আগামীতে দেশ পরিচালিত হবে মেধার ভিত্তিতে: ড. মঈন খান

প্রথম পাতা » ছবি গ্যালারী » আগামীতে দেশ পরিচালিত হবে মেধার ভিত্তিতে: ড. মঈন খান
শনিবার, ১৭ আগস্ট ২০২৪



আগামীতে দেশ পরিচালিত হবে মেধার ভিত্তিতে: ড. মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, কারো ইচ্ছায় নয়, আগামীতে দেশ পরিচালিত হবে মেধার ভিত্তিতে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে নরসিংদীর চিনিশপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত স্কুল শিক্ষার্থী তাহমিদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে এ মন্তব্য করেন তিনি।

মঈন খান বলেন, আওয়ামী লীগ সরকার দেশের যে গণতন্ত্রকে হত্যা করেছে তা পুনরুদ্ধার করা হবে। আগামীতে দেশ মেধার ভিত্তিতে পরিচালিত হবে। কারো ব্যক্তিইচ্ছায় পরিচালিত হবে না।

আওয়ামী লীগ সরকার দেশে ইন্টারনেট পর্যন্ত বন্ধ করে দিয়েছিল উল্লেখ করে তিনি বলেন, বন্দুকের গুলির চেয়ে ইন্টারনেটের গুলির শক্তি বেশি তা ছাত্র-জনতা দেখিয়ে দিয়েছে।

দেশের মানুষকে অত্যন্ত সরল ও সাধারণ উল্লেখ করে বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, দেশের মানুষ অর্থ সম্পদ চায় না, তারা মুখে কথা বলতে চায়, মন খুলে কথা বলতে চায়, ভোটের দিন ভোটকেন্দ্রে গিয়ে নিজেদের পছন্দের মানুষকে ভোট দিতে চায়। কিন্তু আওয়ামী লীগ সেই অধিকার কেড়ে নিয়েছিল। যার কারণে দেশেরে মানুষ তাদের বিতাড়িত করেছে।

কবর জিয়ারত শেষে তিনি নিহত তাহমিদের পরিবারকে সমবেদনা জানিয়ে আর্থিক সহযোগীতা করেন। এরপর তিনি কোটা আন্দোলনে নিহত পলাশের গজারিয়া ইউনিয়নের কলেজ শিক্ষার্থী ইমন ও আমজাদ হোসেনের কবর জিয়ার করে তাদের পরিবারকে আর্থিক সহযোগীতা করেন।

কবর জিয়ারত শেষে তিনি নিহত তাহমিদের পরিবারকে সমবেদনা জানান এবং আর্থিক সহযোগিতা করেন।

এরপর তিনি কোটা আন্দোলনে নিহত পলাশের গজারিয়া ইউনিয়নের কলেজশিক্ষার্থী ইমন ও আমজাদ হোসেনের কবর জিয়ার করে তাদের পরিবারকেও আর্থিক সহযোগিতা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, পলাশ উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আলম মোল্লা, থানা ছাত্রদলের আহ্বায়ক নাজমুল হোসেন সোহেলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭:৫৬:৫২   ৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩

News 2 Narayanganj News Archive

আর্কাইভ