পুনরায় জামালপুর এক্সপ্রেস ও ধলেশ্বরী ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » ছবি গ্যালারী » পুনরায় জামালপুর এক্সপ্রেস ও ধলেশ্বরী ট্রেন চালুর দাবিতে মানববন্ধন
বুধবার, ২৮ আগস্ট ২০২৪



পুনরায় জামালপুর এক্সপ্রেস ও ধলেশ্বরী ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে বন্ধ থাকা আন্ত নগর জামালপুর এক্সপ্রেস ও ধলেশ্বরী মেইল ট্রেন চালুর দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) বিকালে সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন প্ল্যাটফরমে প্রিয় সরিষাবাড়ী ফেসবুক গ্রুপ ও সর্বস্তরের জনগণের আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত জুলাই মাসে ছাত্র আন্দোলন চলাকালীন সময় আন্ত নগর জামালপুর এক্সপ্রেস-৭৯৯ ট্রেনটিকে অনিদির্ষ্টকালের জন্য বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। পরবর্তীতে সেই ট্রেনের রেক ব্যবহার করে পারাবত এক্সপ্রেস ট্রেন হিসেবে ঢাকা হতে সিলেট রুটে চলাচলের পাঁয়তারা করা হচ্ছে।

এছাড়াও ধলেশ্বরী মেইল-৮০০ ট্রেনটিও বন্ধ হয়ে আছে। এতে ঢাকা-ভূঞাপুর লাইনের সব যাত্রীকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই দুর্ভোগ থেকে রক্ষা পেতে ট্রেন দুটি ফের চালুর দাবিসহ আট দফা দাবি জানান তারা।

আট দফা দাবি হলো ৩৬ ঘণ্টার মধ্যে ১. জামালপুর এক্সপ্রেস ধলেশ্বরী এক্সপ্রেস চালু করার বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষকে অফিশিয়াল নোটিশ প্রদান, ২.ধলেশ্বরী এক্সপ্রেসের জন্য নির্দিষ্ট ইঞ্জিন বরাদ্দ ও পূর্বে শিডিউল অনুযায়ী ১২টা ৪০ মিনিটের শিডিউল।৩.আন্ত নগর যমুনা ও অগ্নিবীণা ট্রেনের রেক পরিবর্তন। ৪.পুরাতন সব কাঠের এবং ইস্পাতের পরিবর্তন করে কংক্রিটের স্লিপার। ৫. প্রস্তাবিত ডাবল লাইনের কাজ দ্রুত সময় শেষ করা। ৬. ঢাকা তারাকান্দি সেকশনে আরো ট্রেন সংযোজন ও সকাল ১০টায় ঢাকা অভিমুখী ট্রেন দিতে হবে। ৬. অর্থাৎ শিডিউল পরিবর্তন। ৭. প্রস্তাবিত সরিষাবাড়ী স্টেশনের কাজ দ্রুত শেষ করা। ৮. জামালপুর সরিষাবাড়ী সেকশনে আসন সংখ্যা বৃদ্ধিসহ কালোবাজারি এবং সব ধরনের রেলওয়ে দুর্নীতির বিরুদ্ধে আইনের সর্বোচ্চ ব্যবহার করতে হবে।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন ,সোহাগ মিয়া, জাকারিয়া ইসলাম মিনহাজ, আরিফুল ইসলাম, জাহিদ হাসান মামুন, নবীন আহসান জিতু, মনির হোসেন, সেজনু সরকার ও জাওয়াত হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:৫৭:১৯   ১২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে মানববন্ধন
কারাগার থেকে পালিয়ে যাওয়া ফাঁসির আসামি ধামরাইয়ে গ্রেপ্তার
ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে আটক
বন্যা দুর্গতদের জন্য ২০ কোটির বেশি ত্রাণ সংগ্রহ বিএনপির
কন্যা রাহাকে নিয়ে অশান্তি কেন আলিয়া-রণবীরের সংসারে?
পাহাড়ে সন্ত্রাসী আস্তানা, অস্ত্র-ড্রোনসহ প্রযুক্তি সরঞ্জাম উদ্ধার
ফ্যাসিবাদীদের বিচার বাংলার মাটিতেই হবে: উপদেষ্টা নাহিদ
রাঙামাটিতে সংঘর্ষে একজন নিহত, ১৪৪ ধারা জারি
৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
ইতিহাসের এই দিনে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ