নানা দাবি নিয়ে ডিসির সাথে বাম জোটের মতবিনিময়

প্রথম পাতা » ছবি গ্যালারী » নানা দাবি নিয়ে ডিসির সাথে বাম জোটের মতবিনিময়
সোমবার, ১২ আগস্ট ২০২৪



নানা দাবি নিয়ে ডিসির সাথে বাম জোটের মতবিনিময়

নানা দাবি নিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সঙ্গে সাক্ষাৎ করেছেন জেলা বাম গণতান্ত্রিক জোট। সোমবার (১২ আগস্ট) বিকাল ৫টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবি জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বামজোট জেলার শীর্ষ নেতা ও বাসদ এর জেলা আহবায়ক নিখিল দাস, সিপিবি জেলা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শিবনাথ চক্রবর্তী, বাসদ এর জেলা সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি সেলিম মাহমুদ, সিপিবি নারায়ণগঞ্জ শহর কমিটির সভাপতি আব্দুল হাই শরীফ, বাসদ নেতা এস এম কাদির, সিপিবি নেতা সুজয় রায় চৌধুরী বিকু, শিশির চক্রবর্তী।

নেতৃবৃন্দ বলেন, গণ অভ্যুত্থানের পর নারায়ণগঞ্জ পুলিশ অকার্যকর হয়ে পড়ায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনায় ছাত্র-জনতা গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করছে। বাম জোটের নেতাকর্মীরাও শৃঙ্খলা ফিরিয়ে আনার দায়িত্ব পালন করছে। নারায়ণগঞ্জ জেলায় একটি সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে পর্যায়ক্রমে আমাদের মতামত জানাবো।

এসময় নেতৃবৃন্দ বর্তমানে আশু করণীয় হিসাবে কয়েকটি প্রস্তাবনা পেশ করেন। প্রস্তাবগুলো হল, ছাত্র-জনতার অভ্যুত্থানে নারায়ণগঞ্জে অনেক ছাত্র ও শ্রমজীবী নিহত হয়েছে। নিহতদের সুনির্দিষ্ট তালিকা তৈরি করা। তাদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসন করা। আহতদের সুচিকিৎসা, ক্ষতিপূরণ ও পুনর্বাসন করা। প্রত্যেকটি হত্যার নিরপেক্ষ তদন্ত করে দায়ীদের শাস্তি নিশ্চিত করা। হামলা-দখল-লুটপাট-চাঁদাবাজী বন্ধ করা। সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা বন্ধ এবং নিরাপত্তা নিশ্চিত করা। নারায়ণগঞ্জ-ঢাকা রুটে বাস ভাড়া কমানো। ট্রেন চালু করা, বিআরটিসি এসি বাস চালু করা। সকল রুটে ছাত্রদের হাফ ভাড়া চালু করা। সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু করা। শিক্ষা প্রতিষ্ঠান দখলদারী মুক্ত করে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা। নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং চালু করা। পুলিশের নিরপেক্ষতা নিশ্চিত করে সড়কসহ সর্বত্র পুলিশ সক্রিয় করা। বিগত শাসনামলে যারা সন্ত্রাস, দুর্নীতি, লুটপাট করেছে তাদের বিচার ও শাস্তির ব্যবস্থা করা।নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর হত্যাকান্ড ত্বকী, মিঠু, চঞ্চল, বুলু, আশিক হত্যার বিচার কাজ শুরু করা ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা। গার্মেন্টসে ন্যূনতম মজুরি বাস্তবায়ন করা। শ্রমিক ছাঁটাই-নির্যাতন বন্ধ করা। শ্রম আইন বাস্তবায়ন করা।

নেতৃবৃন্দ অনতিবিলম্বে উপরোল্লিখিত প্রস্তাবনাসমূহ বাস্তবায়ন করার দাবি জানান।

বাংলাদেশ সময়: ২২:৩৫:০৫   ৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা
ফিলিস্তিন ভূখণ্ডে ইসরাইলের ‘অবৈধ’ দখলদারিত্ব বন্ধের দাবি
হবিগঞ্জে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান
বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
লেবাননে ওয়াকিটকি বিস্ফোরণে ২০ জন নিহত
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সাড়ে ২০ লাখ টাকায় মেরামত হলো কাজীপাড়া স্টেশন, শুক্রবার থেকে চালু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ