ইসিবি চত্বরে যেভাবে ১৭ পুলিশ সদস্যের প্রাণ বাঁচল

প্রথম পাতা » ছবি গ্যালারী » ইসিবি চত্বরে যেভাবে ১৭ পুলিশ সদস্যের প্রাণ বাঁচল
রবিবার, ২৮ জুলাই ২০২৪



ইসিবি চত্বরে যেভাবে ১৭ পুলিশ সদস্যের প্রাণ বাঁচল

রাজধানীর ইসিবি চত্বরে দুর্বৃত্তদের তোপের মুখে একটি ফুড পার্কে আশ্রয় নিয়েছিলেন পুলিশের ১৭ সদস্য। ১৮ জুলাই দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত তাদের ছিনিয়ে নিতে কয়েক দফায় গেট ভাঙার চেষ্টা করে সহিংসতাকারীরা। প্রথমে পার্কিংয়ে, পরে ফুড পার্কের ভেতরে আশ্রয় নিলেও অবস্থা বেগতিক হওয়ায় পাশের নির্মাণাধীন ভবনের মই বেয়ে প্রাণে বাচেঁন পুলিশ সদস্যরা।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গত ১৮ জুলাই দুপুরে রাজধানীর ইসিবি চত্বরের বটতলায় দায়িত্ব পালন করছিলেন পুলিশের ১৭ জন সদস্য। সহিংসতাকারীদের তোপের মুখে একে একে সবাই ঢুকতে থাকেন পাশের ফুড পার্কে।

ফুড পার্কে অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরা জানতে পেরে সহিংসতাকারীরা জড়ো হতে থাকেন মূল ফটকে। ভেঙে ফেলার চেষ্টা করেন গেটটি। একবার দুইবার নয়, প্রায় দুই ঘণ্টায় কয়েকবার তারা গেটটি ভাঙার চেষ্টা করেন।

পুলিশের একটি ভ্যান ছিল ফুড পার্কের ভেতরে। দুবৃত্তরা যেন বুঝতে না পারে এটি পুলিশের ভ্যান সেজন্য ত্রিপল দিয়ে ঢেকে দেয়া হয়। এদিকে পুলিশ সদস্যরা আশ্রয় নেয় পার্কিংয়ে। সেখানে তারা প্রায় এক ঘণ্টা অবস্থান করেন। বাইরে তখন সহিংসতাকারীরা আবারও গেট ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করতে থাকেন।

পরে পুলিশ সদস্যরা আশ্রয় নেন ফুড পার্কের ভেতরে থাকা একটি রেস্টুরেন্টে। সেখানে তারা আরও প্রায় ৩০ মিনিট অবস্থান করেন। অবস্থা বেগতিক দেখে রেস্টেুরেন্টের লোকজনের সহায়তা চান পুলিশ সদস্যরা। এরপর পাশের একটি নির্মাণাধীন ভবন এবং ফুড পার্কের মধ্যবর্তী একটি সরু গলির ভেতর দিয়ে একটি লোহার মইয়ের মাধ্যমে একে একে সবাইকে পার করিয়ে দেয়া হয়।

রেস্টুরেন্টের কর্মীরা বলেন,

পুলিশ সদস্যরা এসে আমাদের ফুড পার্কের ভেতরে প্রবেশ করেন। এখানে অনেক্ষণ তারা ছিলেন। কিন্তু বের হওয়ার উপায় ছিল না। জীবন বাঁচানোর জন্য তারা বার বার আমাদের কাছে অনুরোধ করছিলেন। বের হওয়ার জন্য আমাদের কাছে পুরনো কাপড় চেয়েছিলেন। কিন্তু আমাদের কাছে সেরকম পুরনো কাপড় ছিল না। তাদের আর্তনাদ শুনে ইচ্ছা করেছিল, আমাদের শার্ট খুলে দিয়ে দেই! কিন্তু সেরকম উপায় তো আর ছিল না। পরে পরিস্থিতি ভয়াবহ হয়ে গেলে মই দিয়ে তাদেরকে পার করে দেই। এরপর তারা নিরাপদে চলে যান।

এ ঘটনায় ফুড পার্কের ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় তারা নিজেরাই বাদী হয়ে একটি মামলা করেছে।

বাংলাদেশ সময়: ১১:১৮:৪২   ২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা
ফিলিস্তিন ভূখণ্ডে ইসরাইলের ‘অবৈধ’ দখলদারিত্ব বন্ধের দাবি
হবিগঞ্জে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান
বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
লেবাননে ওয়াকিটকি বিস্ফোরণে ২০ জন নিহত
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সাড়ে ২০ লাখ টাকায় মেরামত হলো কাজীপাড়া স্টেশন, শুক্রবার থেকে চালু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ