“বিআরডিবি’র পরিচালনা পর্ষদের ৫৪তম সভা অনুষ্ঠিত”

প্রথম পাতা » ছবি গ্যালারী » “বিআরডিবি’র পরিচালনা পর্ষদের ৫৪তম সভা অনুষ্ঠিত”
বুধবার, ২১ আগস্ট ২০২৪



“বিআরডিবি’র পরিচালনা পর্ষদের ৫৪তম সভা অনুষ্ঠিত”

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পরিচালনা পর্ষদের ৫৪তম সভা (বোর্ড সভা) ২১ আগস্ট ২০২৪, বুধবার সকাল ১১ টায় কাওরান বাজারস্থ বিআরডিবি’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বিআরডিবি’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় উপদেষ্টা এ. এফ. হাসান আরিফ সভায় সভাপতিত্ব করেন।

সভার শুরুতেই সম্প্রতি সংগঠিত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহিদদের আত্মার মাগফেরাত কামনাসহ এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়াও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আহত সকলের দ্রুত সুস্থতা কামনা করা হয়।

সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় উপদেষ্টা বিআরডিবি’র সার্বিক কার্যক্রমের প্রশংসা করেন। একই সাথে পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে বিআরডিবি’র গবেষণা ও উন্নয়ন কার্যক্রম জোরদারকরণ এবং ভবিষ্যতে নতুন উদ্ভাবন কার্যক্রম গ্রহণ করার ও প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীকে বিআরডিবি’র সেবার আওতাভুক্ত করার নির্দেশনা প্রদান করেন। বিশেষ করে জিডিপিতে বিআরডিবি’র অবদান ১.৯৩% থেকে বৃদ্ধি করে ৩-৫% এ উন্নীত করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা এবং এ লক্ষ্যে জীবন-জীবিকা উন্নয়নে কার্যকর ও ফলাফলভিত্তিক প্রকল্প গ্রহণ করার বিষয়ে গুরুত্বরোপ করেন।

সভায় এ. এফ হাসান আরিফ বলেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র মূল লক্ষ্য হলো দারিদ্র্য বিমোচন করা। দারিদ্র্য বিমোচনে এই প্রতিষ্ঠানে যা চর্চা হচ্ছে তা আরও ত্বরান্বিত করতে হবে। যেসব এনজিও বা অন্যান্য সংস্থা ক্ষুদ্র ঋণ প্রচেষ্টার সাথে জড়িত প্রয়োজনে তাদের সাথে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, বিআরডিবিকে বোর্ড থেকে অধিদপ্তরের পরিণত করার প্রস্তাবনা আছে। অধিদপ্তরে পরিণত হলে সুবিধা এবং অসুবিধা যাচাই বাছাই করতে হবে। বিআরডিবি’তে পেনশন প্রাপ্তিতে বিরম্বনাসহ যেসব সমস্যা বিদ্যমান আছে, তা এই প্রতিষ্ঠান থেকে দূর করার পথ খুঁজে বের করতে হবে।

উক্ত সভায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মোসাম্মৎ শাহানারা খাতুন বিআরডিবি’র মহাপরিচালক আঃ গাফফার খানসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:২৪:০২   ২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ