জাতির যেকোন ক্রান্তিলগ্নে ওলামা-মাশায়েখ জনগণের পাশে থাকে ও থাকবে : ধর্ম উপদেষ্টা

প্রথম পাতা » চট্টগ্রাম » জাতির যেকোন ক্রান্তিলগ্নে ওলামা-মাশায়েখ জনগণের পাশে থাকে ও থাকবে : ধর্ম উপদেষ্টা
মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪



জাতির যেকোন ক্রান্তিলগ্নে ওলামা-মাশায়েখ জনগণের পাশে থাকে ও থাকবে : ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, জাতির যেকোন ক্রান্তিলগ্নে ওলামা-মাশায়েখ জনগণের পাশে থাকে ও থাকবে। দেশের বানভাসী অসহায় মানুষের সহায়তায়ও আলেম-ওলামা, পীর-মাশায়েখ সমাজ এগিয়ে এসেছেন।

আজ দুপুরে ফেনীর লালপুলে সিলোনিয়া মাদ্রাসা প্রাঙ্গণে বন্যাদূর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে ধর্ম উপদেষ্টা এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, অতীতে বিভিন্ন দূর্যোগ-দুর্বিপাকে আলেম-ওলামা সমাজ জনগণের সাহায্যে এগিয়ে এসেছিল। করোনাকালীন সময়ে যখন পিতা তার পুত্রের লাশ ছুঁয়ে দেখেনি, স্ত্রী তার স্বামীর লাশ ফেলে পালিয়েছে তখন আলেম-ওলামা সমাজ এগিয়ে এসেছিল। তারা কোভিড আক্রান্ত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করেছেন, তাদের সেবা করেছেন। এমনকি জীবনের ঝুঁকি নিয়ে তারা কোভিডে মৃত ব্যক্তিদের দাফন-কাফনের ব্যবস্থা করেছেন।

ড. খালিদ বলেন, ওলামা মশায়েখ সমাজ ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল মানুষের সেবা করে থাকেন।মানুষের সেবা করার ক্ষেত্রে তারা কখনও বিভেদ করেন না। আজও তারা বিভিন্ন ধর্মের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। কারণ, জনগণের সেবা করা হলো ইবাদত। তিনি বানভাসি মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য জানায়াতে ইসলামী বাংলাদেশ, ইসলামি আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিস, জমিয়াতে ওলামায়ে ইসলাম, আস-সুন্নাহ ফাউন্ডেশন, হেফাজতে ইসলাম বাংলাদেশ, জাতীয় ওলামা মশায়েখ আইম্মা পরিষদ, গাউছিয়া কমিটিসহ সকল ইসলামি দল ও সংগঠনকে ধন্যবাদ জানান।

ধর্ম উপদেষ্টা আজ ফেনীর লালপুলের সিলোনিয়া মাদ্রাসা, ফেনী পৌর এলাকার মধুপুর পশ্চিমপাড়া ও কুমিল্লা সদর দক্ষিণের পদুয়া বাজারে সহস্রাধিক বন্যাদূর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এছাড়া, সিলোনিয়া মাদ্রাসায় আশ্রয় নেওয়া মানুষের ভরনপোষণের জন্য তিনি মাদ্রাসার মুহতামিমের হাতে নগদ অর্থ তুলে দেন।

উল্লেখ্য, ইত্তেহাদুল উম্মাহ, ঢাকার আন নাদিল ইমদাদী আল ইসলামী ও অলস্টার টীম, নাসীহা ফাউন্ডেশন রাজশাহী, ফুড অর্গানাইজেশন বাংলাদেশ ও কাতার প্রবাসী শেখ আহমদ সাবীর সহায়তায় আজকের এ ত্রাণ বিতরণ করা হয়। স্থানীয় জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও বাংলাদেশ সেনাবাহিনী এই ত্রাণ বিতরণ কার্যক্রমে সহায়তা করেন।

বাংলাদেশ সময়: ২১:৫৭:৪৩   ২৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


নদীর পানি কেবল রাজনীতি না, কূটনীতিও: পানিসম্পদ উপদেষ্টা
শহিদ শ্রাবণের কবর জিয়ারত করলেন নাহিদ ইসলাম
পাহাড়ে সম্প্রীতি নষ্ট করতে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে: হাসান আরিফ
পাহাড়ের সহিংসতার ঘটনায় কাউকে ছাড় নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা
নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে মানববন্ধন
পাহাড়ে সন্ত্রাসী আস্তানা, অস্ত্র-ড্রোনসহ প্রযুক্তি সরঞ্জাম উদ্ধার
ফ্যাসিবাদীদের বিচার বাংলার মাটিতেই হবে: উপদেষ্টা নাহিদ
রাঙামাটিতে সংঘর্ষে একজন নিহত, ১৪৪ ধারা জারি
রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
টেকনাফে সাড়ে ১১ কোটি টাকার স্বর্ণসহ মিয়ানমারের দুই নাগরিক আটক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ