অস্ট্রেলিয়ায় পাকিস্তানের বিপক্ষে জয় পেল বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » অস্ট্রেলিয়ায় পাকিস্তানের বিপক্ষে জয় পেল বাংলাদেশ
সোমবার, ২৯ জুলাই ২০২৪



অস্ট্রেলিয়ায় পাকিস্তানের বিপক্ষে জয় পেল বাংলাদেশ

অস্ট্রেলিয়ার মাটিতে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। পাকিস্তান শাহিনসের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে বিসিবির এইচপি দল। গতকাল রোববারই সুবিধাজনক অবস্থানে ছিল বাংলাদেশের তরুণরা। আজ শেষ দিনে তুমুল লড়াইয়ের পর মাহমুদুল হাসান জয়ের দারুণ বোলিংয়ে ভর করে জয় পেয়েছে এইচপি দল।

অস্ট্রেলিয়া সফরে থাকা বিসিবির এইচপি দল সোমবার (২৯ জুলাই) পাকিস্তান শাহিনসের বিপক্ষে ৫ রানের জয় পেয়েছে। শেষ ইনিংসে জয়ের জন্য পাকিস্তানের দরকিয়ার ছিল ২৯৬ রান। তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ১৩৬ রান জমা হয়েছিল পাকিস্তানের স্কোরকার্ডে। আজ শেষ দিনে বাংলাদেশের দরকার ছিল ৬ উইকেট, আর পাকিস্তানের দরকার ছিল ১৬০ রান।

কিন্তু মাহমুদুল হাসান জয়ের দারুণ বোলিংয়ে সেই রান আর করতে পারেনি পাকিস্তান। মাত্র ২১ রান খরচায় ৫ উইকেট শিকার করেন জয়। রেজাউর রহমান রাজা ৩টি ও হাসান মুরাদ বাকি দুই উইকেট শিকার করেন।

ডারউইনে প্রথম ইনিংসে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ ২৫৮ রান করেছিল। জবাবে পাকিস্তান শাহিনস মাত্র ১৭৯ রানে গুটিয়ে যায়। ফলে ৭৯ রানের লিড পায় বাংলাদেশ। রিপন মণ্ডল ৪টি, রেজাউর রহমান রাজা ৩টি, হাসান মুরাদ ২টি ও মারুফ মৃধা ১ উইকেট শিকার করে এইচপি দলকে লিড এনে দেন।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংসেও ব্যাটিংটা খুব একটা ভালো করতে পারেনি। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসে জয় (৬৫) ও আইচ মোল্লা (৫৮) অর্ধশতক করেন। তারপরও ২১৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

২৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার হাসিবউল্লাহ ও শাহিবজাদা ফারহান ৯৬ রানের জুটি গড়েন। কিন্তু এই জুটি ভাঙতেই বিপর্যয় নেমে আসে শাহিনদের ইনিংসে। ২৩০ রানের মাথায় সপ্তম উইকেট হারায় তারা।

শেষ তিন উইকেটে জয়ের জন্য শাহিনসের দরকার ছিল ৬৬ রান। তবে অষ্টম উইকেট জুটিতে ৫৭ রান যোগ করে পাকিস্তানকে জয়ের সুবাস দিচ্ছিলেন মোহাম্মদ আলি ও খুররম শেহজাদ। এই দুজনকে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান জয়। জয় থেকে পাঁচ রান দূরে থাকতে পাকিস্তানের শেষ উইকেট হিসেবে আকরামকে বোল্ড করেন হাসান মুরা

বাংলাদেশ সময়: ১৬:১৪:২১   ৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ