রাষ্ট্রপতির কাছে মালদ্বীপের হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » রাষ্ট্রপতির কাছে মালদ্বীপের হাইকমিশনারের পরিচয়পত্র পেশ
মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০২৪



রাষ্ট্রপতির কাছে মালদ্বীপের হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে নিযুক্ত মালদ্বীপের সপ্তম হাইকমিশনার শিউনীন রশীদ। মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয় সময় সোমবার (২ সেপ্টেম্বর) সকালে বঙ্গভবনে পৌঁছান শিউনীন রশীদ। এ সময় তাকে গার্ড অব অনার দেয় বাংলাদেশ রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল। এরপর বঙ্গভবনে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে শিউনীন রাশেদ তার পরিচয়পত্র উপস্থাপন করেন রাষ্ট্রপতির কাছে।

পরিচয়পত্র গ্রহণ করে বাংলাদেশে মালদ্বীপের নবনিযুক্ত হাইকমিশনারকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বলেন, মালদ্বীপের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার এবং দুই দেশের মধ্যে বিদ্যমান এই সম্পর্ক আরও সুদৃঢ় হবে। ভবিষ্যতে দুই দেশের বাণিজ্যের পরিধিও বাড়বে বলে আশা ব্যক্ত করেন রাষ্ট্রপতি।

এছাড়া রাষ্ট্রপতি মালদ্বীপের শ্রমবাজারে অনেক বাংলাদেশি নিয়োগের জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান। সেইসাথে মালদ্বীপের শিক্ষার্থীদের মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং পড়ার জন্য বাংলাদেশকে বেছে নেয়ার জন্যও সন্তোষ প্রকাশ করেন তিনি।

এর জবাবে মালদ্বীপের হাইকমিশনার শিউনীন বাংলাদেশের রাষ্ট্রপ্রধান এবং কর্তৃপক্ষের আন্তরিক অভ্যর্থনার জন্য তার কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মালদ্বীপ প্রেসিডেন্ট ডক্টর মোহাম্মদ মুইজ্জু-এর পক্ষ থেকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও জনগণকে শুভেচ্ছা জানান।

এ সময় শিউনীন বলেন, মালদ্বীপ বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উন্নয়নকে অত্যন্ত গুরুত্ব দেয় এবং বাংলাদেশে থাকাকালীন তিনি সম্পর্ক জোরদার করার চেষ্টা করবেন।

এছাড়াও মালদ্বীপের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা তুলে ধরে হাইকমিশনার ঢাকায় তার দায়িত্ব পালনে রাষ্ট্রপতির প্রয়োজনীয় সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির কার্যালয়ের সিনিয়র সচিব নাসিমুল গনি, সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মালদ্বীপ ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক ১৯৭৮ সালের ২২ সেপ্টেম্বর স্থাপিত হয়।

বাংলাদেশ সময়: ১৫:২৯:১৬   ২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
সহধর্মিণী হারালেন নাট্যজন মামুনুর রশীদ
লেবাননে পেজার বিস্ফোরণে ৯ জন নিহত, ২ হাজার ৮শ’ আহত
এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে : প্রধান উপদেষ্টা
রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
রূপপুর প্রকল্পের সমাপ্তির আশ্বাস রাশিয়ার
যমুনা সার কারখানা পুনরায় চালুর দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
বাংলাদেশ সমবায় ব্যাংকের ৪৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
সালমানসহ ২৮ জনের বিরুদ্ধে সিআইডির ১৭ মামলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ