বুন্দেসলিগা: শেষ মুহূর্তের গোলে জয় দিয়ে মৌসুম শুরু করলো লেভারকুসেন

প্রথম পাতা » খেলাধুলা » বুন্দেসলিগা: শেষ মুহূর্তের গোলে জয় দিয়ে মৌসুম শুরু করলো লেভারকুসেন
শনিবার, ২৪ আগস্ট ২০২৪



বুন্দেসলিগা: শেষ মুহূর্তের গোলে জয় দিয়ে মৌসুম শুরু করলো লেভারকুসেন

ফ্লোরিয়ান রিটজের স্টপেজ টাইমের গোলে বরুসিয়া মোচেনগ্ল্যাডবাখকে ৩-২ গোলে পরাজিত করে বুন্দেসলিগা মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার লেভারকুসেন।
গ্রানিত জাকা ও রিটজের গোলে জাভি আলোনসোর দল প্রথমার্ধে ২-০ গোলের লিড নিয়েছিল। গ্ল্যাডবাখের বরুসিয়া পার্কে বৃষ্টি¯œাত ম্যাচে ৫৯ মিনিটে নিকো এলভেডি স্বাগতিকদের হয়ে এক গোল পরিশোধ করে। ম্যাচ শেষের পাঁচ মিনিটআগে টিম ক্লেইনডিয়েস্ট গ্ল্যাডবাখের পক্ষে সমতা ফেরান। স্ট্যান্ডে স্বাগতিক সমর্থকরা অগ্নিশিখা প্রজ্জলন করলে খেলায় বিঘœ ঘটে। যে কারনে ইনজুরি টাইমও লম্বা হয়। এই সুযোগে স্টপেজ টাইমের ১০ম মিনিটে কো ইতাকুরার বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন আমিনে আদলি। স্পট কিক থেকে রিটজের শট রুখে দেন গ্ল্যাডবাখ গোলরক্ষক ইয়োনাস ওমলিন। কিন্তু ফিরতি বলে আর কোন ভুল করেননি জার্মান মিডফিল্ডার।
গত মৌসুমে অপরাজিত থেকে প্রথমবারের মত বুন্দেসলিগা শিরোপা জয় করা লেভারকুসেন নতুন মৌসুমে শুরুটা দুর্দান্ত ভাবে করলো। ম্যাচ শেষে জোড়া গোলদাতা রিটজ বলেছেন স্পট কিকের দায়িত্ব কাঁধে তুলে নেয়ায় তিনি দারুন খুশী। ম্যাচের ভাগ্য তিনি নির্ধারন করতে চেয়েছিলেন। এখানে সৌভাগ্য তার সঙ্গী হয়েছে। এখানে কোন অভিযোগ নয়, বরং তিনি বলেছেন দিনের শেষে জয়টাই গুরুত্বপূর্ণ। এখনো দলের অনেক জায়গায় উন্নতির প্রয়োজন রয়েছে এবং এই ম্যাচ থেকে লেভারকুসেন সেই শিক্ষাই নিয়েছে।
গত মৌসুমে লিগ ও কাপ ডাবল জয়ে কোন ম্যাচে হারেনি লেভারকুসেন। সেই ধারাবাহিকতায় কাল নতুন মৌসুম শুরু করা জাভি আলোনসোর দল ছিল আত্মবিশ^াসে ভরপুর। এদিকে অল্পের জন্য রেলিগেশন এড়ানো গ্ল্যাডবাখও ছেড়ে কথা বলেনি। ম্যাচর ঠিক আগে তারকা মিডফিল্ডার মানু কোনে দল থেকে বাদ পড়া ছিল গ্ল্যাডবাখের জন্য বড় ধাক্কা। ম্যাচের ঠিক আগমুহূর্তে জানা গেছে কোনে ক্লাব ছেড়ে অন্যত্র পাড়ি জমাচ্ছেন।
১৩ মিনিটে দুরপাল্লার জোড়ালো শটে লেভারকুসেন মিডফিল্ডার জাকা দলকে এগিয়ে দেন। তার এই শটে গোলরক্ষক ওমলিনের কিছুই করার ছিলনা। আর্সেনালে পাড়ি জমানোর আগে চার বছর গ্ল্যাডবাখে খেলেছেন সুইজারল্যান্ড অধিনায়ক জাকা। সাবেক ক্লাবের বিপক্ষে সে কারনেই হয়তোবা তিনি গোল উদযাপন করতে জাননি। ৩৮ মিনিটে ডি বক্সে ভিড়ের মধ্য থেকে ব্যবধান দ্বিগুন করেন রিটজ।
বিরতির ঠিক আগে ক্লেইনডিয়েস্ট এক গোল পরিশোধ করেছিলেন। কিন্তু ভিএআর অফসাইডের কারনে গোলটি বাতিল করে দেয়। দ্বিতীয়ার্ধ শুরুর ১৪ মিনিটের মধ্যে এলভেডি গ্ল্যাডবাখকে গোল উপহার দেন। ৮৫ মিনিটে ক্লেইনডিয়েস্ট স্বাগতিকদের সমতায় ফেরান। স্টপেজ টাইমে রিটজের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লেভারকুসেন।

বাংলাদেশ সময়: ১৯:১১:৪৫   ৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ