গণহত্যার দায়ে শেখ হাসিনার বিচার হবে: মির্জা ফখরুল

প্রথম পাতা » ছবি গ্যালারী » গণহত্যার দায়ে শেখ হাসিনার বিচার হবে: মির্জা ফখরুল
বুধবার, ১৪ আগস্ট ২০২৪



গণহত্যার দায়ে শেখ হাসিনার বিচার হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ন্যায্য অধিকারের দাবিতে গণতান্ত্রিক আন্দোলনে নির্বিচারে গুলি করে শিক্ষার্থীদের হত্যার দায়ে বাকশালি স্বৈরাচার শেখ হাসিনাসহ তাদের দোসরদের বিচার হবে। বিদেশে পালিয়ে থেকে যত ষড়যন্ত্রই করুক, গণহত্যার দায় থেকে তারা রক্ষা পাবে না। এই বাংলার মাটিতে তাদের শাস্তি কার্যকর করা হবে।

বুধবার (১৪ আগস্ট) দুপুর ১২টায় নীলফামারীর সৈয়দপুরে এক কর্মিসভায় তিনি এসব কথা বলেন।

ঠাকুরগাঁও থেকে কোটা সংস্কার আন্দোলনে নিহত আবু সাঈদের বাড়ি রংপুরের পীরগঞ্জে যাওয়ার পথে এই কর্মিসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মির্জা ফখরুল। এ সময় তার সঙ্গে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, পলাতক হাসিনা ও তার ছেলে জয় বিদেশে থেকে এখনও নানা ষড়যন্ত্র করে চলেছে। তারা পূর্বের মতোই মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত ও দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার অপপ্রচার চালিয়ে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। এ জন্য আমাদের সতর্ক থাকতে হবে। পরাজিত শক্তি যেন কোনোভাবেই আমাদের বিজয়কে নস্যাৎ করতে না পারে।

তিনি আরও বলেন, বৃহৎ দল হিসেবে বিএনপির দায়িত্ব অনেক। দেশবাসীও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য বিএনপির দিকে তাকিয়ে আছে। তাই আমরা ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার পাশাপাশি নিজেরাও কোনো প্রকার অরাজকতায় যেন না জড়াই। বরং সুসংগঠিত হয়ে সংখ্যালঘু ভাইদের আশ্বস্ত করে স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকতে হবে।

জেলা বিএনপির সভাপতি আলহাজ আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে কর্মিসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি ও কেন্দ্রীয় কমিটির সদস্য বিলকিস ইসলাম স্বপ্না। সঞ্চালনায় ছিলেন জেলা সাধারণ সম্পাদক শাহীন আকতার শাহীন ও যুগ্ম সাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু।

এ সময় জেলা বিএনপির সহসভাপতি শফিকুল ইসলাম জনি, সহসাধারণ সম্পাদক সামসুল আলম, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রামাণিক, জেলা যুবদলের সাধারণ সম্পাদক তারিক আজিজ, জেলা মহিলা দলের সভাপতি রওনক জাহান রিনু, সাধারণ সম্পাদক রুপা বেগম, উপজেলা বিএনপি সভাপতি রেজাউল করিম লোকমান, সাধারণ সম্পাদক কামরুল হাসান কার্জন, পৌর ভারপ্রাপ্ত সভাপতি শাহিন আকতার, কিশোরগঞ্জ উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ডালিম, কাশিরাম বেলপুকুর ইউনিয়ন সাধারণ সম্পাদক আনিসুল হক চৌধুরী, জেলা বিএনপি কোষাধ্যক্ষ আবিদ হোসেন লাড্ডান প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭:১৩:৪৭   ৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা
ফিলিস্তিন ভূখণ্ডে ইসরাইলের ‘অবৈধ’ দখলদারিত্ব বন্ধের দাবি
হবিগঞ্জে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান
বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
লেবাননে ওয়াকিটকি বিস্ফোরণে ২০ জন নিহত
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সাড়ে ২০ লাখ টাকায় মেরামত হলো কাজীপাড়া স্টেশন, শুক্রবার থেকে চালু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ