সীমান্তে মাদক চোরাচালান চক্রের মূলহোতা নবী হোসেনসহ গ্রেফতার ২

প্রথম পাতা » চট্টগ্রাম » সীমান্তে মাদক চোরাচালান চক্রের মূলহোতা নবী হোসেনসহ গ্রেফতার ২
রবিবার, ১ সেপ্টেম্বর ২০২৪



সীমান্তে মাদক চোরাচালান চক্রের মূলহোতা নবী হোসেনসহ গ্রেফতার ২

কক্সবাজারে উখিয়া উপজেলার আশ্রয় শিবির থেকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মাদক চোরাচালান চক্রের মূলহোতা নবী হোসেন ও তার ভাইকে বিদেশি পিস্তল এবং গুলিসহ গ্রেফতার করেছে এপিবিএন পুলিশ। তার বিরুদ্ধে নিজের নামে বাহিনী গড়ে তুলে সীমান্তে মাদকপাচারসহ নানা অপরাধ সংঘটনের অভিযোগে একাধিক মামলার তথ্য জানিয়েছে এপিবিএন।

শনিবার (৩১ আগস্ট) রাত সোয়া ১০টায় এ তথ্য নিশ্চিত করেছেন রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশের (এপিবিএন) অধিনায়ক মোহাম্মদ ইকবাল।

গ্রেফতাররা হলেন: উখিয়া উপজেলার ইরানী পাহাড় ৮-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-৪১ ব্লকের মৃত মোস্তাক আহমদের ছেলে নবী হোসেন (৪৭) এবং তার ভাই সৈয়দ হোসেন ওরফে বুলু (৪৫)।

অধিনায়ক মোহাম্মদ ইকবাল বলেন, ‘শনিবার ভোররাতে উখিয়ার ৮-ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের গোপন আস্তানায় মিয়ানমার সীমান্তে সক্রিয় সন্ত্রাসী সংগঠন নবী হোসেন বাহিনীর প্রধান নবী হোসেনসহ কতিপয় সশস্ত্র লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে অবস্থান করছে খবরে এপিবিএন পুলিশের একটি দল অভিযান চালায়। এতে গোপন আস্তানাটি ঘিরে ফেললে এপিবিএন পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক ৪-৫ জন লোক কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে নবী হোসেনসহ দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে গোপন আস্তানায় তল্লাশি চালিয়ে ২টি বিদেশি পিস্তল ও ৮টি গুলি পাওয়া যায়।’

এপিবিএন অধিনায়ক আরও বলেন, ‘গ্রেফতার নবী হোসেন মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন নবী হোসেন গ্রুপের প্রধান। তিনি বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত দিয়ে ইয়াবাসহ নানা মাদক চোরাচালান চক্রের মূলহোতা বা গডফাদার। উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিকও সক্রিয় রয়েছে নবী হোসেন বাহিনী। এ বাহিনীর সদস্যদের বিরুদ্ধে হত্যা, অপহরণ ও মাদকপাচারসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এসব অভিযোগে উখিয়া থানায় নবী হোসেনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।’

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলেও জানান মোহাম্মদ ইকবাল।

বাংলাদেশ সময়: ১৬:১৭:৪৫   ২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
টেকনাফে সাড়ে ১১ কোটি টাকার স্বর্ণসহ মিয়ানমারের দুই নাগরিক আটক
রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণের বিরোধে গেল ২ জনের প্রাণ
চট্টগ্রামে জশনে জুলুসে লাখো মুসল্লির ঢল
মিয়ানমারে ঝড়-বন্যায় প্রাণহানি বেড়ে ৭৪
বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে সমন্বিতভাবে কাজ করতে হবে
ফেনীতে বন্যা পরবর্তী পুনর্বাসন ও করণীয় প্রসঙ্গে সংলাপ
কক্সবাজারে পৃথক পাহাড় ধসের ঘটনায় নিহত ৬
বাড়ছে নদীর পানি, প্লাবিত হতে পারে ৮ জেলার নিম্নাঞ্চল
লক্ষ্মীপুরে বন্যায় কৃষিখাতে ২২৭ কোটি টাকা ক্ষয়ক্ষতি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ