দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র চতুর্থ বৈঠক অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র চতুর্থ বৈঠক অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪



দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র চতুর্থ বৈঠক অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র চতুর্থ বৈঠক আজ কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব:) এ বি তাজুল ইসলাম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, মোহাম্মদ নজরুল ইসলাম, প্রাণ গোপাল দত্ত এবং মোঃ শাহরিয়ার আলম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত সংসদ-সদস্যগণ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাগণের পরচিতিি র্পব শেষে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অধিনস্থ দপ্তরসমূহের সার্বিক কার্যক্রম ও কর্মবন্টন এবং চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনার উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়।

বৈঠকে নবনিয়োগপ্রাপ্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ডাক্তারগণকে ০২ (দুই) মাসের প্রশিক্ষণের পরিবর্তে অন্যান্য ক্যাডারের কর্মকর্তাগণের ন্যায় একত্রে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ০৬ (ছয়) মাস মেয়াদী বুনিয়াদী প্রশিক্ষণ প্রদানের যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে ৫০০ শয্যা বিশিষ্ট সরকারি কর্মচারী হাসপাতালের কাজ দ্রুত সময়ের মধ্যে সমাপ্তকরণ এবং অভিজ্ঞ ও বিশেষজ্ঞ ব্যক্তিগণকে নিয়ে একটি কমিটি গঠনের মাধ্যমে ডাক্তার নিয়োগ দানের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে নতুন ভবন নির্মাণে সোলার প্যানেল স্থাপন এবং সার্কিট হ্উাজ ব্যবহারকারী ব্যক্তিকে মানি রিসিট প্রদানের ব্যবস্থা চালুকরণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

এছাড়া, সরকারি টাকায় বিদেশ থেকে পিএইচডি ডিগ্রি অর্জনকারী কর্মকর্তাগণকে ডিগ্রি অর্জনকৃত বিষয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ স্থলে পদায়ন করার জন্যও কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যমে বৈঠকের কার্যক্রম শুরু হয়। অতঃপর ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহীদ পরিবারের সকল সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোন, জাতীর চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের প্রতিনিধি , বিভিন্ন সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীগণ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়সহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:৫৬:৪১   ৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ইসলামী আন্দোলনের সাথে এসপির মতবিনিময়
টিপুকে দেখতে হাসপাতালে গিয়াসউদ্দিন, জড়িতদের আইনের আওতায় আনার দাবি
৩১ কেজি গাঁজাসহ আটক ৩, পিকআপ ভ্যান জব্দ
‘কেমন না.গঞ্জ চাই’ জানালো শিক্ষার্থীরা, বিএনপির বিরুদ্ধে আনলো নানা অভিযোগ
প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স উত্তোলন করা যাবে
আগামীর রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পূরণের রাজনীতি: আমীর খসরু
৬ জুলাই ‘বিশ্ব পল্লী উন্নয়ন দিবস’ প্রস্তাব জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত
বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
নেশন্স লিগ: ফ্রান্সকে উড়িয়ে দিয়েছে ইতালি, ডি ব্রুইনার দুই গোলে বেলজিয়ামের জয়
ইংলিশের রেকর্ড সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ