স্পেনের বিপক্ষে হেরেও কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

প্রথম পাতা » খেলাধুলা » স্পেনের বিপক্ষে হেরেও কোয়ার্টার ফাইনালে ব্রাজিল
বৃহস্পতিবার, ১ আগস্ট ২০২৪



স্পেনের বিপক্ষে হেরেও কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

জাপানের কাছে শেষ মুহূর্তে দুই গোল খেয়ে ম্যাচ হেরেছিল ব্রাজিল। তাতেই শঙ্কা জাগে গ্রুপ পর্ব থেকে বিদায়ের। কোয়ার্টার ফাইনাল নিশ্চিতে শেষ ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে হারানোর সমীকরণের সামনে দাঁড়িয়ে ছিল তারা। হারলেই বাদ পড়ার শঙ্কা। এমন ম্যাচে ব্রাজিল হরেছে তো বটেই, লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন মেয়েদের ফুটবলের ইতিহাসে সর্বকালের সেরা খ্যাত মার্তা। মাঠ ছেড়েছেন চোখের জলে। তবে শেষ পর্যন্ত ব্রাজিলের বিদায়ঘণ্টা বাজেনি অস্ট্রেলিয়ার বড় হারে।
বল দখলের লড়াইয়ে ব্রাজিলের মার্তা। এদিন প্রথমার্ধের যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন এই কিংবদন্তি। ছবি: এপি

প্যারিস অলিম্পিকে মেয়েদের ফুটবলে গ্রুপ পর্বের শেষ রাউন্ডের ম্যাচে স্পেনের কাছে ২-০ গোলে হেরেছে ব্রাজিল। গ্রুপ সি’র তিন ম্যাচেই জয় পাওয়া স্পেন গ্রুপ চ্যাম্পিয়ন এবং দুই জয়ে ৬ পয়েন্ট পাওয়া জাপান রানার্স আপ হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। গোল ব্যবধানে অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে থাকা ব্রাজিল দ্বিতীয় সেরা তৃতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে।

তবে স্পেনের বিপক্ষে লাল কার্ড দেখায় কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না মার্তা। প্রথমার্ধের যোগ করা সময়ে বক্সের বাইরে নিচু হয়ে হেড করার চেষ্টা করেছিলেন স্পেনের ওলগা কার্মোনা। বল ক্লিয়ার করতে তার মাথার ওপর বিপজ্জ্বনকভাবে পা তুলেছিলেন মার্তা। তাতে আঘাত পেয়ে লুটিয়ে পড়েন কার্মোনা। রেফারি সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখান মার্তাকে। ব্রাজিলিয়ানরা প্রতিবাদ জানালেও রেফারির মন গলেনি। কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে হয়েছে ব্রাজিলিয়ান গ্রেটকে।

৩৮ বছর বয়সী মার্তা চলতি বছর আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের ঘোষণা দিয়ে রেখেছেন। এই অলিম্পিক দিয়েই ক্যারিয়ারের ইতি টানছেন তিনি। ছেলে ও মেয়েদের বিশ্বকাপ মিলিয়ে সর্বোচ্চ গোলের (১৭ রেকর্ড মার্তার। তবে এখনও অলিম্পিকের স্বর্ণ জিততে পারেননি তিনি। ২০০৪ এর এথেন্স ও ২০০৮ এর বেইজিং অলিম্পিকে রুপা জিতেছিল ব্রাজিল। দুবারই ব্রাজিলের কপাল পুড়িয়েছিল যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ১৩:৫০:০০   ৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ