আমরা মনুষ্যত্বের জন্য কাজ করতে এসেছি: সমাজ কল্যাণ উপদেষ্টা

প্রথম পাতা » ছবি গ্যালারী » আমরা মনুষ্যত্বের জন্য কাজ করতে এসেছি: সমাজ কল্যাণ উপদেষ্টা
রবিবার, ১৮ আগস্ট ২০২৪



আমরা মনুষ্যত্বের জন্য কাজ করতে এসেছি: সমাজ কল্যাণ উপদেষ্টা

সমাজ কল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, কোন দলীয়করণ চলবেনা। আমরা কোন দলের জন্য কাজ করতে আসি নাই, আমরা মনুষ্যত্বের জন্য কাজ করতে এসেছি।
আজ রোববার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমাজসেবা কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
শারমীন এস মুরশিদ বলেন, ভালো কাজ করতে হলে নৈতিক জায়গায় আরো মনোযোগি হতে হবে। আত্মবিশ্লেষণ করতে হবে। নিয়মানুবর্তিতার বাইরে কেউ যাবেন না। নিয়মানুবর্তিতা লংঘন করলে আপনাদের কথা শুনবো না।
রাষ্ট্র, সংবিধান, মন্ত্রণালয়ের বিধি-বিধানের কথা স্মরণ করিয়ে দিয়ে উপদেষ্টা বলেন, এখান থেকে শুরু করতে চাই, দুর্নীতিমুক্ত জায়গা তৈরী করতে চাই। উচ্ছঙ্খলতার শৃঙ্খল ভেঙ্গে শৃঙ্খল হতে হবে।
উপদেষ্টা শারমীন এস মুরশিদ মন্ত্রণালয়ের সভাকক্ষে মাসিক সমন্বয় সভায় যোগ দেন।
এ সময়ে তিনি বলেন, সার্বিক উন্নয়নের জন্য পারস্পরিক বোঝাপড়া অবশ্যই জরুরী। পারস্পরিক বোঝাপড়া ছাড়া প্রকৃত উন্নয়ন সম্ভব না। নিজের প্রতি বিশ্বাস রাখুন। এই বিশ্বাস গড়ে তুলতে পারলে অনিশ্চয়তাকে অনেকাংশেই জয় করা সম্ভব।
শারমীন এস মুরশিদ বলেন, অন্যের ভালো কাজে অভিনন্দন জানান। তাদের প্রশংসা করুন। এতে করে আশেপাশের মানুষের মাঝে আপনার সম্পর্কে ইতিবাচক মনোভাব তৈরি হবে। আপনাদের কথার প্রতিফলন দেখতে চাই। আপনি কি করছেন? কি ভাবছেন আপনার কর্মক্ষেত্রকে নিয়ে? সর্বোপরি ভালো কিছু করার চর্চা দেখতে চাই।
বিভিন্ন দপ্তরের শূণ্যপদ পূরণ নিয়ে উপদেষ্টা বলেন, লোকবল নিয়োগের ক্ষেত্রে তাড়াহুড়া পরিহার করে সুষ্ঠভাবে নিয়োগ প্রক্রিয়া গ্রহণ করতে হবে। একই দপ্তরে কাউকে দীর্ঘদিন রাখলে কাজের প্রতি অনীহা জন্মায়, সে ক্ষেত্রে বিধিমতে ব্যবস্থা গ্রহণ করতে হবে।
তিনি বলেন, শুধু মন্ত্রণালয় বা দপ্তরের কথা ভাবলে হবে না, দেশের কথা ভাবতে হবে। পাশাপাশি শুধু নিজের কথা নয়, মন্ত্রণালয়ের কথাও ভাবতে হবে কাজ করতে হবে।
শারমীন এস মুরশিদ বলেন, মেধার ভিত্তিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় পরিচালিত হবে। মেধাকে আমরা পুঁজি করবো। সকলে মিলে সমাজ সংস্কার করতে হবে, নতুন সমাজ গড়তে হবে। এ কাজে আমাদের বুদ্ধিদীপ্ত তরুণদের কাজে লাগাতে হবে। মেধা, বিজ্ঞান ও যুক্তি, এতেই জাতির মুক্তি- এই প্রত্যয় নিয়ে তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সমাজ ও দেশ গঠনে সকলকে একযোগে কাজ করতে হবে।
মন্ত্রণালয়ের সচিব মো: খায়রুল আলম সেখ, সমাজ সেবা অধিদপ্তরের মহারিচালক ড. আবু সালেহ্ মোস্তফা কামালসহ মন্ত্রণালয়ের উর্ব্ধতন কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানরা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:৫৯:১৬   ২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ