শোকাবহ আগস্টের প্রথম দিন: টুঙ্গিপাড়ায় শোকার্ত মানুষের ঢল

প্রথম পাতা » গোপালগঞ্জ » শোকাবহ আগস্টের প্রথম দিন: টুঙ্গিপাড়ায় শোকার্ত মানুষের ঢল
বৃহস্পতিবার, ১ আগস্ট ২০২৪



শোকাবহ আগস্টের প্রথম দিন: টুঙ্গিপাড়ায় শোকার্ত মানুষের ঢল

আজ বৃহস্পতিবার শোকাবহ আগস্টের প্রথম দিন। এ দিন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শোকার্ত মানুষের ঢল নামে।
শোকের মাসে সমাধিসৌধ কমপ্লেক্সে টানানো হয়েছে কালো পতাকা। শোকের চিহ্ন কালোজ ধারণ করেছেন টুঙ্গিপাড়া উপজেলার সর্বস্তরের মানুষ। সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মাসব্যাপী কোরআনখানি তেলোয়াত শুরু হয়েছে। সকাল থেকে শুরু হয় শোকার্ত আগস্টের শ্রদ্ধা নিবেদনের পালা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত বঙ্গবন্ধুর অনুসারীরা সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। বঙ্গবন্ধুর জন্য তারা দোয়া ও মোনাজাত করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের নৃশংসতার কথা স্মরণ করে করেন অশ্রুপাত।
সকাল ১০টায় জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক কাজী মহবুবুল আলম টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শোকাবহ আগস্টের শ্রদ্ধা জানান।
পরে গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, জেলা পরিষদ, টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন ও পরিষদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল, এসেন্সিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেড, শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, গোপালগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপদ অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, জেলা কারাগার, সমাজসেবা অধিদপ্তর, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, কৃষি গবেষণা ইনস্টিটিউ, ধান গবেষণা ইনস্টিটিউসহ বিভিন্ন দপ্তর, প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। ফুলে ফুলে ছেয়ে যায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধের্ বেদী।
শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টে তাঁর পরিবারের শহীদ সদস্যদের জন্য বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৫:৫৩:৩৮   ৪২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

গোপালগঞ্জ’র আরও খবর


গোপালগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা
গোপালগঞ্জে আহত সেনাসদস্যদের দেখতে যশোর সিএমএইচ এ সেনাবাহিনী প্রধান
শোকাবহ আগস্টের প্রথম দিন: টুঙ্গিপাড়ায় শোকার্ত মানুষের ঢল
গোপালগঞ্জের মুকসুদপুরে সড়ক দুর্ঘটনায় দুইভাই নিহত
জাতির পিতার সমাধিতে বাংলা একাডেমির নতুন মহাপরিচালকের শ্রদ্ধা
গোপালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু
গোপালগঞ্জে ২৩ আনসার ব্যাটালিয়নের উদ্যোগে ১০০ বৃক্ষের চারা বৃক্ষরোপণ
গোপালগঞ্জে ৩৮০ কোটি টাকার পাট উৎপাদনের আশা
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্কাউটে উদ্বুদ্ধ করতে ছাত্রীদের জন্য হলদে পাখির পোশাক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ