্গে সঙ্গতিপূর্ণ কবিতা পাঠ, বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, হামদ ও নাত প্রতিযোগিতা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হবে।
জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে রক্তদান কর্মসূচি এবং রক্তের গ্রুপ নির্ণয় করার আয়োজন করা হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে আমার চোখে বঙ্গবন্ধু ১ মিনিটের ভিডিও ডকুমেন্টারি প্রদর্শনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে সিদ্ধান্ত হয়।
প্রস্তুতি সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম ভূঁইয়ার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা পুলিশ সুপার এসএম নাজমুল হক, মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জমির মোহাম্মদ হাসিবুস সাত্তার, মুক্তিযোদ্ধা আব্দুল হালিম, মেহেরপুর পৌর মেয়র মো. মাহফুজুর রহমান রিটন, গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রিতম সাহা, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক সিরাজুম মুনির, শহর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭:৩১:৪৮   ৫২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খুলনা’র আরও খবর


খুলনা-৬ আসনের সাবেক এমপি রশীদুজ্জামান গ্রেপ্তার
আসিফসহ শহিদদের অবদান ভোলা যাবে না: যুব ও ক্রীড়া উপদেষ্টা
ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ আটক
ভারতে আত্মীয়ের বাড়িতে যাওয়ার সময় আটক ৩
অর্পিত দায়িত্ব যথার্থভাবে প্রতিপালনের রোড ম্যাপ অন্তর্বর্তী সরকারকেই নির্দিষ্ট করতে হবে: তারেক রহমান
বেপরোয়া গতিতে চেকপোস্টের গেট ভেঙে বাংলাদেশে ঢুকে পড়া মদ্যপ ২ ভারতীয় আটক
হাসিনাকে ক্ষমা করার কোনো সুযোগ নেই : মনা
মোংলায় যৌথবাহিনীর অভিযানে অস্ত্র-গুলিসহ যুবলীগ নেতা আটক
মেহেরপুরে ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার
মহেশপুর সীমান্তে ৩ রোহিঙ্গা নারীসহ ১৭ জন আটক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ