শহীদ মিনারে চিকিৎসকদের বিক্ষোভ

প্রথম পাতা » ছবি গ্যালারী » শহীদ মিনারে চিকিৎসকদের বিক্ষোভ
শুক্রবার, ২ আগস্ট ২০২৪



শহীদ মিনারে চিকিৎসকদের বিক্ষোভ

কোটা সংস্কার আন্দোলনে ‘ছাত্র হত্যা’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে চিকিৎসকরা। জাতীয় শহীদ মিনারের সামনে এই বিক্ষোভ সমাবেশ করেন তারা।

শুক্রবার (২ আগস্ট) সকালের এ সমাবেশে শিক্ষকরা ছাত্রদের গণগ্রেপ্তারের প্রতিবাদ জানান। অনতিবিলম্বে এসব ছাত্রদের নিঃস্বার্থ মুক্তির দাবি করেন বক্তারা।

বক্তারা বলেন, এটা স্বাধীন দেশ। যেখানে লাশ পড়ে থাকে রাস্তায়, নির্বিচারে গুলি করা হচ্ছে। আমার ভাই মারা যাচ্ছে, আমার বোন মারা যাচ্ছে, ছেলে মেয়েরা মারা যাচ্ছে।

বক্তারা প্রধানমন্ত্রীর বক্তব্যকে ইঙ্গিত করে বলেন, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। প্রধানমন্ত্রী রাজাকার শব্দটি উচ্চারণের পাশাপাশি একটি সুন্দর জিনিস আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছিলেন। যেসব শিক্ষার্থীরা আন্দোলন করছে তারা নাকি সংবিধান সম্পর্কে অবগত নয়। ছোট স্কুলব্যাগে ১৪-১৫টি বই থাকে, কিন্তু তাতে সংবিধানের কোনো লাইন লেখা নাই। রাজনৈতিক দলগুলো সবসময় চেয়েছে দেশের তরুণ প্রজন্ম যেন সংবিধান না শিখে বড় হয়। যা প্রধানমন্ত্রী নিজের মুখে স্বীকার করেছেন।

তারা আরও বলেন, জনগণকে আমরা বলি রাষ্ট্রের মালিক। কিন্তু আমরা কিসের ভিত্তিতে এই রাষ্ট্রের মালিক সেটা আমরা ব্যাখ্যা করতে পারবো না। মুখে বলি এদেশের মালিক আর অনুভব করি আমরা দাস। আমাদের জীবনের কোনো মূল্য নাই। এ কয়েকদিনে তাই প্রমাণিত হলো।

এ সময় উপস্থিত মেডিকেল শিক্ষার্থীরা তাদের সহপাঠীদের ওপর গুলি চালানোর প্রতিবাদ করেন। রাস্তায় বিনা কারণে মোবাইল ফোন চেক করার অধিকার নেই প্রশাসনের বলে শ্লোগান দেন তারা।

কোটা

বাংলাদেশ সময়: ১৫:২২:৩৭   ৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ইনু-পলক-দীপু মনিসহ ৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
প্রতিশোধ নেব না তবে অপরাধের শাস্তি পেতে হবে: জামায়াত আমীর
মব জাস্টিসের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ সহ নানা দাবিতে ছাত্র সমাবেশ
বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের আহবান রেজাউল করিমের
কোনো অবস্থাতে ৫ আগস্টের অর্জনকে প্রশ্নবিদ্ধ করা যাবে না: গিয়াসউদ্দিন
তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু, আহত ২
চলতি বছরের মধ্যে বিআরটি প্রকল্পের কাজ শেষ করার নির্দেশনা উপদেষ্টার
শহিদ শ্রাবণের কবর জিয়ারত করলেন নাহিদ ইসলাম

News 2 Narayanganj News Archive

আর্কাইভ