রংপুরে সংঘর্ষ, আ.লীগ নেতাসহ নিহত ২

প্রথম পাতা » ছবি গ্যালারী » রংপুরে সংঘর্ষ, আ.লীগ নেতাসহ নিহত ২
রবিবার, ৪ আগস্ট ২০২৪



রংপুরে সংঘর্ষ, আ.লীগ নেতাসহ নিহত ২

রংপুরে ছাত্রদের সঙ্গে যুবলীগ, ছাত্রলীগের সংঘর্ষে আওয়ামী লীগ নেতাসহ ২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়াও ২ শতাধিক মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে।

রোববার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে রংপুর নগরীর টাউন হলের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আওয়ামী লীগ নেতার পরিচয় পাওয়া গেছে, তার নাম হারাধন রায়। তনি রংপুর পশরাম থানা আওয়ামী লীগের সভাপতি ও একই এলাকার বাসিন্দা।

জানা গেছে, সকালে আন্দোলনকারীরা শহরের সুপার মার্কেট এলাকায় জড়ো হন। এ সময় আকস্মিকভাবে আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেন। আন্দোলনকারীরাও তাদের পাল্টা ধাওয়া দিলে শুরু হয় সংঘর্ষ। এতে উভয়পক্ষের ৩২ জন আহত হন। তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক আওয়ামী লীগ নেতাসহ দুজনকে মৃত বলে ঘোষণা করেন।

এ তথ্য নিশ্চিত করেছেন রমেকের ডেপুডি ডিরেক্টর আক্তারুজ্জামান।

তিনি বলেন, ‘সংঘর্ষে আহত ৩২ জনকে হাসপাতালে আনা হলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। নিহতদের মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’

প্রত্যদর্শীরা জানান, টাউন হলের সামনে শিক্ষার্থীদের ধাওয়ায় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা পিছু হটলে উভয়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরবর্তীতে ছাত্ররা আবারও ধাওয়া দিয়ে আওয়ামী লীগের কর্মীকে ধরে পিটুনি দেয়। এ সময় উভয়ের মারপিটে আওয়ামী লীগ ও যুবলীগের দু’জন এবং আন্দোলনরত একজন শিক্ষার্থী গুরুতর আহত হলে তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মারামারিতে রংপুরে সাংবাদিকসহ ২ শ জনের জনের অধিক আহত হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

রংপুরে গঙ্গাচড়া উপজেলা থেকে মাহাবুব হোসেন নামে স্থানীয় এক ব্যবসায়ী জানান, সকালে ছাত্ররা এক দফা দাবি নিয়ে গংগাছড়া শহরের ভিতরে শান্তিপূর্ণভাবে সমাবেশ করছিল এ সময় আওয়ামী লীগ ছাত্রলীগ ও যুবলীগের ছেলেরা তাদের বাধা প্রদান করলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। এতে আন্দোলনরত শিক্ষার্থীসহ আওয়ামী লীগ, যুবলীগের অনেকে আহত হয়েছেন। রংপুরের ৮ উপজেলার প্রতিটি এলাকায় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে এক দফা আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। তবে রংপুর নগরীতে শিক্ষার্থীদের সঙ্গে দিনটি জামাত-শিবির ও ছাত্র সমাজের ছেলেরা একত্রিত হয়ে প্রতিটি মোড়ে মোড়ে দেশীয় অস্ত্র নিয়ে পাহারা দিচ্ছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে।

বাংলাদেশ সময়: ১৫:৪৮:৫৯   ৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


চিকিৎসক সংকট বলে হুইল চেয়ারে বসেই রোগীদের স্বাস্থ্য সেবা দিচ্ছেন ডাঃ শান্তা
অন্তর্বর্তী সরকারের প্রশাসনে সর্ষের ভূত আছে : সেলিমা রহমান
আদালতে যা বললেন সাবেক ডিসি মশিউর
পুলিশ নয়, মামলা করছে জনগণ: স্বরাষ্ট্র উপদেষ্টা
সংকট ও সংঘাত বৃদ্ধির প্রেক্ষাপটে জাতিসংঘমুখী বিশ্বনেতৃবৃন্দ
নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে মানববন্ধন
কারাগার থেকে পালিয়ে যাওয়া ফাঁসির আসামি ধামরাইয়ে গ্রেপ্তার
ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে আটক
বন্যা দুর্গতদের জন্য ২০ কোটির বেশি ত্রাণ সংগ্রহ বিএনপির
কন্যা রাহাকে নিয়ে অশান্তি কেন আলিয়া-রণবীরের সংসারে?

News 2 Narayanganj News Archive

আর্কাইভ